এবছর বিরাটরা বিশ্বকাপ না জিতলে হতাশ হবেন এই প্রাক্তন ভারত অধিনায়ক 1

১৯৯২,১৯৯৬ এবং ১৯৯৯ ভারতকে বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছিলেন তারকা ব‍্যাটসম‍্যান মহম্মদ আজহারউদ্দিন।ইতিমধ্যে অনেকেই এবছরে ভারতের বিশ্বকাপের সম্ভাবনা সম্পর্কে নিজের বক্তব্য পেশ করেছিলেন এইবার সেই তালিকায় যুক্ত হলেন আজহার। তিনি আশা রাখেন বিশ্বকাপ ঘরে নিয়েই ফিরবে বিরাটরা, আর যদি এমনটা না হয় তাহলে হতাশ হবেন তিনি।

এবছর বিরাটরা বিশ্বকাপ না জিতলে হতাশ হবেন এই প্রাক্তন ভারত অধিনায়ক 2

প্রসঙ্গত, ১৯৮৩ সালে প্রথম বারের মতো বিশ্বকাপ জয়ের স্বাদ পায় ভারত।সেই বার কপিল দেবের নেতৃত্বে তৎকালীন ক্লাইভ লয়েড নেতৃত্বাধীন বিশ্বত্রাস ওয়েস্ট ইন্ডিজ দলকে লর্ডসে হারিয়ে ইতিহাস সৃষ্টি করে ভারত এর পর ফের ২০১১ সালে ঘরের মাঠে ফাইনালে শ্রীলঙ্কা কে বধ করে দেশবাসীর মুখে হাসি ফোটায় ধোনি বাহিনী।ইতিমধ্যে তৃতীয় কাপ জেতার স্বপ্নে বুক বেঁধেছে গোটা দেশ, বিরাটদের হাত ধরে ভারতের ট্রফি ক‍্যাবিনেটে তিন নম্বর বিশ্বকাপ টা ঢুকবে এমনটাই মনে করছে তারা।আর এমনটা না হলে তীব্র হতাশ হবেন আজহার।কারন হিসেবে তিনি বিরাটদের দলের ভারসাম্যের কথা বলেছেন, জানিয়েছেন প্রতিটি বিভাগে এবছর অদ্ভুত এক মেলবন্ধন আছে।

এবছর বিরাটরা বিশ্বকাপ না জিতলে হতাশ হবেন এই প্রাক্তন ভারত অধিনায়ক 3

এদিন তাকে আরসিবি’র হয়ে বিরাটের অধিনায়ক প্রসঙ্গ তুললে তিনি জানান ,”ওঠা-পড়া ” , ” ছন্দপতন ” এই সব জীবনের অংশ, এইসব লেগেই থাকবে।কিন্তু একবার বিরাটের পরিসংখ্যান দেখুন ,এক্ষেত্রে কোনও আশঙ্কা করার কিছু আছে বলে মনে করেন না তিনি ” ।তবে বিশ্বকাপের জন্য কোহলি সেরাটা তুলে রেখেছেন মনে করেন এই প্রাক্তন ভারত অধিনায়ক।

এবছর বিরাটরা বিশ্বকাপ না জিতলে হতাশ হবেন এই প্রাক্তন ভারত অধিনায়ক 4

প্রসঙ্গত, আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), ,বাংলাদেশ ( ২ রা জুলাই(, শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

এবছর বিরাটরা বিশ্বকাপ না জিতলে হতাশ হবেন এই প্রাক্তন ভারত অধিনায়ক 5

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধাওয়ান, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *