আইপিএল ২০২২ এর মাঝেই অবসর নিতে চলেছেন ধোনির এই প্রিয় বন্ধু! আন্তর্জাতিক ক্রিকেটে বড় কীর্তি গড়েছেন 1

আইপিএল 2022 (IPL 2022) এর 15 তম মরসুমের 6 টি ম্যাচ খেলা হয়েছে। প্রায় সব দলই তাদের প্রথম ম্যাচ খেলেছে। আইপিএলের উত্তেজনা ধীরে ধীরে তুঙ্গের দিকে যাচ্ছে। এই মরসুমটা খেলোয়াড়দের জন্য খুবই বিশেষ হবে। কারণ এ বছর ভারতে খেলোয়াড়দের ভালো পারফরম্যান্স দেখানোর সুযোগ থাকবে। ১৫তম আসরে যাদের পারফরম্যান্স ভালো হবে। তাদের জন্য টিম ইন্ডিয়ার দরজাও খুলতে পারে। একই সময়ে, কিছু খেলোয়াড় আছেন যারা আইপিএল 2022-এর সময় অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন।

ধোনির সেরা বন্ধু কি অবসর নেবেন?

আইপিএল ২০২২ এর মাঝেই অবসর নিতে চলেছেন ধোনির এই প্রিয় বন্ধু! আন্তর্জাতিক ক্রিকেটে বড় কীর্তি গড়েছেন 2

চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) পুরানো খেলোয়াড় সুরেশ রায়নার (Suresh Raina) সাথে প্রাক্তন সিএসকে অধিনায়ক ধোনির গভীর বন্ধুত্ব রয়েছে। এই জিনিসটি সোশ্যাল মিডিয়ায় কারও কাছ থেকে গোপন নয় এবং ফটোতে দেখা যায় যে এই দুই খেলোয়াড়ের মধ্যে একটি অটুট সম্পর্ক রয়েছে। রায়না এবং ধোনি টিম ইন্ডিয়ার হয়ে একসঙ্গে প্রচুর ক্রিকেট খেলেছেন এবং চেন্নাই দলকে শীর্ষে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। প্রথমবারের মতো এটি ঘটেছে যে মিস্টার আইপিএল নামে বিখ্যাত সুরেশ রায়নাকে সিএসকে দল ধরে রাখে নি বা মেগা নিলামে কেনার চেষ্টাও করেনি।আইপিএল 2020-এ রায়না এবং ফ্র্যাঞ্চাইজির মধ্যে বিবাদের খবর পাওয়া গেছে। এরপর থেকে দুজনের সম্পর্ক ভালো নেই। রায়না আইপিএল 2020 মরসুম ছেড়ে ফিরে এসেছিলেন। আইপিএল 2022-এর 15 তম মরসুমে সুরেশ রায়না অবিক্রিত ছিলেন। এরপর থেকেই তাকে ম্যাচে ধারাভাষ্য করতে দেখা যায়। বড় প্রশ্ন হল রায়না কি আইপিএল 2022-এর সময় অবসরের ঘোষণা দিতে পারেন? কারণ গত এক-দুই মরসুমে রায়নার ব্যাট রান করতে পারেনি। বাড়ন্ত বয়সের কারণে আইপিএলে সুরেশ রায়নাকে আবার দেখা কঠিন হতে পারে।

সুরেশ রায়নার আন্তর্জাতিক কেরিয়ার বিস্ময়কর

আইপিএল ২০২২ এর মাঝেই অবসর নিতে চলেছেন ধোনির এই প্রিয় বন্ধু! আন্তর্জাতিক ক্রিকেটে বড় কীর্তি গড়েছেন 3

ভারতীয় দলের শক্তিশালী ব্যাটসম্যান সুরেশ রায়না চটপটে ফিল্ডারদের একজন। কিন্তু সুরেশ রায়না অনেক বছর ধরেই দলের বাইরে রয়েছেন। আইপিএলেও 2020 এবং 2021 এর মরসুম বিশেষ ছিল না। যার কারণে ২০২২ সালে কেউ আইপিএল কিনেনি। টিম ইন্ডিয়ার হয়ে তিন ফরম্যাটেই ব্যাট করেছেন সুরেশ রায়না। সুরেশ রায়না 2020 সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তিনি 226 ওডিআইতে 5,615 রান করেছেন এবং ভারতের হয়ে 78 টি-টোয়েন্টিতে 1605 রান করেছেন। রায়না 18 টেস্ট ম্যাচে 763 রান করেছেন। তিনি এমএস ধোনির অধিনায়কত্বে ২০১১ বিশ্বকাপ এবং ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিলেন এমন দলের অংশ ছিলেন। সুরেশ রায়না তার ব্যাটিংয়ের জোরে অনেক বড় মাইলফলক অর্জন করেছেন। যার অবদান ভুলে যাওয়া খুব কঠিন হবে।

Leave a comment

Your email address will not be published.