টি-২০ বিশ্বকাপ নিয়ে আইসিসির বৈঠকে নেওয়া হলো বড়ো সিদ্ধান্ত, জেনে নিন কবে হবে শুরু

আইসিসি টি-২০ বিশ্বকাপের শিডিউল আগেই ঘোষণা করেছিল। সেই মোতাবেক টি-২০ বিশ্বকাপ ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বরের মধ্যে খেলা হওয়ার কথা ছিল। বিশ্বকাপের শিডিউল অনুযায়ী মোট ১৬টি দলের অংশ নেওয়ার কথা। এই বিশ্বকাপে মোট ৪৫টি ম্যাচ খেলা হবে। ৮টি দলের মধ্যে প্রথমে কোয়ালিফায়ার ম্যাচ খেলা হবে। যার মধ্যে থেকে ৪টি দল সুপার ১২য় নিজেদের জায়গা করে নেবে।

টি-২০ বিশ্বকাপকে নিয়ে বুধবার হলো আইসিসির মিটিং

টি-২০ বিশ্বকাপ নিয়ে আইসিসির বৈঠকে নেওয়া হলো বড়ো সিদ্ধান্ত, জেনে নিন কবে হবে শুরু 1

এই বিশ্বকাপ অস্ট্রেলিয়ার মাটিতে খেলা হওয়ার কথা ছিল। টি-২০ বিশ্বকাপের ম্যাচ অস্ট্রেলিয়ার ৭টি শহরের ৭টি স্টেডিয়ামে খেলা হবে, যার মধ্যে পার্থ, অ্যাডিলেড, মেলবোর্ন, হোবার্ট, সিডনি, ব্রিসবেন আর গিলাঙ্গ স্টেডিয়াম শামিল রয়েছে। টি-২০ বিশ্বকাপ নিয়ে গতকাল বুধবার আইসিসির মিটিং হয়েছে, যেখানে টি-২০ বিশ্বকাপ নিয়ে বড়ো সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এক মাস পর পরিস্থিতির মূল্যায়ন করা হবে

টি-২০ বিশ্বকাপ নিয়ে আইসিসির বৈঠকে নেওয়া হলো বড়ো সিদ্ধান্ত, জেনে নিন কবে হবে শুরু 2

আইসিসি আর তার অংশীদাররা সিদ্ধান্ত নিয়েছে যে টি-২০ বিশ্বকাপের জন্য এক মাস পরেই পরিস্থিতির মূল্যায়ন করা হবে। বুধবার মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে যদি এক মাস পরে করোনা ভাইরাসের প্রকোপ কম হয়, তো এর আয়োজন নিয়ে ভাবনা চিন্তা করা হবে। যদি পরিস্থিতি ততক্ষণ পর্যন্তও কন্ট্রোলে না আসে তো আইসিসিকে না চাইতেও এই বিশ্বকাপকে স্থগিত করতে হতে পারে। বর্তমানে আইসিসি এটা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য সময় নিচ্ছে।

আইসিসি জারি করল বয়ান

টি-২০ বিশ্বকাপ নিয়ে আইসিসির বৈঠকে নেওয়া হলো বড়ো সিদ্ধান্ত, জেনে নিন কবে হবে শুরু 3

চিফ এক্সিকিউটিভ অফিসার মনু সাহনি বলেছেন,

“বিশ্বব্যাপী মহামারীর আশপাশের পরিস্থিতি দ্রুতগতিতে বিকশিত হচ্ছে আর আমরা পুরো খেলার জন্য সঠিক নির্ণয় নেওয়ার জন্য নিজেদের সম্ভাব্য সর্বশ্রেষ্ঠ সুযোগ দিতে চাই। এতে শামিল সমস্ত মানুষের স্বাস্থ্য আর কল্যাণ আমাদের প্রাথমিকতা আর অন্য ভাবনাও এটা থেকে বেরিয়ে আসছে। আমরা এক মাস সময়ে সঠিক নির্ণয় নেওয়ার সুযোগ পাব। যদিও মহামারীর ঠিক হওয়ার আবশ্যকতা রয়েছে। এর মধ্যে আমরা নিজেদের সদস্য, সম্প্রচারক, অংশীদার, সরকার আর খেলোয়াড়দের সঙ্গে পরামর্শ করা বজায় রাখব আর এটা সুনিশ্চিত করব যে আমরা একটা ভালো সিদ্ধান্ত নিই”।

Leave a comment

Your email address will not be published.