শারীরিক অসুস্থতার কারণে পদত্যাগ করলেন বিসিসিআই-র এই কর্ম কর্তাটি 1

শারীরিক অসুস্থতার কারণে আরপি শাহ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) জেনারেল ম্যানেজারের পদ থেকে সরে দাঁড়ালেন। প্রসঙ্গত, বিসিসিআই-এর প্রধান তিন জন জেনারেল ম্যানেজারের মধ্যে অন্যতম ছিলেন শাহ।

প্রথমে গুজব ছড়িয়েছিল, বোর্ডের নতুন পরিচালন কমিটির কাজে নাকি শাহ ততটা খুশী ছিলেন না। তার ফলেই শুক্রবার তাঁর এই পদত্যাগ। সেই গুজব উড়িয়ে দিয়ে শাহ পরিস্কার জানিয়ে দেন, এই সিদ্ধান্ত তিনি চার মাস আগে নিয়েছিলেন। তবে, বিসিসিআইয়ের সিইও-র অনুরোধে তিনি কাজ চালিয়ে যাচ্ছিলেন। একটি সংবাদ মাধ্যমে শাহ বলেন, “দেখুন আমার বয়স ৬১ বছরের বেশি হয়ে গিয়েছে। আর আমি থাকি পুণেতে। শারীরিক অসুস্থতার কারণের জন্য ডাক্তার আমাকে উত্তেজনাকর পরিস্থিতি, ব্যস্ততা ইত্যাদি এড়িয়ে চলতে বলেছেন। বোর্ডের কাজের জন্য পুণে থেকে মুম্বই সহ বিভিন্ন জায়গায় যাতায়াত করাটাও আমার কাছে বেশ কঠিন হয়ে পড়ছে। তাই এই বিষয়ে আমি প্রথমে আমার পরিবারের সঙ্গে আলোচনা করেছিলাম।”

একটু থেমে তিনি আবার বলেন, “আমি কিন্তু গত অক্টোবর মাসেই পদত্যাগ করেছি, সেই সংক্রান্ত কাগজপত্রও বোর্ডের কাছে জমা দিয়েছিলাম। তখন বিসিসিআইয়ের সিইও আমাকে কাজ চালিয়ে যাওয়ার জন্য অনুরোধ করেন, তাই আমি এতদিন কাজ চালিয়ে গিয়েছি। তারপরে এখন সবকিছু ঠিকঠাক রয়েছে দেখে ফের আমি, সিইও-কে পদত্যাগ করতে চাই বলে জানাই এবং উনি তাতে রাজি হয়েছেন।” এর পাশাপাশি শাহ আরও জানান, বিসিসিআইয়ের কর্মচারীদের ক্ষেত্রে বয়স নিয়ে বিধিনিষেধ নেই।

এই প্রসঙ্গে অবশ্য তিনি স্মরণ করিয়ে দিয়ে বলেন, “গত ডিসেম্বর মাসে বিসিসিআইয়ের জেনারেল ম্যানেজার পদ থেকে পদত্যাগ করা অমৃত মাথুরের ক্ষেত্রে অবশ্য বয়স নিয়ে একটা বিধিনিষেধ ছিল। সেটা অবশ্য বোর্ডের একটা ব্যতিক্রম নিয়ম হিসাবেই ধরা হয়ে থাকে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *