ভারতীয় দলে চার নম্বর পজিশনে ঋষভ পন্থের চেয়ে ভাল প্রমানিত হতে পারেন এই ব্যাটসম্যান 1

যুবরাজ সিংয়ের যাওয়ার পর থেকে ভারতীয় দল নিজেদের চার নম্বর জায়গাটা নিয়ে সমস্যায় রয়েছে, এই অবস্থায় বেশ কিছু তারকা দ্বারা বেশ কয়েকজন বিকল্পের পরামর্শ দেওয়া হয়েছে, এমনকী এই জায়গায় বেশ কয়েকজন খেলোয়াড়কে সুযোগও দেওয়া হয়েছে কিন্তু আজ পর্যন্ত কেউই চার নম্বরের জন্য নিজেকে প্রমান করতে পারেননি। এখন টিম ইন্ডিয়া ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচ খেলছে, যেখানে তারা সহজেই জয়ও হাসিল করেছে। কিন্তু ঋষভ পন্থের প্রদর্শন দেখে এমনটা মনে হচ্ছে যে তার চেয়ে ভাল এই জায়গার জন্য এই প্লেয়ার হতে পারেন।

ভারতীয় দলে ঋষভ পন্থের যোগদান

ভারতীয় দলে চার নম্বর পজিশনে ঋষভ পন্থের চেয়ে ভাল প্রমানিত হতে পারেন এই ব্যাটসম্যান 2

ঋষভ পন্থ ১১ আগস্ট দ্বিতীয় ওয়ানডেতে যেমনটা প্রদর্শন করেছেন তা যথেষ্ট নিরাশাজনক। তিনি ২০ রান করে আউট হন। তার আউট হওয়ার ধরনও সেই একই বাজে শট খেলে। এমনটা প্রথমবার হয়নি যে তিনি এমন প্রদর্শন করেছেন, এর আগেও হওয়া টি-২০ সিরিজের প্রথম দুটি ম্যাচে ০ আর ৪ রান করেন। এছাড়াও শেষ ম্যাচে তিনি সামান্য ভাল প্রদর্শন করেন আর সকলের প্রশংসা হাসিল করে নেন। এই সফরে উইকেটকিপার হিসেবে একমাত্র তাকেই ভারতীয় দলে নেওয়া হয়েছে এই অবস্থায় দলে তো তাকে খেলাতেই হবে, কিন্তু এখন তাকে আর চার নম্বর পজিশন দেওয়া উচিত নয়।

শ্রেয়স আইয়ারকে দেওয়া হোক সুযোগ

ভারতীয় দলে চার নম্বর পজিশনে ঋষভ পন্থের চেয়ে ভাল প্রমানিত হতে পারেন এই ব্যাটসম্যান 3

শ্রেয়স আইয়ার সেই তরুণ খেলোয়াড় যিনি এখন এই জায়গার জন্য একদম সঠিক বিকল্প। যেভাবে কালকের ম্যাচে তিনি বিরাট কোহলিকে সঙ্গে দিয়ে নিজের ৭৭ রানের ইনিংস খেলেছেন তা প্রশংসার যোগ্য। তার এই ইনিংসে তিনি ভাল শটস খেলেছেন, সেই সঙ্গে সময় সময় তিনি স্ট্রাইকও রোটেট করতে থাকেন। তিনি ভারতীয় দলকে সঠিকভাবে সামলেছেন না কি পন্থের মত সেমিফাইনালের মত বড় ম্যাচেও ভিল শট খেলে ভারতের হাত থেকে জয় ছিনিয়ে নিয়েছেন। শ্রেয়স আইয়ারের এই দুর্দান্ত প্রদর্শন দেখে এখন তো বড়ো খেলোয়াড়ও তাকে চার নম্বরে খেলানোর দাবী করতে শুরু করেছেন। আইয়ার এই মুহূর্তে আইপিএলের সবচেয়ে তরুণ অধিনায়ক, যিনি এবার দিল্লিকে বেশ কয়েক বছর পর সেমিফাইনাল পর্যন্য পৌঁছেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *