ভারতের ভরসা জসপ্রীত বুমরাহকে সামলাতে বিশেষ পরিকল্পনা নিচ্ছেন অস্ট্রেলিয়া দলের এই গোপন অস্ত্র 1

আসন্ন টেস্ট সিরিজে অনেকেরই নজর থাকবে অস্ট্রেলিয়ার দুর্ধর্ষ ব্যাটিং বনাম ভারতের তারকাখচিত বোলিং। গত সফরে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার হীন অস্ট্রেলিয়ান ব্যাটিং লাইন আপে কার্যত ধস এনে দিয়েছিল ভারতীয় পেসাররা। কিন্তু এবার এই দুই মহাতারকা ফিরে আসায় এবার লড়াইটা আরও উত্তেজক হতে চলেছে, এমনটাই মনে করছেন ক্রিকেটপ্রেমী সহ বিশেষজ্ঞরা।

India vs Australia 3rd Test Day 3: Jasprit Bumrah leads the charge as India  tear through Aussie top order

গত সফরে অস্ট্রেলিয়া ব্যাটিং লাইন আপে থরহরিকম্প এনে দিয়েছিলেন তারকা পেসার জসপ্রীত বুমরাহ। ২০১৮-১৯ বর্ডার গাভাস্কার ট্রফিতে অস্ট্রেলিয়ার মাটিতে ২১টি উইকেট নিয়েছিলেন বুমরাহ। যার মধ্যে একটি ইনিংসে মাত্র ৩৩ রানের বিনিময়ে ছয়টি উইকেট নিয়েছিলেন এই ডান হাতি তারকা পেসার। ফলে এই সিরিজে ভারতের বোলিংয়ের অন্যতম ভরসা হতে চলেছেন জসপ্রীত বুমরাহ।

Australia vs India 2018: Jasprit Bumrah Breaks 39-Year-Old Record

কিন্তু বিশ্বের অন্যতম সেরা এই পেসারকে সামলাতে প্রস্তুত অস্ট্রেলিয়া টেস্ট দলের গোপন অস্ত্র। এই গোপন অস্ত্র হল তরুণ অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। আসন্ন টেস্ট সিরিজে অনেকেই গ্রিনকে জাতীয় দলে দেখতে চাইছেন। গত প্রস্তুতি ম্যাচে ভারতীয় দলের বিরুদ্ধে শতরান করেছিলেন গ্রিন। আর এবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে গোলাপি বলে জসপ্রীত বুমরাহকে ফেস করবেন গ্রিন। কিন্তু সে নিয়ে একেবারেই চিন্তায় নেই এই তরুণ ক্রিকেটার।চলতি শেফিল্ড শিল্ডে দুরন্ত পারফর্ম করা ক্যামেরন গ্রিন তৈরি এই চ্যালেঞ্জের জন্য।

Australia cricket 2020 vs India Test series, Cameron Green debut, Mark  Waugh | Fox Sports

সাংবাদিকদের মুখোমুখি হয়ে জসপ্রীত বুমরাহকে নিয়ে ক্যামেরন গ্রিন বলেছেন, “ওনার মধ্যে অবশ্যই বিশ্বমানের প্রতিভা রয়েছে। ওনার একটি অভিনব বোলিং অ্যাকশন রয়েছে, তাই আমি কিছু সময় নেব ওনার বিরুদ্ধে মানিয়ে নিতে। আপনাকে আপনার খেলাটিকে অন্য মাত্রায় নিয়ে যেতে হবে। আপনাকে অনেক বেশি খাটতে হবে এবং আশা করা যায় বুমরাহের বিরুদ্ধে যত বেশি খেলব তত বেশি সহজ হয়ে যাবে খেলাটা। এটাই মানসিকতা হওয়া উচিত এবং এই মানসিকতাই আমি এবং দলের বাকিরা ওনার বিরুদ্ধে নেব। এটা সম্পূর্ণ নতুন ধরণের চ্যালেঞ্জ হবে।” 

How Jasprit Bumrah dismantled Windies batting with late away movement |  Cricket News - Times of India

এদিকে বুমরাহ ছাড়াও আরও এক ভারতীয় পেসার উমেশ যাদবের উপর নজর থাকবে অনেকের। তৃতীয় পেসার হিসেবে ইশান্ত শর্মার জায়গায় প্রথম টেস্টে খেলতে পারেন উমেশ। গত প্রস্তুতি ম্যাচে দুই ইনিংসে তিনটি করে উইকেট নিয়েছেন এই তারকা পেসার। আর উমেশকে সামলাতে বেশ বেগ পেতে হয়েছিল ক্যামেরন গ্রিনকে। এবার উমেশকে নিয়ে আলাদা করে বার্তা দেন এই তরুণ ক্রিকেটার।

Long home Test season changed my game: Umesh Yadav to India Today - Sports  News

সাংবাদিকদের উদ্দেশ্যে গ্রিন বলেছেন, “আপনারা অবশ্যই উমেশ যাদবের বিশ্বমানের স্কিল নিয়ে আলোচনা করতেই পারেন। উনি হাওয়ার গতির সাথে এমন একটি পিচে বোলিং করছিলেন যে পিচে ওনার জন্য কিছু ছিল। উমেশ যাদবকে খেলা খুবই কঠিন ছিল, কিন্তু আমি পেইনিকে (অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন) সেই সময় পাশে পেয়েছিলাম এবং অন্যরাও এসে অনেকটাই সাহায্য করেছিল এই ভারতীয় পেস বোলিংকে সামলাতে।”

Leave a comment

Your email address will not be published.