দীনেশ কার্তিকের সৌজন্য আইপিএলে ভালো খেলেও জাতীয় দলে জায়গা পাননি এই দুই তরুণ উইকেটকিপার 1
Prev1 of 2
Use your ← → (arrow) keys to browse

৩৬ বছর বয়সী ভারতীয় অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক (Dinesh Karthik) ৩ বছর পর টিম ইন্ডিয়াতে (India) সুযোগ পেয়েছেন। ৯ জুন থেকে ভারত ও দক্ষিণ আফ্রিকার (South Africa) মধ্যে ৫ ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ শুরু হবে। দীনেশ কার্তিককে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই টি-টোয়েন্টি সিরিজেও খেলতে দেখা যাবে, যিনি সম্প্রতি আইপিএল ২০২২ (IPL 2022)-এ তার দুর্দান্ত ফিনিশার অবতার দেখিয়েছেন।

দীনেশ কার্তিকের সৌজন্য আইপিএলে ভালো খেলেও জাতীয় দলে জায়গা পাননি এই দুই তরুণ উইকেটকিপার 2

দীনেশ কার্তিক তার ১৩ বছরের টি-টোয়েন্টি কেরিয়ারে ভারতের হয়ে মাত্র ৩২টি ম্যাচ খেলেছেন। ২০০৬ সালে বীরেন্দ্র শেবাগের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল ভারত। সেই দলেই ছিলেন কার্তিক। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ২৮ বলে ৩১ রান করেন এবং ম্যাচ সেরার পুরস্কারও পান। কার্তিকের আইপিএল ২০২২-এর পারফরম্যান্স সম্পর্কে কথা বলতে গেলে, ১৪ ম্যাচে এই খেলোয়াড় ৫৭.৪ গড়ে এবং ১৯১.৩৩ স্ট্রাইক রেটে ২৮৭ রান করেছেন। এই সময়ের মধ্যে কার্তিকের সেরা স্কোর অপরাজিত ৬৬। কার্তিক এই মরসুমে সর্বোচ্চ স্ট্রাইক রেটের ব্যাটসম্যান। দীনেশ কার্তিকের আগমনে, টিম ইন্ডিয়াতে প্রবেশের সুযোগ কেড়ে নেওয়া হয় দুই ভারতীয় উইকেটকিপারের হাত থেকে। চলুন দেখে নেওয়া যাক কারা এই দুই উইকেটকিপার –

১. সঞ্জু স্যামসন

Sanju Samson

সঞ্জু স্যামসনের (Sanju Samson) কাছ থেকে টিম ইন্ডিয়ায় ঢোকার সুযোগ কেড়ে নেন দীনেশ কার্তিক। টিম ইন্ডিয়াতে সঞ্জু স্যামসনের আগমণ আর বহিরাগমণ চলছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সঞ্জু স্যামসনকে আলোচনাতেই আনেননি ভারতীয় নির্বাচকরা। সঞ্জু স্যামসন সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ভারতের হয়ে ১৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ১৭৪ রান করেছেন। সঞ্জু স্যামসন আইপিএল ২০২২-এর ১৭ ম্যাচে ৪৫৮ রান করেছেন।

Prev1 of 2
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.