রোহিত আর ধবনের জায়গায় এই দুই খেলোয়াড় করতে পারেন এশিয়াকাপে ভারতীয় ইনিংসের শুরুয়াত

ভারতীয় দল আগামি ১৫ থেকে ২৮ সেপ্টেম্বরের মধ্যে এশিয়াকাপ অংশ নেবে। এশিয়াকাপে ভারতীয় দল এক নতুন ওপেনিং জুটি নিয়ে মাঠে নামতে পারে। আসলে এখন বিশ্বকাপ ২০১৯ এর জন্য এক বছরেরও কম সময় বাকি রয়ে গেছে। এই কারণে এই সুযোগে ভারতের কাছে নিজের নতুন ওপেনিং জুটিকে পরীক্ষা করে দেখার একটি ভালো সুযোগ রয়েছে।

এশিয়াকাপে ভারত পরীক্ষা করে দেখতে পারে নিজের বেঞ্চ স্ট্রেংথ ওপেনিং

রোহিত আর ধবনের জায়গায় এই দুই খেলোয়াড় করতে পারেন এশিয়াকাপে ভারতীয় ইনিংসের শুরুয়াত 1
Birmingham : India’s Shikhar Dhawan, right, and Rohit Sharma interact during the ICC Champions Trophy match between India and Pakistan at Edgbaston in Birmingham, England, Sunday, June 4, 2017. AP/PTI(AP6_4_2017_000149A)

নির্বাচকদের কাছে বিশ্বকাপ ২০১৯ এর আগে গুরুত্বপূর্ণ প্রতিযোগিতায় নিজের বেঞ্চ ওপেনিং পার্টনারশিপকে সুযোগ দেওয়ার এটাই সঠিক সময়। এমনিতেও শিখর ধবন ইংল্যাণ্ড সফরে তিন ফর্ম্যাটেই খেলেছেন, এই কারণে তিনি যথেষ্টই ক্লান্ত বোধ করতে পারেন।একই সঙ্গে নভেম্বরে ভারতকে অস্ট্রেলিয়া সফরেও যেতে হবে। অস্ট্রেলিয়ার গুরুত্বপূর্ণ সফরকে দেখে আর ২০১৯ বিশ্বকাপে বেঞ্চ স্ট্রেংথ ওপেনিংকে দেখে নিতে ভারতের তারকা ওপেনার শিখর ধবনকে এশিয়া কাপে বিশ্রাম দেওয়া হতে পারে। অন্যদিকে রোহিত শর্মাও ভারতীয় দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্লেয়ার, এই কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হতে চলা গুরুত্বপূর্ণ সফরকে মাথায় রেখে আর ২০১৯ বিশ্বকাপে বেঞ্চ স্ট্রেংথ ওপেনিংকে পরীক্ষা করে দেখার জন্যও রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হতে পারে।

রাহুল আর ময়ঙ্ক করতে পারেন ভারতীয় ইনিংসের শুরুয়াত
রোহিত আর ধবনের জায়গায় এই দুই খেলোয়াড় করতে পারেন এশিয়াকাপে ভারতীয় ইনিংসের শুরুয়াত 2
প্রসঙ্গত ২০১৯ বিশ্বকাপের জন্য ভারতের কাছে ধবন আর রোহিত ছাড়াও ওপেনার হিসেবে কেএল রাহুল আর ময়ঙ্ক আগরওয়ালের মত দুটি দুর্দান্ত বিকল্প রয়েছে। নিজেদের এই বিকল্পকে বিসিসিআই নির্বাচকরা এশিয়াকাপে পরীক্ষা করে দেখতে চাইবেন। ২০১৯ বিশ্বকাপকে মাথায় রেখে এশিয়াকাপে নির্বাচকরা ওপেনিংয়ে রাহুল আর ময়ঙ্ক আগরওয়ালকে সুযোগ দিতে পারেন।

রাহুল আর ময়ঙ্কের নিজেদের তাল মিল দুর্দান্ত
রোহিত আর ধবনের জায়গায় এই দুই খেলোয়াড় করতে পারেন এশিয়াকাপে ভারতীয় ইনিংসের শুরুয়াত 3
জানিয়ে দেওয়া ভালো যে ময়ঙ্ক এবং রাহুল দুজনেই কর্নাটকের ব্যাটসম্যান। ফলে এই দুজনের মধ্যে তালমিলও যথেষ্ট দুর্দান্ত। দুজনেই কর্ণাটকের হয়ে ঘরোয়া ক্রিকেটে ওপেনিং করে যথেষ্ট সফল প্রমানিত হয়েছে। এখন দুজনেই ভারতীয় দলের হয়ে একসঙ্গে ওপেন করে সফল প্রমানিত হতে পারেন। ময়ঙ্ক গত এক বছর ধরে দুর্দান্ত ফর্মে রয়েছেন। তাকে ভারতীয় দলে সুযোগ দেওয়ার চান্স যথেষ্ট বেশি। অন্যদিকে কেএল রাহুলও লাগাতার ভারতীয় দলে সুযোগ পেয়ে চলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *