দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অসভ্যতা করেছেন এই দুই ভারতীয় ক্রিকেটার! সমালোচনায় মুখর এই প্রোটিয়া কিংবদন্তি 1

ভারতের তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থ (Rishabh Pant) বর্তমানে সমালোচকদের নিশানায়। এর কারণ তার ব্যাটিং। গত কয়েক ম্যাচে বড় স্কোর করতে পারেননি তিনি। এত কিছুর মধ্যে জোহানেসবার্গে (Johannesburg) দক্ষিণ আফ্রিকার (South Africa) বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচে যেভাবে আউট হয়েছেন পন্থ, তাতে পন্থের বিরুদ্ধে ওঠার খবরে ইন্ধন যোগাতে কাজ করেছেন তিনি। দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়দের সাথে তর্কের কারণে তিনি রেগে যান এবং খারাপ শট খেলে উইকেট হারান। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ফাস্ট বোলার মরনে মরকেল (Morne Morkel) বলেছেন, পন্থকে রান করতে হবে, না হলে তিনি দলের বাইরে যেতে পারেন।

ব্যাটের সাথে কথা বলুন

IND vs SA: Rishabh Pant steals show with epic banter against Rassie van der  Dussen - WATCH | Cricket - Hindustan Times

এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান রাসি ভ্যান ডের ডুসেনকেও (Rassie Van Der Dussen) বিরক্ত করতে দেখা গেছে পন্থকে। উইকেটের আড়াল থেকেও একটানা কথা বলছিলেন তিনি। এতেও মুগ্ধ নন মরকেল। প্রাক্তন ফাস্ট বোলার বলেছেন যে মাঠে স্লেজিং এবং তামাশা করা মজার জায়গা কিন্তু পন্থ রান করছেন না এবং উইকেটের আড়াল থেকে একটানা কথা বলছেন, এটি তাকে সমস্যায় ফেলতে পারে। মর্কেল বলেছেন, মুখের বদলে ব্যাট দিয়ে কথা বলা দরকার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ১৭ রান করেছিলেন পন্থ কিন্তু দ্বিতীয় ইনিংসে খাতাও খুলতে পারেননি। প্রথম ম্যাচে তিনি প্রথম ইনিংসে আট রান করেন এবং দ্বিতীয় ইনিংসে তিনি মাত্র ৩৪ রান করতে পারেন। স্টার স্পোর্টসে মরকেল বলেছেন, “পন্থ আমার জন্য দুর্দান্ত খেলোয়াড়, তবে আমি যদি এই সময়ে তার জায়গায় থাকতাম তবে আমি স্টাম্পের পিছনে কথা বলার পরিবর্তে ব্যাট নিয়ে কথা বলতে পছন্দ করতাম। আমি আপনাকে বলছি, কয়েকটি লো-স্কোরিং ইনিংস এবং তারপরে পন্থ সমস্যায় পড়তে পারেন… তাকে দলে জায়গা পেতে লড়াই করতে দেখা যাবে। এতে আমি বিস্মিত।”

বুমরাহ ও জানসেনের বিবাদে একথা বললেন

Learn To Take It Kid": Dale Steyn's Message To Jasprit Bumrah Over Marco  Jansen Confrontation | Cricket News

দ্বিতীয় ম্যাচে জসপ্রিত বুমরাহ (Jasprit BUmrah) ও দক্ষিণ আফ্রিকার মার্কো জানসেনের (Marco Jansen) মধ্যে তুমুল ঝগড়া হয়। এই দুই খেলোয়াড়ই আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) হয়ে খেলেছেন। এই দুজনের মধ্যে বিবাদ অনেক বেড়ে গিয়েছিল এবং আম্পায়ার মারিয়াস ইরাসমাসকে (Marias Erasmus) উদ্ধার করতে হয়েছিল। এই বিষয়ে মরকেল বলেছেন, “বুমরাহের প্রতিক্রিয়া আমার কাছে আকর্ষণীয় ছিল। আমার কাছে এটা ছিল একজন ফাস্ট বোলারের জন্য মুহূর্তের উত্তাপের মতো। ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসনকে বুমরাহের কাছ থেকে একই প্রতিক্রিয়া। বুমরাহ এর উত্তর দিয়ে কাগিসো রাবাদাকে ছক্কা মারেন। আবেগ বর্ষিত হতে থাকে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *