গরমাগরম পরিবেশ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে, বক্সিং ডে টেস্টে ঝামেলায় জড়ালেন এই দুই ক্রিকেটার 1

ইদানিং সময়ের ভারত ও অস্ট্রেলিয়ার সিরিজে খুব একটি উত্তেজনাসুলভ মুহুর্ত দেখা যায় না। সেই আগ্রাসন, সেই স্লেজিং আজ হারিয়ে গিয়েছে দুই দলের ক্রিকেটারদের মধ্যে, সৌজন্য আইপিএল। চলতি অস্ট্রেলিয়া সফরে দুই দলের ক্রিকেটারদের মধ্যে কার্যত বন্ধুসুলভ আচরণই চোখে পড়েছে, যা নিয়ে কিছুটা হলেও হতাশ সনাতনী ক্রিকেটপ্রেমীরা। তারা চান বাকযুদ্ধ, অঙ্গভঙ্গির খেলা।

India vs Australia 2nd Test Highlights: Shubman Gill, Cheteshwar Pujara Extend India's Advantage After Bowlers' Impressive Showing | Cricket News

আর এবার সেই উত্তেজক মুহুর্তই পেলেন ক্রিকেটপ্রেমীরা। অস্ট্রেলিয়ায় বক্সিং ডে টেস্টে বরাবরই পরিবেশ গমগমে থাকে, মেলবোর্নের ৯০ হাজারি দর্শক, ব্যাট ও বলের যুদ্ধ – সব মিলিয়ে দারুণ একটি পটবয়েলার থেকে থাকে। আর এরই মধ্যে এই টেস্টের তৃতীয় দিনে উত্তেজনার মুহুর্তের স্বাক্ষী থাকল ক্রিকেট বিশ্ব। অসি বাঁ হাতি পেসার মিচেল স্টার্ক এবং ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার মধ্যে ঘটল এমন ঘটনা, যা ম্যাচের উত্তেজনা আরও বাড়িয়ে দিল।

India vs Australia 1st Test: 36/9-India Record Their Lowest-Ever Test Score

ইনিংসের ১০৬ নম্বর ওভার বল করতে এসেছিলেন মিচেল স্টার্ক। সেই সময় দুরন্ত অর্ধশতরান করে ক্রিজে সেট হয়ে গিয়েছেন রবীন্দ্র জাদেজা। আর সেই সময় লাগাতার শর্ট বল দিয়ে যাচ্ছিলেন অস্ট্রেলিয়ার পেসাররা। সেই পরিকল্পনাকে মাথায় রেখে ওভারের পঞ্চম বলে শর্ট বল দেন স্টার্ক। লাগাতার শর্ট বল খেলে বিরক্ত হওয়া জাদেজা মারতে যান ঐ বলটিকে, কিন্তু সেটি সামলাতে না পারে ডিপ মিড উইকেটে ক্যাচ দিয়ে বসেন প্যাট কামিন্সকে, যিনি বেশ কয়েকবার জাগল করার পর ক্যাচটি ধরেন।

আর তারপরেই ঘটে সেই উত্তেজক মুহুর্ত। আউট করার পর রবীন্দ্র জাদেজার দিকে তাকিয়ে বিশেষ অঙ্গভঙ্গি করে তাকে বিদায় জানান মিচেল স্টার্ক। আর স্টার্কের এমন সেলিব্রেশন দেখে একটুও খুশি হননি রবীন্দ্র জাদেজা। তিনি হাত তুলে আম্পায়ারের দৃষ্টি আকর্ষণ করতে চান এমন অঙ্গভঙ্গির বিষয়ে। কিন্তু শেষ অবধি ১৫৯ বল খেলে ৫৭ রানের ঝকঝকে ইনিংস খেলে ড্রেসিংরুমের দিকে রওনা দেন রবীন্দ্র জাদেজা। এই আউটের পর ভারতীয় দলের লোয়ার অর্ডার বেশিক্ষণ টিকতে পারেনি। ৩২৬ রানে অল আউট হয়ে যায় ভারতের ইনিংস।

Mitchell Starc Ravindra Jadeja

১৩১ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। রিপোর্টটি লেখার সময় অস্টেলিয়ার স্কোর ১৮ ওভারে ৪২/২। ব্যাট করছিলেন ম্যাথু ওয়েড ১০ (৪৮) এবং স্টিভ স্মিথ ০ (১)।

Leave a comment

Your email address will not be published.