চোট-আঘাতে জেরবার অস্ট্রেলিয়া টেস্ট দলে ঢুকলেন এই দুই তারকা ক্রিকেটার, খেলতে পারেন প্রথম টেস্ট 1

আগামী ১৭ তারিখ থেকে শুরু হতে চলেছে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যেকার টেস্ট সিরিজ। আর এই সিরিজে ভারত যেমন নিজেদের দল গঠন নিয়ে চিন্তায় রয়েছে, একই রকম ভাবে দলগঠন নিয়ে অত্যন্ত মুশকিলে পড়ে গিয়েছে অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্ট। এদিকে চোটের জেরে নিজেদের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের পাচ্ছে না অস্ট্রেলিয়া টেস্ট দল। এই অবস্থায় এবার দুই অভিজ্ঞ ক্রিকেটারকে ডেকে আনল অস্ট্রেলিয়া।

They can be one of the great Australian teams' | cricket.com.au

ভারতের বিরুদ্ধে গত টি২০ সিরিজে ভালো পারফর্ম করা অভিজ্ঞ অলরাউন্ডার মোজেস হেনরিকেস এবং তরুণ ওপেনার মার্কাস হ্যারিসকে আসন্ন অ্যাডিলেড টেস্টের জন্য জাতীয় দলে আনা হয়েছে। দীর্ঘ কয়েক বছর পর আবারও জাতীয় দলে ফিরে এসে ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজে বেশ ভালো পারফর্ম করেন মোজেস হেনরিকেস, আর তার ফলে এবার জাতীয় টেস্ট দলে পেলেন সুযোগ। এর আগে অস্ট্রেলিয়ার হয়ে শেষ টেস্ট খেলেছিলেন চার বছর আগে, শ্রীলঙ্কা সফরে যখন অস্ট্রেলিয়া খেলতে গিয়েছিল। নিজের স্বল্প টেস্ট কেরিয়ারে ব্যাট হাতে দুটি অর্ধশতরান এবং বল হাতে দুটি উইকেট নিয়েছেন হেনরিকেস।

Australian all-rounder Moises Henriques drops a bomb, claims Steve Smith lied about ball-tampering plan

এদিকে ওপেনারের অভাবে ভোগা অস্ট্রেলিয়ান দলকে ভরসা দিতে এসেছেন তরুণ ওপেনার মার্কাস হ্যারিস। আশা করা যাচ্ছে, ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতিতে এই তরুণ ওপেনার নামবেন জো বার্নসের সাথে। অস্ট্রেলিয়ার হয়ে এখনও অবধি নয়টি টেস্ট ম্যাচ খেলেছেন হ্যারিস। চলতি শেফিল্ড শিল্ডে বেশ ভালো ফর্মে রয়েছেন এই অসি ওপেনার, দক্ষিণ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৩৯ রানের ইনিংস খেলেছেন তিনি। ভারতের বিরুদ্ধে গত দুটি প্রস্তুতি ম্যাচেও খেলেছেন হ্যারিস।

India vs Australia: Marcus Harris furious with himself after missing maiden Test hundred - Sports News

এদিকে বিরতির পর আবারও জাতীয় দলে ফিরছেন দুই তারকা পেসার প্যাট কামিন্স এবং মিচেল স্টার্ক। একটানা ক্রিকেট খেলার জেরে সীমিত ওভারের সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছিল প্যাট কামিন্সকে। অন্যদিকে, টি২০ সিরিজের মাঝেই পারিবারিক সমস্যার জন্য সিডনিতে চলে যান বাঁ হাতি পেসার মিচেল স্টার্ক। কিন্তু সব সমস্যা মিটিয়ে এই দুই পেসার আবারও ফিরছেন অসি শিবিরে।

Mitchell Starc 'not far away' from returning to his best – Pat Cummins - Cricket Country

চোট আঘাত সমস্যায় বেশ জর্জরিত অস্ট্রেলিয়ান শিবির। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে কুঁচকিতে চোট পেয়েছিলেন তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার। চোটের জন্য সীমিত ওভারের সিরিজ থেকে বেরিয়ে গেলেও রিহ্যাবের জন্য অ্যাডিলেড টেস্ট মিস করবেন ওয়ার্নার। এদিকে প্রথম প্রস্তুতি ম্যাচে কনকাশনের জেরে ছিটকে গিয়েছেন তরুণ ওপেনার উইল পুকোভস্কি, যাকে অনেকেই ধরেছিলেন প্রথম টেস্ট খেলার বিষয়ে। এদিকে প্রথম টেস্টের জন্য অনুপস্থিত থাকবেন তারকা পেসার শন অ্যাবট। এছাড়া দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে কনকাশনের জন্য প্রথম টেস্টে অনিশ্চিত তরুণ অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। সব মিলিয়ে, মিনি হাসপাতালে পরিণত হয়েছে অস্ট্রেলিয়া শিবির।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *