ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২তম মরশুমের নিলামের তারিখ যেমন যেমন কাছে আসছে সেই মতো ফ্রেঞ্চাইজিগুলিও নিজেদের দলে খেলোয়াড়দের শামিল করার প্রস্তুতি শুরু করে দিয়েছে। এরমধ্যে বেশ কিছু ফ্রেঞ্চাইজির নজর এবার সমস্ত ফ্রেঞ্চাইজির দ্বারা রিলিজ করে দেওয়া খেলোয়াড়দের উপর রয়েছে।

ব্রেন্ডন ম্যাকুলামের উপর এই তিন দল খেলতে পারে বড় দাঁও

নিউজিল্যান্ডের প্রাক্তণ অধিনায়ক ব্রেন্ডন ম্যাকুলামকেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দল রিলিজ করে দিয়েছে। ম্যাকুলামকে গত বছরের নিলামে আরসিবি নিজেদের দলে শামিল করেছিল।

আরসিবির দলের রিলিজ করে দেওয়ার পর এখন ব্রেন্ডন ম্যাকুলাম নিলামে নামতে চলেছেনযার উপর সমস্ত ফ্রেঞ্চাইজির নজর থাকবে। ম্যাকুলামকে একজন টি-২০ স্পেশালিস্ট ব্যাটসম্যান বলা হয়। এই অবস্থায় আমরা আপনাদের সেই ৩ ফ্রেঞ্চাইজির ব্যাপারে বলতে চলেছি যারা ম্যাকুলামকে নিজেদের দলে শামিল করতে পারে।

রাজস্থান রয়্যালস

রাজস্থান রয়্যালসের নজর এবার দ্বিতীয়বার খেতাব জয়ের দিকে থাকবে। রাজস্থান রয়্যালস এবার নিজেদের বেশ কিছু খেলোয়াড়দের রিলিজ করে দিয়েছে। যারপর এখন তাদের কাছে বেশ কিছু স্পট খালি পড়ে রয়েছে।

এই জায়গাগুলির মধ্যে একটি জায়গায় রাজস্থান রয়্যালস আরসিবির দ্বারা রিলিজ করা ব্র্যেন্ডন ম্যাকুলামকে শামিল করতে পারে।তাদের দলে ব্যাটিং অর্ডারকে ব্রেন্ডন ম্যাকুলামের মত খেলোয়াড় আরও শক্তিশালী করে তুলতে পারেন।

কিংস ইলেভেন পাঞ্জাব

কিংস ইলেভেন পাঞ্জাবের দল নিজেদের প্রথম খেতাব জয় নিয়ে ভীষণই চিন্তিত হয়ে রয়েছে। এই কারণে তারা গতবার নিজেদের দলে যথেষ্ট পরিবর্তন করেছিল।

কিন্তু গত মরশুমেও সাফল্য না পাওয়ায় কিংস ইলেভেন পাঞ্জাব এবার অ্যারণ ফিঞ্চ আর যুবরাজ সিংয়ের মত খেলোয়াড়দের বাদ দিয়েছে। এই অবস্থায় তাদের নজর একজন বড় বিদেশী খেলোয়াড়ের উপর থাকতে পারে যারমধ্যে একটি বড় নাম ব্রেন্ডন ম্যাকুলামেরও রয়েছে।

কলকাতা নাইট রাইডার্স

দু’বারের আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সও আগামি সিজনের জন্য খেলোয়াড়দের রিলিজ করতে পেছপা হয়নি। আর বড় সংখ্যায় নিজেদের খেলোয়াড়দের রিলিজ করে দিয়েছে।

কেকেআর বিশেষ করে বিদেশী খেলোয়াড়দের রিলিজ করে দিয়েছে। এই অবস্থায় তাদের নজর নিজেদের দলে একজন বিদেশী তারকা খেলোয়াড়কে নিয়ে আসার দিকে থাকবে।যাতে তারা ব্রেন্ডন ম্যাকুলামের উপর বুলি লাগানোর কথা ভাবতে পারে।

আরও পড়ুন

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...

পৃথ্বী শ বললেন, অস্ট্রেলিয়া সিরিজ মিস করায় দুঃখি, এই সিরিজ থেকে ফিরব দলে

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ-কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাটীতে হওয়া টেস্ট সিরিজ চলাকালীন প্র্যাকটিস ম্যাচে চোট...