ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২তম মরশুমের নিলামের তারিখ যেমন যেমন কাছে আসছে সেই মতো ফ্রেঞ্চাইজিগুলিও নিজেদের দলে খেলোয়াড়দের শামিল করার প্রস্তুতি শুরু করে দিয়েছে। এরমধ্যে বেশ কিছু ফ্রেঞ্চাইজির নজর এবার সমস্ত ফ্রেঞ্চাইজির দ্বারা রিলিজ করে দেওয়া খেলোয়াড়দের উপর রয়েছে।

ব্রেন্ডন ম্যাকুলামের উপর এই তিন দল খেলতে পারে বড় দাঁও

নিউজিল্যান্ডের প্রাক্তণ অধিনায়ক ব্রেন্ডন ম্যাকুলামকেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দল রিলিজ করে দিয়েছে। ম্যাকুলামকে গত বছরের নিলামে আরসিবি নিজেদের দলে শামিল করেছিল।

আরসিবির দলের রিলিজ করে দেওয়ার পর এখন ব্রেন্ডন ম্যাকুলাম নিলামে নামতে চলেছেনযার উপর সমস্ত ফ্রেঞ্চাইজির নজর থাকবে। ম্যাকুলামকে একজন টি-২০ স্পেশালিস্ট ব্যাটসম্যান বলা হয়। এই অবস্থায় আমরা আপনাদের সেই ৩ ফ্রেঞ্চাইজির ব্যাপারে বলতে চলেছি যারা ম্যাকুলামকে নিজেদের দলে শামিল করতে পারে।

রাজস্থান রয়্যালস

রাজস্থান রয়্যালসের নজর এবার দ্বিতীয়বার খেতাব জয়ের দিকে থাকবে। রাজস্থান রয়্যালস এবার নিজেদের বেশ কিছু খেলোয়াড়দের রিলিজ করে দিয়েছে। যারপর এখন তাদের কাছে বেশ কিছু স্পট খালি পড়ে রয়েছে।

এই জায়গাগুলির মধ্যে একটি জায়গায় রাজস্থান রয়্যালস আরসিবির দ্বারা রিলিজ করা ব্র্যেন্ডন ম্যাকুলামকে শামিল করতে পারে।তাদের দলে ব্যাটিং অর্ডারকে ব্রেন্ডন ম্যাকুলামের মত খেলোয়াড় আরও শক্তিশালী করে তুলতে পারেন।

কিংস ইলেভেন পাঞ্জাব

কিংস ইলেভেন পাঞ্জাবের দল নিজেদের প্রথম খেতাব জয় নিয়ে ভীষণই চিন্তিত হয়ে রয়েছে। এই কারণে তারা গতবার নিজেদের দলে যথেষ্ট পরিবর্তন করেছিল।

কিন্তু গত মরশুমেও সাফল্য না পাওয়ায় কিংস ইলেভেন পাঞ্জাব এবার অ্যারণ ফিঞ্চ আর যুবরাজ সিংয়ের মত খেলোয়াড়দের বাদ দিয়েছে। এই অবস্থায় তাদের নজর একজন বড় বিদেশী খেলোয়াড়ের উপর থাকতে পারে যারমধ্যে একটি বড় নাম ব্রেন্ডন ম্যাকুলামেরও রয়েছে।

কলকাতা নাইট রাইডার্স

দু’বারের আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সও আগামি সিজনের জন্য খেলোয়াড়দের রিলিজ করতে পেছপা হয়নি। আর বড় সংখ্যায় নিজেদের খেলোয়াড়দের রিলিজ করে দিয়েছে।

কেকেআর বিশেষ করে বিদেশী খেলোয়াড়দের রিলিজ করে দিয়েছে। এই অবস্থায় তাদের নজর নিজেদের দলে একজন বিদেশী তারকা খেলোয়াড়কে নিয়ে আসার দিকে থাকবে।যাতে তারা ব্রেন্ডন ম্যাকুলামের উপর বুলি লাগানোর কথা ভাবতে পারে।

আরও পড়ুন

মাজানসি সুপার লিগ ২০১৮: মহেন্দ্র সিং ধোনির হেলিকপ্টার শট খেললেন রশিদ খান

কিছুদিন আগে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তানের বর্তমান তারকা ক্রিকেটারের তালিকায় সবার উপরে রয়েছেন রশিদ খান। সাদা বলের...

INDvsAUS: একুশ শতকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সেরা ৫টি জয়

সারা বিশ্বে ক্রিকেট ব্যাট-বলের খেলা হিসেবে পরিচিত থাকলেও আধুনিক যুগে এসে এর চেয়ে বেশি কিছু দেখা যায়...

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...