মেগা অকশন হলে কোন তিন ক্রিকেটারকে রেখে দিতে পারে চেন্নাই সুপার কিংস? রইল সম্ভাব্য তালিকা 1

এবারের আইপিএল এ অত্যন্ত খারাপ পারফর্ম করছে চেন্নাই সুপার কিংস। অন্যান্য বছর প্লে অফসে যাওয়া নিশ্চিত থাকলেও এই বছরের হতশ্রী পারফর্মেন্সের জেরে আইপিএল এর লিগ টেবিলে একেবারে তলানিতে রয়েছে তিন বারের আইপিএল জয়ী ফ্র্যাঞ্চাইজি। গতকালও ফর্মে ধুঁকতে থাকা রাজস্থান রয়্যালসের কাছে বাজেভাবে হেরে বসল মহেন্দ্র সিং ধোনিরা।

মেগা অকশন হলে কোন তিন ক্রিকেটারকে রেখে দিতে পারে চেন্নাই সুপার কিংস? রইল সম্ভাব্য তালিকা 2

আর আবারও ক্রিকেট বিশেষজ্ঞ সহ ক্রিকেট প্রেমীরা মনে করছেন, বড়সড় বদল দরকার এই চেন্নাই সুপার কিংস দলে। সুরেশ রায়না এবং হরভজন সিংয়ের অনুপস্থিতি সত্ত্বেও এই দল একেবারেই পারফর্ম করতে পারছে না। আর তাই সমর্থকরা চাইছেন, আসন্ন মেগা আইপিএল অকশনে যেন চেন্নাই সুপার কিংসের সকল খেলোয়াড়কে বিদায় দেওয়া হয়। কিন্তু সকল খেলোয়াড়কে ছাড়তে পারবে না চেন্নাই সুপার কিংস সহ যে কোনও ফ্র্যাঞ্চাইজি। তিনটি খেলোয়াড়কে অবশ্যই রাখতে হবে পরবর্তী মরশুমের জন্য।

মেগা অকশন হলে কোন তিন ক্রিকেটারকে রেখে দিতে পারে চেন্নাই সুপার কিংস? রইল সম্ভাব্য তালিকা 3

আর এই নিয়ে আলোচনা জোরদার, কোন তিন খেলোয়াড়কে পরবর্তী মরশুমের জন্য রেখে দিতে পারে চেন্নাই সুপার কিংস। একাধিক নাম উঠে এলেও এই তিন ক্রিকেটারের নাম সবথেকে বেশি শোনা গিয়েছে। তাহলে দেখে নেওয়া যাক, কোন তিন ক্রিকেটারকে রাখতে পারে চেন্নাই সুপার কিংস।

মেগা অকশন হলে কোন তিন ক্রিকেটারকে রেখে দিতে পারে চেন্নাই সুপার কিংস? রইল সম্ভাব্য তালিকা 4

১. দীপক চাহার

মেগা অকশন হলে কোন তিন ক্রিকেটারকে রেখে দিতে পারে চেন্নাই সুপার কিংস? রইল সম্ভাব্য তালিকা 5

চেন্নাই সুপার কিংসের বয়স্ক ব্রিগেডের অন্যতম কনিষ্ট এবং গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে রয়েছেন দীপক চাহার। এই বছর চেন্নাই সুপার কিংস শুরুর ওভারগুলিতে যেটুকু সাফল্য পাচ্ছে, তার অধিকাংশই কৃতিত্ব যায় ২৮ বছরের এই সুইং বোলারের। আরবের পিচে দুরন্ত সুইংয়ের খেলা দেখিয়েছেন দীপক চাহার। পাশাপাশি ভারতীয় দলেরও নিয়মিত সদস্য, ফলে দীপক চাহারকে রাখতে চাইবে চেন্নাই সুপার কিংস ম্যানেজমেন্ট। এখনও অবধি চেন্নাইয়ের হয়ে ৪৮টি উইকেট নিয়েছেন তিনি, যার অধিকাংশই এসেছে পাওয়ার প্লেতে। এছাড়াও রঞ্জিতে রাজস্থান দলকে নেতৃত্ব দেন তিনি, ফলে এই অভিজ্ঞতাও যথেষ্ট গুরুত্বপূর্ণ চেন্নাইয়ের জন্য।

২. স্যাম কারান

মেগা অকশন হলে কোন তিন ক্রিকেটারকে রেখে দিতে পারে চেন্নাই সুপার কিংস? রইল সম্ভাব্য তালিকা 6

এই বছর চেন্নাই সুপার কিংসের সবথেকে আকর্ষনীয় ক্রিকেটার হিসেবে উঠে এসেছেন এই ইংরেজ বাঁ হাতি পেসার। বল হাতে শুরুর ওভারের পাশাপাশি মাঝের ওভার ও ডেথ ওভারেও অত্যন্ত সাবলীল ভূমিকা নিয়েছেন স্যাম কারান, পাশাপাশি ব্যাট হাতেও পিঞ্চ হিটারের ভূমিকা রাখেন তিনি। গত দুই ম্যাচ ধরে ওপেনিংয়ের দায়িত্ব সামলেছেন স্যাম কারান। এবং সবথেকে বড় কথা, মাত্র ২২ বছর বয়স এই ইংরেজ ক্রিকেটারের। ফলে এই তরুণ ক্রিকেটার বহু বছর এখনও সাবলীলভাবে খেলতে পারবেন তিনি।

৩. রবীন্দ্র জাদেজা

মেগা অকশন হলে কোন তিন ক্রিকেটারকে রেখে দিতে পারে চেন্নাই সুপার কিংস? রইল সম্ভাব্য তালিকা 7

বর্তমানে ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ফিল্ডারকে যদি পাওয়া যায়, এবং সে যদি ব্যাট ও বল দুইয়েতেই সাবলীল ভূমিকা নেন, তাহলে তো কোনও কথাই হবে না। এমনই একজন ক্রিকেটার হিসেবে রবীন্দ্র জাদেজাকে পেয়েছে চেন্নাই সুপার কিংস। আর সেই মত জাদেজাও সাফল্য পেয়েছেন হলুদ জার্সিতে। এই বছর বোলিংয়ে সেভাবে প্রভাব না ফেললেও ব্যাটিংয়ে বেশ ভালো পারফর্ম করছেন জাদেজা। ডেথ ওভারে নেমে দুরন্ত ক্যামিও ইনিংস খেলেছেন এই বছর, পাশাপাশি তার দুরন্ত ফিল্ডিং নিয়ে কিছু বলার নেই। এই অবস্থায় রবীন্দ্র জাদেজাকে অবশ্যই টিমে রাখবে চেন্নাই সুপার কিংস ম্যানেজমেন্ট।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *