এই তিন খেলোয়াড় আইপিএল ২০১৯এ জিততে পারেন ‘ম্যান অফ দ্যা টুর্নামেন্টের’ খেতাব

আইপিএলে ‘ম্যান অফ দ্যা টুর্নামেন্ট’এর খেতাব জেতা প্রত্যেক খেলোয়াড়ের স্বপ্ন। এই খেতাব পাওয়ার জন্য প্রায় ১৭০জন খেলোয়াড় মাঠে কড়া সংঘর্ষ করেন, কিন্তু কোনো একজন খেলোয়াড়ই এই খেতাবকে জিততে পারেন। আইপিএল ২০১৯ নিজের শেষ পর্যায়ে রয়েছে আর এই কারণে আজ আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে এমন তিন খেলোয়াড়ের নাম জানাব যারা আইপিএল ২০১৯এর ‘ম্যান অফ দ্য টুর্নামেন্ট’এর খেতাব জিততে পারেন।

১. অ্যান্দ্রে রাসেল

এই তিন খেলোয়াড় আইপিএল ২০১৯এ জিততে পারেন ‘ম্যান অফ দ্যা টুর্নামেন্টের’ খেতাব 1

যতই অ্যান্দ্রে রাসেলের দল কলকাতা নাইট রাইডার্স আইপিএল ২০১৯এর প্লে অফে না পৌঁছতে পারুক কিন্তু এই মরশুমে অ্যান্দ্রে রাসেল নিজের দুর্দান্ত অলরাউণ্ডার প্রদর্শনে সমস্ত সমর্থকদের হৃদয় জিতে নিয়েছেন। তিনি এই মরশুমে মোট ১৪টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৫৬.৬৬র দুর্দান্ত গড়ে মোট ৫১০ রান করেছেন। অন্যদিকে এই ম্যাচে তার স্ট্রাইকরেট ছিল ২০৪.৮১। তিনি এই মরশুমের সবচেয়ে বেশি ৫২টি ছক্কা মারা ব্যাটসম্যানও হয়েছেন। তিনি বোলিংয়েও ২৬.০৯ গড়ে ১১টি উইকেট হাসিল করেছেন। তিনি এই মরশুমে ম্যান অফ দ্য টুর্নামেন্ট জেতার সবচেয়ে প্রবল দাবীদার। তিনি ২০১৫তেও এই খেতাব নিজের নামে করেছিলেন।

২. ডেভিড ওয়ার্নার

এই তিন খেলোয়াড় আইপিএল ২০১৯এ জিততে পারেন ‘ম্যান অফ দ্যা টুর্নামেন্টের’ খেতাব 2

সানরাইজার্স হায়দ্রাবাদের ডেভিড ওয়ার্নরও এই খেতাবের প্রবল দাবীদার মনে হচ্ছেন। তিনি এই মরশুমে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে মোট ১২টি ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি ৬৯.২০র দুর্দান্ত গড়ে এবং ১৪৩.৮৬র স্ট্রাইকরেটে মোট ৬৯২ রান করেছেন। তিনি এই মরশুমে ৮টি হাফসেঞ্চুরি এবং ১টি সেঞ্চুরি করেছেন।
যদিও তিনি এখন নিজের দেশে ফিরে গিয়েছেন। কিন্তু এখন অরেঞ্জ ক্যাপ তার মাথাতেই রয়েছে। নিজের ঝোড়ো ব্যাটীংয়ের দম তিনি এই মরশুমে ‘ম্যান অফ দ্যা টুর্নামেন্ট’ খেতাব পাওয়ার প্রবল দাবীদার।

৩. হার্দিক পাণ্ডিয়া

এই তিন খেলোয়াড় আইপিএল ২০১৯এ জিততে পারেন ‘ম্যান অফ দ্যা টুর্নামেন্টের’ খেতাব 3

মুম্বাই ইন্ডিয়ান্সের অলরাউণ্ডার হার্দিক পাণ্ডিয়াও ‘ম্যান অফ দ্য টুর্নামেন্ট’ খেতাব পেতে পারেন। তিনি এই মরশুমে ঝড়ো ব্যাটিং করেছেন। তিনি এই মরশুমে নিজের খেলা ১৫টি আইপিএল ম্যাচে ৪৯.১২ গড়ে এবং ১৯৪.৫৫৫র দুর্দান্ত স্ট্রাইকরেটে মোট ৩৯৩ রান করেছেন। তিনি এই মরশুমে মোট ২৯টি ছক্কাও মেরেছেন। তিনি বোলিংয়েও নিজের জাদু দেখিয়েছেন। তিনি এই মরশুমে ২৭.৬৪র গড়ে ১৪টি উইকেট হাসিল করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *