IPL2020: ঋষভ পন্থের উপর ক্ষুব্ধ অস্ট্রেলিয়ার এই প্রাক্তন তারকা বললেন এই চমকে দেওয়া কথা

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে কিছু বছরে ভারতীয় ক্রিকেটের কিছু প্রতিভাবাণ খেলোয়াড় নিজের বিশেষ ঔজ্জ্বল্য ছড়িয়েছেন। এই তরুণ প্রতিভাবান খেলোয়াড়দের মধ্যে উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে একটা আলাদাই রূপে দেখা গিয়েছে, যিনি গত ২-৩ মরশুম ধরে নিয়মিত প্রদর্শন করে নিজেকে একজন ম্যাচ উইনার হিসেবে প্রমানিত করেছেন।

ঋষভ পন্থের ব্যাটিংয়ে এই বছর দেখা যায়নি কোনো ধার

IPL2020: ঋষভ পন্থের উপর ক্ষুব্ধ অস্ট্রেলিয়ার এই প্রাক্তন তারকা বললেন এই চমকে দেওয়া কথা 1

ঋষভ পন্থ দুর্দান্তভাবে দায়িত্ব নিয়ে ব্যাতীং করে দিল্লি ক্যাপিটালসকে জেতাতে গত ২টি মরশুম ধরে যথেষ্ট বড় ভূমিকা পালন করছেন। তিনি ২০১৮ আর ২০১৯ এর মরশুমে প্রভাবশালী প্রদর্শন করেছেন। কিন্তু ঋষভ পন্থ এই বর্তমান মরশুমে যথেষ্ট নিরাশাজনক প্রদর্শন করেছেন। দিল্লি ক্যাপিটালসের দলে ঋষভ পন্থকে বিশেষ ব্যাটিংয়ের জন্য মানা হয়, কিন্তু তার ব্যাটিংয়ে গত দুটি মরশুমের ধার দেখা যায়নি। না তো পন্থ দীর্ঘ ইনিংস খেলতে পেরেছেন না তো কোনো দ্রুততা দেখাতে পেরেছেন।

ঋষভ পন্থের ফর্ম আর ফিটনেসের উপর জমিয়ে তিরস্কার করলেন টম মুডি

IPL2020: ঋষভ পন্থের উপর ক্ষুব্ধ অস্ট্রেলিয়ার এই প্রাক্তন তারকা বললেন এই চমকে দেওয়া কথা 2

ঋষভ পন্থ এই মরশুমে নিজের ফর্ম আর ফিটনেস দুটিতেই নিরাশ করেছেন। ঋষভ পন্থ এই মরশুমে ১০টি ম্যাচে ১১২.২৯ এর স্ট্রাইকরেটে মাত্র ২৭৪ রানই করতে পেরেছেন। পন্থের এই ব্যাটিং প্রদর্শন দেখে অস্ট্রেলিয়ার প্রাক্তন খেলোয়াড় টম মুডি জমিয়ে তিরস্কার করেছেন। তিনি ইএসপিএন ক্রিকইনফোর সঙ্গে কথা বলতে গিয়ে পন্থের উপর প্রশ্ন তুলেছেন। টম মুডি এই ব্যাপারটি নিয়ে বলেন, “আমি এই বিষয়টা মানি যে লকডাউন চলাকালীন সমস্ত চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে। কিন্তু এটা কোনো বাহানা নয়। একদমই বাহানা নয়। আমরা কোনো ৭০ বা ৮০র দশকের ক্রিকেট খেলছি না”।

টম মুডি পন্থকে দিয়েছেন বিরাট কোহলির থেকে শেখার পরামর্শ

IPL2020: ঋষভ পন্থের উপর ক্ষুব্ধ অস্ট্রেলিয়ার এই প্রাক্তন তারকা বললেন এই চমকে দেওয়া কথা 3

ঋষভ পন্থের ফিটনেস নিয়েও টম মুডি যথেষ্টই ক্ষুব্ধ। তিনি পন্থের ফিটনেসের উপরেই প্রশ্ন তুলে দিয়েছেন তো সেই সঙ্গে তিনি ঋষভ পন্থকে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির কাছ থেকে ফিটনেস নিয়ে কাজ করতে শেখার পরামর্শ দিয়েছেন। টম মুডি বলেছেন, “ভারতীয় দলের কাছে বিরাট কোহলির রূপে এমন একজন উদাহরণ রয়েছেন, যিনি নিজের ফিটনেস নিয়ে কাজ করেছেন। এই অবস্থায় পন্থের জন্য কোনো বাহানাই নেই। পন্থ না স্রেফ শারীরিকভাবে বরং মানসিকভাবেও লাইন থেকে সরে গিয়েছেন। এরপর ওর চোট লেগেছে। আমার অবাক লাগে যে পন্থ আহত কীভাবে হয়ে গেলেন। ওর চোটের কারণ খারাপ ফিটনেস”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *