স্টেইনের আহত হওয়ার পর এই জোরে বোলারকে দলে শামিল করতে পারে আরসিবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে প্রত্যেকেই খেলতে চান। এই পয়সাবহুল টি-২০ লীগে বেশ কিছু দক্ষিণ আফ্রিকান প্লেয়ার নিজেদের জৌলুস দেখিয়েছেন যার মধ্যে একজন হলেন স্পিডস্টার ডেল স্টেইন। ডেল স্টেইনের বোলিং আইপিএলে বেশ কিছু মরশুম পর্যন্ত নিজের ছাপ ফেলেছে।

ডেল স্টেইনকে এই মরশুমে আরসিবি নিয়েছিল দলে

কিন্তু ডেল স্টেইনকে তার আন্তর্জাতিক কেরিয়ারের মতই আইপিএলেও চোট যথেষ্ট সমস্যায় ফেলেছে। গত দুটি মরশুমে আইপিএল থেকে বাইরে থাকা স্টেইনকে এই আইপিএলের নিলামে কোনো দলই কেনেনি।

এমন মনে করা হচ্ছিল যে তার আইপিএল কেরিয়ার শেষ হয়ে গিয়েছে তিনি তার বর্তমান প্রদর্শনকে দেখে আরসিবি নাথান কুইল্টার নাইলের ছিটকে যাওয়ার পরপরই তাকে লুফে নেয়।

ডেল স্টেইন আবারো হলেন আহত, ছাড়লেন আরসিবি

এভাবেই বিশ্বের সবচেয়ে দ্রুতগতির বোলারদের তালিকায় শামিল ডেল স্টেইন আবারো আইপিএল খেলার সুযোগ পেয়েছিল কিন্তু সুযোগ পাওয়ার ১০ দিনও কাটেনি যে চোট তাকে ধোকা দিয়ে দেয়।

এই মরশুমের অর্ধেকের বেশি সফর শেষ হয়ে যাওয়ার পর আরসিবির সঙ্গে ডেল স্টেইন যুক্ত হন কিন্তু দুটি ম্যাচ খেলার পরই তিনি আবারো কাঁধের চোটের কারনে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন। স্টেইন এই মরশুমে ২টি ম্যাচে ৪টি উইকেট নিয়ে সকলকে প্রভাবিত করেছিলেন।

স্টেইনের জায়গায় দক্ষিণ আফ্রিকারই ভিয়ান মুল্ডার হতে পারেন ভাল বিকল্প

এই আইপিএলের খারাপ সময়ের মধ্যে দিয়ে যাওয়া আরসিবি স্টেইনের আসার পরই যেনো জীবনদান পেয়েছিল কিন্তু তিনি আবারও হাত থেকে ছিটকে যাওয়ায় আরসিবি এখন স্টেইনের এক সঠিক বিকল্পের সন্ধান রয়েছে। কিন্তু বিশ্বক্রিকেটের বেশ কিছু বোলার তো আইপিএল খেলতেই চান না আবার বেশ কিছু বোলার অন্য দলের হয়ে খেলছেন। কিন্তু এই সবের মধ্যেই ডেল স্টেইনের দেশেরই একজন বোলার রয়েছেন যিনি স্টেইনের সম্পূর্ন বিকল্প হতে পারেন। এখানে আমরা কথা বলছি দক্ষিণ আফ্রিকার অলরাউণ্ডার ভিয়ান মুল্ডারের।

South Africa’s Willem Mulder, right, celebrates taking the wicket of Sri Lanka’s Dhananjaya de Silva with teammate Heinrich Klaasen during their fifth one-day international cricket match in Colombo, Sri Lanka, Sunday, Aug. 12, 2018. (AP Photo/Eranga Jayawardena)

দক্ষিণ আফ্রিকার হয়ে ১টি টেস্ট এবং ১০টি ওয়ানডে খেলা ভিয়ান মুল্ডার দুর্দান্ত একজন অলরাউন্ডার। যিনি আরসিবিতে ডেল স্টেইনের জায়গা নিতে পারেন। মুল্ডারের ওভারঅল টি-২০ ক্রিকেটের রেকর্ড দেখা গেলে দেখা যাবে যে তিনি ২৬টি ম্যাচে ২২.০৩ গড়ে ৩৩১ রান করেছেন তো সেই সঙ্গে তিনি ১৬টি উইকেটও হাসিল করেছেন। এই অবস্থায় আরসিবি যদি মুল্ডারের উপর বাজি ধরে তা খুব একটা বেঠিক হবে না।

আরও পড়ুন

ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী হবেন দল থেকে বাদ, ইনি নিতে পারেন তার জায়গা

ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী হবেন দল থেকে বাদ, ইনি নিতে পারেন তার জায়গা
বিশ্বকাপ ২০১৯এ তো ইংল্যান্ড নিউজিল্যান্ডকে হারিয়ে এই খেতাব জিতে নিয়েছে। এই টুর্নামেন্টে ইংল্যান্ড আর নিউজিল্যাণ্ড জয়ের দুই...

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলতে চান এই বাংলাদেশী খেলোয়াড়

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলতে চান এই বাংলাদেশী খেলোয়াড়
একটি প্রচলিত হিন্দি প্রবাদ ‘ঘর কি মুরগী ডাল বরাবর’ আজকাল এটা প্রায় সঠিকভাবে বসছে মহেন্দ্র সিং ধোনির...

বিসিসিআই নতুন প্রধান কোচ আর সাপোর্ট স্টাফের জন্য চাইল আবেদনপত্র, রাখা হয়েছে এই শর্ত

ভারতীয় দলের সাপোর্ট স্টাফদের কার্যকাল বিশ্বকাপের সঙ্গেই শেষ হয়ে গিয়েছে। বিসিসিআইয়ের তরফে সকলকেই ৪৫দিন পর্যন্ত এক্সটেনশন দেওয়া...

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের হিরো হওয়া বেন স্টোকস পাবেন ‘স্যার’ উপাধি, হবেন স্যার বেন স্টোকস

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের হিরো হওয়া বেন স্টোকস পাবেন ‘স্যার’ উপাধি, হবেন স্যার বেন স্টোকস
বিশ্বকাপ ২০১৯ ইংল্যান্ড আর ওয়েলসে খেলা হয়েছে। এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ লর্ডসের মাঠে ইংল্যান্ড আর নিউজিল্যাণ্ডের মধ্যে...

বিশ্বকাপের সঠিক ভবিষ্যতবাণী করা জ্যোতিষী রাহুল দ্রাবিড়ের ছেলের জন্য করলেন এই ভবিষ্যতবাণী

বিশ্বকাপের সঠিক ভবিষ্যতবাণী করা জ্যোতিষী রাহুল দ্রাবিড়ের ছেলের জন্য করলেন এই ভবিষ্যতবাণী
বিশ্বকাপ ২০১৯ ইংল্যান্ড আর ওয়েলসে খেলা হয়েছে। এই বিশ্বকাপে ভারতীয় দল সেমিফাইনাল পর্যন্ত সফর করেছিল। সেমিফাইনালে ভারতীয়...