বিশ্বের একমাত্র ব্যাটসম্যান যার নামে নথিভূক্ত রয়েছে এই ৪টি বিশ্বরেকর্ড

ব্রেন্ডন ম্যাকুলাম নিউজিল্যান্ড সবচেয়ে মহানতম খেলোয়াড়দের মধ্যে একজন ছিলেন। তার বিশ্বক্রিকেটেও যথেষ্ট সম্মান রয়েছে।বিশ্ব ক্রিকেটের বেশ কিছু বড় রেকর্ড তিনি নিজের নামে করেছেন আর আজ আমরাও আপনাদের এই বিশেষ প্রতিবেদনে ব্রেন্ডন ম্যাকালামের চারটি বড় রেকর্ডের ব্যাপারে জানাব।

টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা
বিশ্বের একমাত্র ব্যাটসম্যান যার নামে নথিভূক্ত রয়েছে এই ৪টি বিশ্বরেকর্ড 1
নিউজিল্যান্ডের বিস্ফোরক ব্যাটসম্যান এবং প্রাক্তণ অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি ছক্কা মারার ব্যাপারে এক নম্বরে রয়েছেন। ব্রেন্ডন ম্যাকালাম নিজের খেলা ১০১টি টেস্ট ম্যাচের ১৭৬টি ইনিংসে ১০৭টি ছক্কা মেরেছেন। তার চেয়ে বেশি ছক্কা টেস্ট ক্রিকেটের ইতিহাসে আর কোনও ব্যাটসম্যান মারতে পারেননি।

নিউজিল্যান্ডের হয়ে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বড় স্কোর
বিশ্বের একমাত্র ব্যাটসম্যান যার নামে নথিভূক্ত রয়েছে এই ৪টি বিশ্বরেকর্ড 2
জানিয়ে দিই নিউজিল্যান্ডের হয়ে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বড় স্কোর ব্রেন্ডন ম্যাকালামই করেছেন। ২০১৪য় ওয়েলিংটনের মাঠে ভারতীয় দলের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ৫৫৯ বলে ৩০২ রানের ইনিংস খেলেছিলেন। নিজের এই ইনিংসে ব্রেন্ডন ম্যাকালাম ৩২টি চার আর ৪টি ছক্কা মেরেছিলেন।

ওয়ানডে বিশ্বকাপে সবচেয়ে দ্রুত হাফ সেঞ্চুরি
বিশ্বের একমাত্র ব্যাটসম্যান যার নামে নথিভূক্ত রয়েছে এই ৪টি বিশ্বরেকর্ড 3
জানিয়ে দিই যে ওয়ানডে বিশ্বকাপে সবচেয়ে দ্রুত হাফসেঞ্চুরির রেকর্ড ব্রেন্ডন ম্যাকালামের নামেই রয়েছে। ২০১৫র বিশ্বকাপে ব্রেন্ডন ম্যাকালাম কানাডার বিরুদ্ধে মাত্র ২০ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন।

টেস্ট ক্রিকেটে সবচেয়ে দ্রুত সেঞ্চুরি
বিশ্বের একমাত্র ব্যাটসম্যান যার নামে নথিভূক্ত রয়েছে এই ৪টি বিশ্বরেকর্ড 4
টেস্ট ক্রিকেটে সবচেয়ে দ্রুত সেঞ্চুরির রেকর্ডও রয়েছে ম্যাকালামের নামেই। ২০১৬য় ব্রেন্ডন ম্যাকালাম অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাত্র ৫৪ বলে সেঞ্চুরি করেছিলেন। এই ম্যাচটি তার টেস্ট কেরিয়ারের শেষ ম্যাচও ছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *