আইপিএল এর একটি মরশুমে এই পাঁচ আনক্যাপড ব্যাটসম্যান করেছেন সবথেকে বেশি রান, তালিকায় রয়েছে চমকে দেওয়া নাম 1

এবছরের মত আইপিএল এর পালা শেষ। ১২টি মরশুম পরেও ত্রয়োদশ সংস্করণেও আইপিএল দেখিয়ে দিল, কেন এটিকে বিশ্বের সেরা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ হিসেবে উল্লেখ করা হয়। আন্তর্জাতিক তারকাদের সাথে ভারতের তারকা ক্রিকেটারদের মিশেলে আইপিএল অত্যন্ত জমজমাটি একটি টুর্নামেন্ট হিসেবে উঠে এসেছে। আর এই টুর্নামেন্ট থেকে বেশ কিছু তারকার জন্ম হয়েছে, যারা বর্তমানে নিজেদের দেশের হয়ে অসাধারণ পারফর্ম করে চলেছে। এবারের আইপিএল এও এরকম একাধিক ভবিষ্যতের তারকা উঠে এসেছে।

Dream11 IPL 2020, Final: MI vs DC – Match Report

প্রতিবছরই আইপিএল এর ফ্র্যাঞ্চাইজিগুলিতে এমন একাধিক আনক্যাপড খেলোয়াড় থাকে, যারা কোনও একটি মরশুমে অসাধারণ পারফর্ম করে। মূলত যেসব ভারতীয় ক্রিকেটাররা ভারতীয় দলের হয়ে খেলেননি, তাদেরই আনক্যাপড ক্রিকেটার হিসেবে ধরা হয়ে থাকে। এবার এই আনক্যাপড ক্রিকেটারদের মধ্যে সবথেকে বেশি রান একটি মরশুমে করেছেন এই পাঁচ তারকা।

IPL 2020 UAE: One Uncapped Player to Watch-out for in Each Team

৫. পল ভলথাতি (২০১১ – কিংস ইলেভেন পাঞ্জাব)

IPL 2020: Where is Paul Valthaty, The Guy Who Scored 120 off 63 Balls  Against CSK

কিংস ইলেভেন পাঞ্জাবের এই ওপেনারকে আজ হয়ত সবাই ভুলে গিয়েছে, কিন্তু ২০১১ সালে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তার অপরাজিত শতরানের ইনিংস সকলকে চমকে দিয়েছিল। সেই মরশুমে মোট ৪৬৩ রান করেছিলেন ভলথাতি। যদিও পরের কয়েকটি মরশুমে সেই ব্যাটিং করতে পারেননি তিনি, যার জেরে ক্রিকেটের ময়দানে আর দেখা যায়নি এই ক্রিকেটারকে।

৪. দেবদত্ত পাডিক্কাল (২০২০ – রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর)

IPL 2020: 20-year-old Devdutt Padikkal makes debut for RCB

এই বছর আইপিএল এর সেরা উঠতি খেলোয়াড় হিসেবে এমার্জিং প্লেয়ার অফ দ্য সিজন পুরষ্কার পেয়েছেন দেবদত্ত পাডিক্কাল। নিজের প্রথম আইপিএল মরশুমেই দুর্ধর্ষ পারফর্মেন্স দেখিয়েছেন কর্নাটকের এই তরুণ ওপেনার। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে দুর্দান্ত শুরু দিয়েছেন বারংবার। এবারের আইপিএল এ ৪৭৩ রান করেছেন পাডিক্কাল, যার মধ্যে পাঁচটি দুর্দান্ত অর্ধশতরানের ইনিংস রয়েছে।

৩. সূর্যকুমার যাদব (২০২০ – মুম্বই ইন্ডিয়ান্স)

IPL 2020: Suryakumar Yadav sacrifices his wicket for Mumbai Indians skipper  Rohit Sharma - Watch | Cricket News | Zee News

চলতি আইপিএল এ স্বপ্নের ফর্মে ছিলেন মুম্বইয়ের তারকা ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। তিন নম্বরে নেমে মুম্বই ইন্ডিয়ান্সকে দুর্দান্ত একটি শুরু দিতেন মুম্বইয়ের এই তারকা ব্যাটসম্যান। এবারের আইপিএল এ ৪৮০ রান করেছেন সূর্য। কিন্তু যে গতিতে তিনি এই রান করেছেন তা অবিশ্বাস্য। ১৪৫ এর স্ট্রাইক রেটে তিনি ব্যাট করে একাধিক ম্যাচ মুম্বইকে জয়ের রাস্তায় নিয়ে গিয়েছেন।

২. সূর্যকুমার যাদব (২০১৮ – মুম্বই ইন্ডিয়ান্স)

IPL 2018: Suryakumar Yadav Shines As Mumbai Indians Beat Kings XI Punjab |  Cricket News

চলতি বছরে স্বপ্নের ফর্মে থাকলেও, ২০১৮ সালে নিজের জাত চিনিয়েছিলেন সূর্য। ঘরের ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিয়ে ঘরের স্বাদ ফিরে পেয়েছিলেন মুম্বইয়ের রঞ্জি দলের অধিনায়ক। আর ২০১৮ সালে ৫১২ রান করেছিলেন সূর্য। মুম্বই ইন্ডিয়ান্সের টপ অর্ডারে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে নিজের জাত চিনিয়েছেন তিনি।

১. ঈশান কিষান (২০২০ – মুম্বই ইন্ডিয়ান্স)

MI vs RCB: Ishan Kishan played brilliant shots, says coach Jayawardene

আর শীর্ষে অবশ্যই থাকবেন ঝাড়খন্ডের তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঈশান কিষান। এবারের আইপিএল এ মুম্বই ইন্ডিয়ান্সকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা রেখেছেন ঈশান। প্রথম কয়েকটি ম্যাচ না খেললেও পরের দিকে অত্যন্ত সাবলীল ভঙ্গিতে ব্যাটিং করেন। চার নম্বরে নেমে দুর্দান্ত ভাবে রান রেটকে বাড়িয়ে আগ্রাসী ব্যাটিং করেছেন ঈশান। এবারের আইপিএল এ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সবথেকে বেশি রান করেছেন ঈশান, ১৪ ম্যাচে ৫১৬ রান করেছেন কিষান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *