আইপিএলে আজ মুম্বাইয়ের বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাবের হার নিশ্চিত, এই কারণগুলির জন্য

চলতি আইপিএল প্রতিদিনই নতুন নতুন রোমাঞ্চের জন্ম দিচ্ছে। যেমন যেমন আইপিএলের প্লে অফের রেস আগে এগোচ্ছে তেমন তেমন প্লে অফে জায়গা পাওয়া দলগুলির মধ্যে সমীকরণে বড় পরিবর্তন দেখা দিচ্ছে। একইভাবে আজ কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে মুম্বাই ইন্ডিয়ান্সের খেলা হতে চলেছেন। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হতে চলা এই ম্যাচ দু দলের কাছেই গুরুত্বপূর্ণ।

এই পাঁচ কারণে হারতে পারে কিংস ইলেভেন পাঞ্জাব

যেখানে কিংস ইলেভেন পাঞ্জাব দলকে প্লে অফে পৌঁছনোর জন্য এই ম্যাচে যে কোনও মূল্যেই জিততে হবে, অন্যদিকে একই অবস্থা মুম্বাই ইন্ডিয়ান্স দলেরও। কিন্তু এমন কিছু কারণ রয়েছে যাতে বলা যেতে পারে মুম্বাই ইন্ডিয়ান্স এই ম্যাচে কিংস ইলেভেনকে মাত দিতে পারে।

আইপিএলে আজ মুম্বাইয়ের বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাবের হার নিশ্চিত, এই কারণগুলির জন্য 1
ছবি সৌজন্যে বিসিসিআই

মুম্বাই ইন্ডিয়ান্সের ঘরের মাঠ

অন্যান্য দলের মতই মুম্বাই ইন্ডিয়ান্সের ঘরের মাঠে ওয়াংখেড়ে স্টেডিয়াম তাদের জন্য দূর্গ প্রমানিত হয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্সকে তাদের ঘরের মাঠে ঘরের দর্শকদের সামনে হারানো কোনও দলের পক্ষেই সহজ হবে না। এই ব্যাপারই মুম্বাই ইন্ডিয়াস দলের শক্তি হয়ে উঠবে এবং তারা ঘরের অ্যাডভান্টেজের ফায়দা তুলবে।

আইপিএলে আজ মুম্বাইয়ের বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাবের হার নিশ্চিত, এই কারণগুলির জন্য 2
ছবি সৌজন্যে বিসিসিআই

বড় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের নিখুঁত নিশানা

আইপিএলের ইতিহাস সাক্ষী যতবার মুম্বাই দল পয়েন্টের সংখ্যায় ফেঁসেছে তখনই তাদের পারফর্মেন্স একটু বেশি ভালভাবে প্রকাশ পেয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্স দল টুর্নামেন্টের শেষ দিকে প্লে অফের দৌড়ের জন্য একটি বিশেষ ধরণের প্রদর্শনের জন্য পরিচিত। এই মুহুর্তে মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য ডু অর ডাই পরিস্থিতি ফলে তাদের নিশানা ব্যর্থ হওয়ার সম্ভবনা কম।

আইপিএলে আজ মুম্বাইয়ের বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাবের হার নিশ্চিত, এই কারণগুলির জন্য 3
ছবি সৌজন্যে বিসিসিআই

সূর্যকুমার যাদবের দুরন্ত ফর্ম

যদিও মুম্বাই ইন্ডিয়ান্স এখনও পর্যন্ত খুব ভাল কিছু প্রদর্শন করে দেখাতে পারে নি কিন্তু তাদের ওপেনার সূর্যকুমার যাদব দারুণ খেলে চলেছেন। তাকে আটকানো কোনও দলের পক্ষেই সহজ হতে দেখা যাচ্ছে না। সূর্যকুমার যাদবের এই দুরন্ত ফর্ম দিয়েই মুম্বাই ইন্ডিয়ান্স পাঞ্জাবকে হারিয়ে দেওয়া সক্ষমতা রাখে।

আইপিএলে আজ মুম্বাইয়ের বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাবের হার নিশ্চিত, এই কারণগুলির জন্য 4
ছবি সৌজন্যে বিসিসিআই

পাঞ্জাবের কেএল রাহুলের উপর অত্যাধিক নির্ভরতা
আইপিএলে আজ মুম্বাইয়ের বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাবের হার নিশ্চিত, এই কারণগুলির জন্য 5
ছবি সৌজন্যে বিসিসিআই

কিংস ইলেভেন পাঞ্জাবের শক্তি এই সময় তাদের ওপেনার কেএল রাহুল। এখনও পর্যন্ত চলতি আইপিএলে কেএল রাহুলের প্রদর্শন দুরন্ত থেকেছে। প্রত্যেক ম্যাচেই দলের হয়ে যোগদান দিয়ে চলেছেন রাহুল। কিন্তু রাহুলের উপর পাঞ্জাবের ব্যাটিং একটু বেশিই নির্ভর হয়ে পড়েছে। কিংস ইলেভেন পাঞ্জাবকে এর বড় মূল্য চোকাতে হতে পারে। এই অবস্থায় মুম্বাই যদি রাহুলকে তাড়াতাড়ি তুলে নিতে পারে তাহলে মুশকিলে পড়ে যেতে পারে পাঞ্জাব।

মিডল অর্ডারের নিরাশাজনক পারফর্মেন্স

আইপিএলে আজ মুম্বাইয়ের বিরুদ্ধে কিংস ইলেভেন পাঞ্জাবের হার নিশ্চিত, এই কারণগুলির জন্য 6
ছবি সৌজন্যে বিসিসিআই

শুরুর দিকে কিংস ইলেভেন পাঞ্জাবের প্রদর্শন কোনও চ্যাম্পিয়নের মতই ছিল। দলের ব্যাটিং লাইনআপ ভীষণই মজবুত দেখাচ্ছিল। কিন্তু যেমন যেমন প্রতিযোগিতা এগিয়েছে দলের মিডল অর্ডারের উপর দায়িত্ব এসে পড়ে ফলে তাদের আসল চেহারাটা বেড়িয়ে পড়ে। পাঞ্জাবের মিডল অর্ডার ভীষণই দুর্বল ফলে এর ফায়দা তুলতে পারে মুম্বাই ইন্ডিয়ান্স।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *