নিলামে ফ্র‍্যাঞ্চাইজিদের নজরে এই পাঁচ বিদেশী, দর নাও পেতে পারেন এই সুপারস্টার 1

আইপিএলের ১৪ তম আসরের জন্য আজ ১৮ ফেব্রুয়ারিতে চেন্নাইতে অনুষ্ঠিত হবে নিলাম। এবার নিলামে গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, অ্যারন ফিঞ্চ, ক্রিস মরিসের মতো বড় বড় নাম ক্রিকেটারের নাম রয়েছে। সমস্ত দল জানুয়ারিতেই তাদের মুক্তিপ্রাপ্ত ও রিটেন খেলোয়াড়দের তালিকা প্রকাশ করে দিয়েছিল। আইপিএল ২০২১ এর নিলামে মোট ২৯২ জন খেলোয়াড় অংশ নেবে, যার মধ্যে ১৬৪ জন ভারতীয় এবং ১২৫ বিদেশী খেলোয়াড় থাকবেন। পার্সে সর্বাধিক পরিমাণ টাকা এইবার পাঞ্জাব কিংসের কাছে রয়েছে। নিলামের আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু সর্বাধিক ১০ জন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে। আসুন দেখে নেওয়া যাক পাঁচজন বিদেশি খেলোয়াড় যারা এই নিলামে সবচেয়ে বড় দর পেতে পারেন।

নিলামে ফ্র‍্যাঞ্চাইজিদের নজরে এই পাঁচ বিদেশী, দর নাও পেতে পারেন এই সুপারস্টার 2

স্টিভ স্মিথ

নিলামে ফ্র‍্যাঞ্চাইজিদের নজরে এই পাঁচ বিদেশী, দর নাও পেতে পারেন এই সুপারস্টার 3

স্টিভ স্মিথকে এবার রাজস্থান রয়্যালস দল ছেড়ে দিয়েছে এবং সঞ্জু স্যামসনকে তাদের দলের নতুন অধিনায়ক হিসাবে নিয়োগ করেছে। গত মরসুমে স্মিথের পারফরম্যান্স বিশেষ কিছু ছিল না, তবে তার সাম্প্রতিক ফর্মের দিকে নজর দিলে ডানহাতি এই ব্যাটসম্যান ভারতের বিরুদ্ধে সিরিজে ভালো রান করেছিলেন। ব্যাটসম্যানের পাশাপাশি স্মিথও একজন ভাল অধিনায়ক হিসাবে প্রমাণ হতে পারেন, যার কারণে নিলামে তার দাম বাড়তে পারে।

সাকিব আল হাসান

নিলামে ফ্র‍্যাঞ্চাইজিদের নজরে এই পাঁচ বিদেশী, দর নাও পেতে পারেন এই সুপারস্টার 4

আইসিসির ব্যান কাটিয়ে এক বছর পর সাকিব আল হাসান এবার আইপিএলে ফিরবেন এবং সব দলের নজর থাকবে তাঁর দিকে। সাকিব ব্যাট এবং বল দুটোতেই দুর্দান্ত পারফরম্যান্স করতে পারেন এবং তিনি ভারতীয় পিচে খুব কার্যকর বলে প্রমাণিত হয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সম্প্রতি খেলা ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন বাংলাদেশী এই অলরাউন্ডার। সাকিব ইনিংস তৈরি এবং বড় শট উভয় ক্ষেত্রেই বিশেষ পারদর্শী। চার ওভার বল করার ফলে দলগুলি তার উপর বড় বাজি ধরে রাখতে পারে।

গ্লেন ম্যাক্সওয়েল

নিলামে ফ্র‍্যাঞ্চাইজিদের নজরে এই পাঁচ বিদেশী, দর নাও পেতে পারেন এই সুপারস্টার 5

আইপিএল নিলামে যখনই এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডারের নাম আসে, তিনি প্রতিবারই বড় দর পান। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে গত মরসুমে ম্যাক্সওয়েলের ফর্ম বেশ হতাশাজনক ছিল, যে কারণে পাঞ্জাব দল তাকে ছেড়ে দিয়েছে। মনে করা হচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং চেন্নাই সুপার কিংসের মতো দল ম্যাক্সওয়েলের পক্ষে বড় বিড করতে পারে।

ডেভিড মালান

নিলামে ফ্র‍্যাঞ্চাইজিদের নজরে এই পাঁচ বিদেশী, দর নাও পেতে পারেন এই সুপারস্টার 6

ইংল্যান্ডের উদীয়মান এই ওপেনার টি-২০ ক্রিকেটে গত এক বছরে বেশ ভালো ফর্মে আছেন। ইংল্যান্ডের হয়ে খুব দুর্দান্ত কিছু ইনিংস খেলে দলকে জিতিয়েছেন মালান। এই নিলামে প্রতিটি দলই মালানের উপর বাজি ধরতে চলেছে। টপ অর্ডার হিসাবে যে কোনও বোলিং আক্রমণকে তছনছ করতে পারে মালান। ইংল্যান্ডের এই ব্যাটসম্যানের ইনিংস তৈরির পাশাপাশি বড় শট খেলারও দক্ষতা রয়েছে, যা তাকে বাকি ব্যাটসম্যানদের থেকে আলাদা করে তোলে।

ক্রিস মরিস

নিলামে ফ্র‍্যাঞ্চাইজিদের নজরে এই পাঁচ বিদেশী, দর নাও পেতে পারেন এই সুপারস্টার 7

দক্ষিণ আফ্রিকার এই অলরাউন্ডারকে এই বছর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল ছেড়ে দিয়েছে। তবে দল স্পষ্ট জানিয়ে দিয়েছে যে তার চোটের কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। মরিস আরসিবির হয়ে গত মরসুমে কয়েকটি ম্যাচ খেলেছিলেন, যেখানে বল এবং ব্যাট দুটিতেই তার পারফরম্যান্স ছিল ভালো। মরিসের বোলিং ডেথ ওভারে কার্যকর। শেষের ওভারগুলিতে তাঁর ব্যাটিংয়ের মাধ্যমে যে কোনও বোলিং আক্রমণকেই মাঠের বাইরে পাঠাতে সক্ষম তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *