বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে নির্বাচিত শিভব দুবের ব্যাপারে জেনে নিন এই ইন্টারেস্টিং তথ্য

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়ে গিয়েছে। ভারতের নির্বাচিত টি-২০ দলে শিভম দুবেকে সুযোগ দেওয়া হয়েছে। তাকে আহত হার্দিক পাণ্ডিয়ার জায়গায় দলে শামিল করা হয়েছে। আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে শিভম দুবের সঙ্গে যুক্ত কিছু ইন্টারেস্টিং তথ্য জানাব।

আসুন এক নজর দেখে নেওয়া যাক শিভব দুবের সঙ্গে যুক্ত কিছু ইন্টারেস্টিং তথ্য:

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে নির্বাচিত শিভব দুবের ব্যাপারে জেনে নিন এই ইন্টারেস্টিং তথ্য 1

১. শিভম দুবে একজন দুর্দান্ত অলরাউন্ডার খেলোয়াড়। যিনি ব্যাটিংয়ের সঙ্গে সঙ্গে বোলিংয়েও দলের হয়ে যোগদান দেওয়ার ক্ষমতা রাখেন।

২. শিভব দুবের জন্ম ২৬ জুন ১৯৯৩তে মুম্বাইয়ে হয়েছে। বর্তমানে তিনি ২৬ বছর বয়েসী আর মুম্বাইয়ের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন।

৩. শিভম দুবে মুম্বাই লীগ ২০১৮য় প্রবীণ তাম্বেকে ৫টি বলে লাগাতার ৫টি ছক্কা মেরেছিলেন। সেই সঙ্গে তিনি রঞ্জি ট্রফি ২০১৮-১৯এ বরোদার বিরুদ্ধেও ৫টি লাগাতার বলে ৫টি ছক্কা মেরেছিলেন।

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে নির্বাচিত শিভব দুবের ব্যাপারে জেনে নিন এই ইন্টারেস্টিং তথ্য 2

৪. আইপিএল ২০১৯ এর নিলামে তাকে আরসিবির দল ৫ কোটি টাকার মোটা দামে কিনেছিল। তিনি ২০১৯ এ আইপিএলে মোট ৫টি ম্যাচ আরসিবির হয়ে খেলেছিলেন।

৫. শিভব দুবে এখনো পর্যন্ত ১৬টি প্রথম শ্রেণীর ম্যাচে ৪৮.১৯ এর দুর্দান্ত গড়ে ১০১২ রান করেছেন। অন্যদিকে ৩৫টি লিস্ট এ ম্যাচে ৪৩.৮৫ গড়ে ৬১৪ রান করেছেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে যেখানে তিনি ৪০টি উইকেট নিয়েছেন, সেখানে লিস্ট এ তেও তিনি ৩৪টি উইকেট নিয়েছেন। টি-২০তে ১৯টি ম্যাচে তার নামে ২৪২ রান আর ১৪টি উইকেট রয়েছে।

৬. ওয়েস্টইন্ডিজ এ-র বিরুদ্ধে সম্প্রতি তিনি দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। তিনি ইন্ডিয়া এ-র হয়ে খেলে ওয়েস্টইন্ডিজ এ-র বিরুদ্ধে তিন ম্যাচের বেসরকারী টেস্ট সিরিজে ম্যাচ অফ দ্যা সিরিজও হয়েছিলেন।

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে নির্বাচিত শিভব দুবের ব্যাপারে জেনে নিন এই ইন্টারেস্টিং তথ্য 3

৭. বিজয় হাজারে ওয়ানডে টুর্নামেন্ট ২০১৯ এ তিনি কর্নাটকের বিরুদ্ধে ৬৭ বলে ১১৬ রানের দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন। তার এই সেঞ্চুরি তাকে ভারতীয় দলে জায়গা করতে সাহায্য করেছে।

৮. যখন তিনি অনুর্ধ্ব ১৫ খেলছিলেন তখন তার যথেষ্ট ওজন ছিল, কিন্তু পরে তিনি মেহনত করে নিজেকে ফিট করেন আর ভারতীয় দলে নিজের জায়গা করে নেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *