বিশ্বকাপ ২০১৯এ এই পাঁচ ব্যাটসম্যান মারতে পারেন এক ওভারে ৬টি ছয় তালিকায় এক ভারতীয়

অপেক্ষার পালা শেষ আর এখন থেকে মাত্র কয়েক ঘন্টার মধ্যে ক্রিকেটের সবচেয়ে বড়ো মহাকুম্ভ আইসিসি ক্রিকেট বিশ্বকাপ শুরু হতে চলেছে। এই বিশ্বকাপে উন্মাদনা তো গত কিছু দিন ধরে মানুষের মনে ছেয়ে রয়েছে যা এখন জ্বরের মতন প্রত্যেক সমর্থককে নিজের দখলে নিতে প্রস্তুত।

এই পাঁচজন ব্যাটসম্যান বিশ্বকাপে মারতে পারেন এক ওভারে ছটি ছক্কা

সমর্থকদের বিশ্বকাপে চার ছক্কা আর উইকেটের মনোরঞ্জনের অপেক্ষা রয়েছে যা আজ থেকে ফুল ডোজের সঙ্গে বিশ্ব ক্রিকেটের ভক্তদের উন্মত্ত হয়ে ওঠার জন্য বাধ্য করে দেবে। যার মধ্যে ভক্তরা সবচেয়ে বেশি ব্যাটসম্যানদের ছক্কার মজা নেওয়ার জন্য অধীর হয়ে আছেন।

বিশ্বকাপ ২০১৯এ এই পাঁচ ব্যাটসম্যান মারতে পারেন এক ওভারে ৬টি ছয় তালিকায় এক ভারতীয় 1

এই অবস্থায় সমর্থকদের নজর বিশ্ব ক্রিকেটের কিছু এমন খেলোয়াড়দের উপর রয়েছে যারা নিজেদের ছক্কায় নিজেদের আলাদাই পরিচিতি তৈরি করে ফেলেছেন। আপনাদের এই রিপর্টে এই বিশ্বকাপে খেলা এমন পাঁচজন ব্যাটসম্যানের ব্যাপারে জানাতে চলছি যারা এক ওভারে ৬টি ছক্কা মারা সক্ষমতা রাখেন।

মহম্মদ শাহজাদ (আফগানিস্তান)

আফগানিস্তানের উইকেটকিপার ব্যাটসম্যান মহম্মদ শাহজাদ যতই এই ছোটো দলের খেলোয়াড় হন কিন্তু তিনি নিজের ঝোড়ো ব্যাটিংয়ে বিশ্বক ক্রিকেটের বড়ো খেলোয়াড়দের মধ্যে নিজের জায়গা করে নিয়েছেন।

বিশ্বকাপ ২০১৯এ এই পাঁচ ব্যাটসম্যান মারতে পারেন এক ওভারে ৬টি ছয় তালিকায় এক ভারতীয় 2

মহম্মদ শাহজাদ যথেষ্ট আক্রামণাত্মক ব্যাটসম্যান যিনি ছক্কা মারার উপরই ভীষণই বিশ্বাস রাখেন। এই অবস্থায় বিশ্বকাপে তার নাম এমন ব্যাটসম্যানদের মধ্যে রাখা যেতে পারে যারা এক ওভারে ৬টি ছক্কা মারার ক্ষমতা রাখেন।

জোস বাটলার (ইংল্যান্ড)

ইংল্যান্ড ক্রিকেট দলের কাছে এই মুহূর্তে উইকেটকিপার ব্যাটসম্যান জোস বাটলারের উচ্চতা যথেষ্ট বেড়ে গিয়েছে। জোস বাটলার এক ঝোড়ো মেজাজে ব্যাটিং করা ব্যাটসম্যান।

বিশ্বকাপ ২০১৯এ এই পাঁচ ব্যাটসম্যান মারতে পারেন এক ওভারে ৬টি ছয় তালিকায় এক ভারতীয় 3
BIRMINGHAM, ENGLAND – JUNE 27 : Jos Buttler of England bats during the 1st NatWest T20 International cricket match between England and Australia at Edgbaston cricket ground on June 27, 2018 in Birmingham, England. (Photo by Philip Brown/Getty Images)

জোস বাটলার নিজের ঝোড়ো ব্যাটিংয়ে যে কোনো বিরোধী দলকে শেষ করার ক্ষমতা রাখেন। বাটলারের মধ্যে ছক্কা মারা ভীষণই সক্ষমতা রয়েছে। এই অবস্থায় বিশ্বকাপে তিনি এক ওভারের প্রত্যেক বলে ছক্কা মারার কাজ করতে পারেন।

হার্দিক পাণ্ডিয়া (ভারত)

ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া সেই ব্যাটসম্যানদের মধ্যে রয়েছেন যিনি কিছু বলের মধ্যেই ম্যাচের নকশা বদলে দিতে পারেন। হার্দিক পাণ্ডিয়া বড়ো বড়ো শটস খেলতে ওস্তাদ।

বিশ্বকাপ ২০১৯এ এই পাঁচ ব্যাটসম্যান মারতে পারেন এক ওভারে ৬টি ছয় তালিকায় এক ভারতীয় 4

হার্দিক পাণ্ডিয়া চারের চেয়ে বেশি ছক্কা মারার ভরসা করেন। যার ফলে তার গুনতি একজন খতরনাক ব্যাটসম্যান হিসেবে করা হয়। হার্দিক পাণ্ডিয়া এই বিশ্বকাপে একই ওভারে ৬টি ছক্কা মারার কৃতিত্ব দেখাতে পারেন।

ক্রিস গেইল (ওয়েস্টইন্ডিজ)

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে খতরনাক ব্যাটসম্যানদের কথা বলা হয় তো ওয়েস্টইন্ডিজের বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইলের নাম সবার উপরে ধরা যেতে পারে। ক্রিস গেইলের কাছে ছক্কা মারার এক অদ্ভুত ক্ষমতা রয়েছে।

বিশ্বকাপ ২০১৯এ এই পাঁচ ব্যাটসম্যান মারতে পারেন এক ওভারে ৬টি ছয় তালিকায় এক ভারতীয় 5

বিশ্ব ক্রিকেটে ক্রিস গেইল যেভাবে ছক্কা মারেন তেমনটা খুব কমই ব্যাটসম্যানকে করতে দেখা যায়। এই অবস্থায় ক্রিস গেইল এই বিশ্বকাপে ধামাকা করতে পারেন। গেইলের কাছে একই ওভারে ৬টি ছক্কা মারার ক্ষমতা রয়েছে।

গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া)

অস্ট্রেলিয়ার বিস্ফোরক ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েলেরনামও বিশ্ব ক্রিকেটে ভীষণই আলাদা বলে ধরা হয়। গেল ম্যাক্সোয়েলের মধ্যে বড়ো হিটস মারার এক দুর্দান্ত সক্ষমতা রয়েছে যার ফলে তিনি আজ খতরনাক ব্যাটসম্যান হয়ে গিয়েছে।

বিশ্বকাপ ২০১৯এ এই পাঁচ ব্যাটসম্যান মারতে পারেন এক ওভারে ৬টি ছয় তালিকায় এক ভারতীয় 6

গ্লেন ম্যাক্সওয়েলকে তার এই খতরনাক ব্যাটিংয়ের জন্য বিগ শোয়ের নাম দেওয়া হয়েছে যিনি কয়েক মুহূর্তের মধ্যেই ম্যাচের পাশা পালটে দিতে পারেন। ম্যাক্সওয়েলের মধ্যেও ছক্কা মারার এমন সক্ষমতা রয়েছে যে তিনি বিশ্বকাপে এক ওভারে ৬টি ছক্কা মারার কৃতিত্ব করে দেখাতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *