MIvsCSK, STATS: ম্যাচে হতে পারে এই ৯টি রেকর্ড, ধোনি-রোহিতের কাছে থাকবে ইতিহাস গড়ার সুযোগ

আইপিএল ২০২০র প্রথম ম্যাচ চেন্নাই সুপার কিংস আর মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে ১৯ সেপ্টেম্বর আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। এই প্রথম ম্যাচের কারণেই আজ আমরা এই বিশেষ প্রতিবেদনে সেই রেকর্ডসের ব্যাপারেই জানব, যা দুই দলের খেলোয়াড়রা এই ম্যাচ চলাকালীন গড়তে পারেন।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হতে চলা সম্ভাব্য রেকর্ডের দিকে:

MIvsCSK, STATS: ম্যাচে হতে পারে এই ৯টি রেকর্ড, ধোনি-রোহিতের কাছে থাকবে ইতিহাস গড়ার সুযোগ 1

১. মুম্বাই ইন্ডিয়ান্স আর চেন্নাইয়ের মধ্যে মোট ৩০টি ম্যাচ খেলা হয়েছে। যার মধ্যে ১৮টি ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্সের দল জিতেছে। অন্যদিকে ১২টি ম্যাচ চেন্নাই সুপার কিংসের দল জিতেছে। এই ম্যাচে চেন্নাইয়ের কাছে যেখানে মুম্বাইয়ের বিরুদ্ধে নিজেদের ত্রয়োদশ ম্যাচ জেতার সুযোগ থাকবে, অন্যদিকে মুম্বাইয়ের কাছে নিজেদের ১৯তম জয়ের সুযোগ থাকবে।

২. মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা যদি এই ম্যাচে ৬টি ছক্কা মারতে পারেন তো তিনি আইপিএলে ২০০টি ছক্কা মারা চতুর্থ খেলোয়াড় হয়ে যাবেন।

MIvsCSK, STATS: ম্যাচে হতে পারে এই ৯টি রেকর্ড, ধোনি-রোহিতের কাছে থাকবে ইতিহাস গড়ার সুযোগ 2

৩. যদি এই ম্যাচে চেন্নাইয়ের অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো ১৭ রান করেন তো তিনি আইপিএলে ১৫০০ রান করা ৪৭তম খেলোয়াড় হয়ে যাবেন।

৪. ডোয়েন ব্র্যাভো যদি এই ম্যাচে ৩ উইকেট হাসিল করেন তো তিনি লাসিথ মালিঙ্গা, অমিত মিশ্রা, পীযূষ চাওলা আর হরভজন সিংয়ের পর আইপিএলে ১৫০ উইকেট নেওয়া পঞ্চম বোলার হতে পারেন।

৫. এমএস ধোনি যদি এই ম্যাচে ৩টি বাউন্ডারি মারেন তো তিনি আইপিএলে নিজের ৩০০ বাউন্ডারি পূর্ণ করে নেবেন। তিনি আইপিএলে ৩০০ বাউন্ডারি মারা ১৫তম খেলোয়াড় হয়ে যাবেন।

MIvsCSK, STATS: ম্যাচে হতে পারে এই ৯টি রেকর্ড, ধোনি-রোহিতের কাছে থাকবে ইতিহাস গড়ার সুযোগ 3

৬. এই ম্যাচে ৭টি বাউন্ডারি মারতেই শেন ওয়াটসনও আইপিএলে নিজের ৩৫০ বাউন্ডারি পূর্ণ করে নেবেন।

৭. যদি রবীন্দ্র জাদেজা এই ম্যাচে ৭৩ রান করেন তো তিনি নিজের আইপিএল কেরিয়ারের ২০০০ রান পূর্ণ করে নেবেন। তিনি এমনটা করা আইপিএলের ইতিহাসের ৩২তম খেলোয়াড় হবেন।

৮. পীযূষ চাওলা যদি এই ম্যাচে ১টি উইকেট হাসিল করেন তো হরভজন সিংকে পেছনে ফেলে তিনি আইপিএলে সবচেয়ে বেশি উইকেট হাসিল করা তৃতীয় বোলার হয়ে যাবেন।

MIvsCSK, STATS: ম্যাচে হতে পারে এই ৯টি রেকর্ড, ধোনি-রোহিতের কাছে থাকবে ইতিহাস গড়ার সুযোগ 4

৯. রবীন্দ্র জাদেজা যদি এই ম্যাচে পাঁচ উইকেট হাসিল করেন তো তিনি জয়দেব উনাকটের পর আইপিএলে ২টি ফাইভ উইকেট হল হাসিল করা দ্বিতীয় বোলার হয়ে যাবেন। এর আগে জাদেজা একটি পাঁচ উইকেট হল হাসিল করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *