পুরোনো নির্বাচকরা করেছিলেন উপেক্ষা, নতুন নির্বাচকরা এই ৫ তরুণকে দিতে পারেন ডেবিউর সুযোগ

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সম্প্রতিই ভারতীয় ক্রিকেট দলের জন্য নতুন নির্বাচক কমিটি ঘোষণা করেছে। এতে প্রাক্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদকে বাদ দিয়ে নির্বাচক প্রধানের দায়িত্ব সুনীল যোশীর কাঁধে দেওয়া হয়েছে। প্রাক্তন স্পিন বোলার সুনীল যোশীর দলে হরবিন্দর সিংকেও সুযোগ দেওয়া হয়েছে।

নতুন নির্বাচক কমিটি এই ৫জন খেলোয়াড়কে দিতে পারে সুযোগ

পুরোনো নির্বাচকরা করেছিলেন উপেক্ষা, নতুন নির্বাচকরা এই ৫ তরুণকে দিতে পারেন ডেবিউর সুযোগ 1

৪ মার্চ বিসিসিআইয়ের পরামর্শদাতা কমিটি সুনীল যোশীকে নির্বাচক প্রধান হিসেবে নির্বাচিত করেছিল। যারপর এখন ভারতীয় দলের নির্বাচন তার সভাপতিত্বে হবে। যেভাবে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের কার্যকালে বেশকিছু তরুণ খেলোয়াড়রা সুযোগ পেয়েছেন, ঠিক সেইভাবেই সুনীল যোশীর কার্যকালেও বেশকিছু তরুণ খেলোয়াড়রা সুযোগ পেতে পারেন। আসুন আপনাদের জানানো যাক ভারতীয় ক্রিকেটের সেই ৫জন তরুণ তারকার কথা যারা এই নতুন নির্বাচক কমিটির কার্যকালে পেতে পারেন ডেবিউর সুযোগ।

যশস্বী জয়সওয়াল

পুরোনো নির্বাচকরা করেছিলেন উপেক্ষা, নতুন নির্বাচকরা এই ৫ তরুণকে দিতে পারেন ডেবিউর সুযোগ 2

ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলে সম্প্রতিই শেষ হওয়া আইসিসি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে বেশকিছু খেলোয়াড়রা প্রভাব ফেলেছেন। এই খেলোয়াড়দের মধ্যেই একজন যশস্বী জয়সওয়াল সবচেয়ে বেশি প্রভাবিত করেছেন। যশস্বী অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপেই শুধু নয় বরং তার আগেও নিজের প্রদর্শনে ভীষণই প্রভাবিত করেছেন। মুম্বাই দলের হয়ে বিজয় হাজারে ট্রফিতে ডবল সেঞ্চুরির সঙ্গেই আরো বেশকিছু ভালো ইনিংস খেলা যশস্বীকে ভারতীয় ক্রিকেট দলের ভবিষ্যতের তারকা মনে করা হচ্ছে। যেভাবে যশস্বী প্রদর্শন করে চলেছেন তা দেখে তাকে ভারতের নতুন নির্বাচক কমিটি দ্রুতই ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ দিতে পারে।

শ্রেয়স গোপাল

পুরোনো নির্বাচকরা করেছিলেন উপেক্ষা, নতুন নির্বাচকরা এই ৫ তরুণকে দিতে পারেন ডেবিউর সুযোগ 3

ভারতীয় ক্রিকেটে এক সে এক স্পিন বোলার উঠে আসছেন। যখন স্পিন বোলিংয়ের কথা বলা হয় তো ভারতীয় দল বেশকিছু বড়ো বড়ো স্পিনার পেয়েছে। স্পিন বোলিংয়ের কথা ধরা হলে গতকিছু বছর ধরে কর্ণাটকের স্পিন বোলার শ্রেয়স গোপাল নিজের প্রদর্শনের ভীষণই প্রভাবিত করেছেন। কর্ণাটকের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলার পাশাপাশি শ্রেয়স গোপাল আইপিএলে গত দু বছরে আলাদাই প্রভাব ফেলেছেন। রাজস্থান রয়্যালসের হয়ে খেলা গোপাল রাজস্থান রয়্যালসের হয়ে একজন ম্যাচ জেতানো বোলার প্রমানিত হয়েছেন। গোপালের এই ধরণের প্রদর্শন দেখেই তার উপর অবশ্যই নতুন নির্বাচক কমিটির নজর থাকতে পারে।

সূর্যকুমার যাদব

পুরোনো নির্বাচকরা করেছিলেন উপেক্ষা, নতুন নির্বাচকরা এই ৫ তরুণকে দিতে পারেন ডেবিউর সুযোগ 4

ভারতীয় ঘরোয়া ক্রিকেট বা আইপিএলের কথা ধরা হলে গত দু বছরে মুম্বাইয়ের অভিজ্ঞ ব্যাটসম্যান সূর্যকুমার যাদবের ব্যাট থেকে প্রচুর রান বেরিয়েছে। তবে ২৯ বছর বয়সী সূর্যকুমার যাদব ঘরোয়া সার্কিটে গত ১০ বছর ধরে সক্রিয় খেলোয়াড়। যিনি নিয়মিত উন্নতি করে চলেছেন। আইপিএলেও যখনই তিনি সুযোগ পেয়েছেন ভালো প্রদর্শন করে দেখিয়েছেন। সূর্যকুমার যাদব সাম্প্রতিক ঘরোয়া মরশুমে রান বৃষ্টি করেছেন। তার ব্যাট থেকে বিজয় হাজারে ট্রফি থেকে শুরু করে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও প্রচুর রান বেরিয়েছে। এই দুর্দান্ত প্রদর্শনের কারণে এখন সূর্যকুমার যাদবকে ভারতের হয়ে খেলার সুযোগ দেওয়া উচিত। কোথাও না কোথাও সূর্যকুমারের উপর নতুন নির্বাচক কমিটির নজর থাকতে পারে।

রবি বিষ্ণোই

পুরোনো নির্বাচকরা করেছিলেন উপেক্ষা, নতুন নির্বাচকরা এই ৫ তরুণকে দিতে পারেন ডেবিউর সুযোগ 5

দক্ষিণ আফ্রিকাতে সম্প্রতি খেলা হওয়া আইসিসি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দল ফাইনালে উঠেছিল। এর জন্য যেভাবে যশস্বী জয়সওয়ালের যোগদান থেকেছে তেমনই যোগদান স্পিন বোলার রবি বিষ্ণোইয়েরও থেকেছে। রাজস্থানের রবি বিষ্ণোই নিজের স্পিন বোলিংয়ে ভীষণই প্রভাবিত করেছেন। রবি বিষ্ণোই এই অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের পুরো টুর্নামেন্টে দুর্দান্ত বোলিং করেছেন। তিন ৬টি ম্যাচে ১৭টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী থাকার পাশাপাশি ফাইনালেও ৪ উইকেট নিয়েছিলেন। রবি বিষ্ণোই যেভাবে বোলিং করছেন তেমনই করতে সফল হলে তাকে নতুন নির্বাচক কমিটি সুযোগ দিতে পারে।

দেবদত্ত পডিকল

পুরোনো নির্বাচকরা করেছিলেন উপেক্ষা, নতুন নির্বাচকরা এই ৫ তরুণকে দিতে পারেন ডেবিউর সুযোগ 6

ভারতীয় ঘরোয়া ক্রিকেট গত প্রায় এক বছর ধরে কর্ণাটকের তরুণ ব্যাটসম্যান দেবদত্ত পডিকলের নাম সম্পূর্ণভাবে আলোচনার কেন্দ্র হয়ে রয়েছে। এই তরুণ ওপেনার নিজের প্রদর্শনের সকলের নজর নিজের দিকে আকর্ষিত করেছেন। ২০ বছরের দেবদত্ত সাম্প্রতিক পুরো ঘরোয়া মরশুমে দারুণ প্রদর্শন থেকেছে। দেবদত্ত এই ঘরোয়া মরশুমে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মাত্র ১২টি ইনিংসেই ৫৮২ রান করেছেন, অন্যদিকে বিজয় হাজারে ট্রফিতেও দেবদত্ত সবচেয়ে বেশি ৬০৯ রান করতে সফল হয়েছে। তার এই প্রদর্শন দেখে তাকে দ্রুতই ভারতীয় দলে সুনীল যোশী অ্যাণ্ড কোম্পানি সুযোগ দেওয়ার কথা ভাবতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *