৫জন তারকা খেলোয়াড় যারা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলে হয়েছিলেন ব্যর্থ 1

ক্রিকেট জগতের সবচেয়ে সেরা টি-২০ লীগগুলির মধ্যে একটি ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের উপর পুরো ক্রিকেট জগতের মনোযোগ থাকে। আইপিএল একের পর এক ১২টি মরশুম পূর্ণ করে ফেলেছেন আর ত্রয়োদশ মরশুমের দিকে এগিয়ে গিয়েছে। আইপিএলের এই মরশুম শুরু হতে এখন কম সময়ই বাকি রয়েছে। ফলে এই অবস্থায় এই লীগ নিয়ে আলোচনাও তুঙ্গে উঠেছে। আইপিএলে এই আলোচনার মধ্যে এখনো পর্যন্ত প্রথম খেতাবের খোঁজে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকেও দাবীদার মনে করা হচ্ছে।

এই ৫টি বড়ো নাম যারা আরসিবির দলের হয়ে ফেলতে পারেননি প্রভাব

৫জন তারকা খেলোয়াড় যারা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলে হয়েছিলেন ব্যর্থ 2

আজ আমরা আপনাদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের ব্যাপারে জানাতে চলছি যারা এখনো পর্যন্ত এই খেতাব একবারও জিততে পারেনি। আরসিবির দলে এখনো পর্যন্ত এক সে এক বড়ো নামী খেলোয়াড় এসেছেন কিন্তু কেউই সেই কৃতিত্ব দেখাতে পারেননি যাতে এই দল চ্যাম্পিয়ন হতে পারে। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে এই দলের সেই খেলোয়াড়দের সঙ্গে পরিচয় করাবো যারা এই দলের হয়ে খেলে সফলতা পেলেও কোনো প্রভাব ফেলতে পারেননি।

শেন ওয়াটসন

৫জন তারকা খেলোয়াড় যারা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলে হয়েছিলেন ব্যর্থ 3

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন তারকা অলরাউন্ডার খেলোয়াড় শেন ওয়াটসনের উচ্চতা ক্রিকেট জগতে যথেষ্ট বেশি। শেন ওয়াটসন দীর্ঘ সময় পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে নিজের উপযোগীতা প্রমাণ করেছেন। যার সঙ্গেই তিনি ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো টি-২০ লীগ আইপিএলেও দুর্দান্ত প্রদর্শন করেছেন। শেন ওয়াটসন আইপিএলের প্রথম মরশুম থেকেই খেলছেন। তিনি রাজস্থান রয়্যালসের হয়ে শুরু করলেও এখন তিনি চেন্নাই সুপার কিংসের অংশ। কিন্তু তিনি মাঝে ২০১৬ থেকে ২০১৭ পর্যন্ত আরসিবি দলের হয়ে খেলেছেন। আরসিবি দলটি ওয়ানসনের পক্ষে স্যুট করেনি আর এখানে তিনি ২৪টি ম্যাচ খেলেছেন। এই ম্যাচে তার ব্যাট থেকে মাত্র ২৫০ রানই এসেছে।

দীনেশ কার্তিক

৫জন তারকা খেলোয়াড় যারা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলে হয়েছিলেন ব্যর্থ 4

ভারতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক বর্তমান সময়ে ভারতীয় দলে নেই। দীনেশ কার্তিক শেষবার ভারতীয় দলের হয়ে ২০১৯ এ বিশ্বকাপে সুযোগ পেয়েছিলেন যারপর তাকে দলের বাইরে করে দেওয়া হয় এবং প্রত্যাবর্তনের সুযোগ দেওয়া হয়নি। দীণেশ কার্তিকের যতদূর আইপিএল কেরিয়ারে কথা বলা যায় তো তাতে তিনি দুর্দান্ত প্রদর্শন করেছেন। আইপিএলে কার্তিক কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক আর দুর্দান্ত কাজ করে চলেছেন। তিনি আইপিএলে বেশকিছু দলের হয়ে খেলেছেন যার মধ্যে তিনি বিরাট কোহলির আরসিবি দলের হয়েও খেলেছেন। দীনেশ কার্তিক আইপিএলে আরসিবির হয়ে ২০১৫র মরশুমে খেলেছেন কিন্তু তিনি মাত্র ১৪১ রানই করতে পেরেছেন। যারপর তিনি আর আরসিবি দলের হয়ে খেলেননি।

ক্রিস ওকস

৫জন তারকা খেলোয়াড় যারা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলে হয়েছিলেন ব্যর্থ 5

ইংল্যান্ডের বেশকিছু খেলোয়াড়কে তো এখন আইপিএলে খেলতে দেখা যায়। আইপিএলে ইংল্যন্ডের ক্রিকেটারদের দারুন প্রদর্শন দেখতে পাওয়া গিয়েছে। যার মধ্যে একজন হলেন ক্রিস ওকস। ক্রিস ওকস ইংল্যান্ডের হয়ে তো ভীষণই ভালো প্রদর্শন করেছেন সে কারণে তিনি দলের হয়ে তিন ফর্ম্যাটেই খেলেন। ক্রিস ওকসের আইপিএল কেরিয়ারের কথা বলা হলে তিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুর্দান্ত প্রদর্শন করার পর তাকে ২০১৮ মরশুমে আরসিবি নিজেদের দলে নেয়। কিন্তু সেখানে ওকসের প্রদর্শন খুব ভালো ছিল না। ক্রিস ওকসের প্রদর্শন আরসিবির হয়ে সাধারণই থেকেছেন। যার মধ্যে তিনি এই দলের হয়ে ১১টি ম্যাচ খেলেছেন এবং ভীষণই খারাপ গড়ে মাত্র ৬টি উইকেটই নিতে পেরেছেন।

কুইন্টন ডি’কক

৫জন তারকা খেলোয়াড় যারা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলে হয়েছিলেন ব্যর্থ 6

দক্ষিণ আফ্রিকার বর্তমান সীমিত ওভারের অধিনায়ক আর উইকেটকিপার ব্যাটসম্যান কুইন্টন ডি’ককের নাম আজ ক্রিকেট জগতের দুর্দান্ত ব্যাটসম্যানদের মধ্যে প্রতিষ্ঠিত। কুইন্টন ডি’কক নিজের খেলায় যথেষ্ট প্রভাবিত করেছেন। ডি’কক আইপিএলে খেলার সযোগও পেয়েছে যারপর থেকে তিনি নিয়মিত এই লীগে খেলছেন। কুইন্টন ডি’কক প্রথম দিল্লি ডেয়ারডেভিলস (বর্তমানে দিল্লি ক্যাপিটালস) এর হয়ে প্রথম খেলার সুযোগ পান। যারপর তিনি আরসিবির দলে যোগ দেন। আরসিবির হয়ে তিনি কোনো প্রভাব ফেলতে পারেননি আর ২০১৮র মরশুমে তিনি মাত্র ২০১ রানই করতে পারেন। যারপর তাকে আরসিবি রিলিজ করে দেয় আর পরে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সে যোগ দেন।

স্টিভ স্মিথ

৫জন তারকা খেলোয়াড় যারা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলে হয়েছিলেন ব্যর্থ 7

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান আর প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ বর্তমান সময়ের সবচেয়ে সেরা ব্যাটসম্যান। স্টিভ স্মিথকে আজ ক্রিকেট জগতে দুর্দান্ত ব্যাটসম্যান মনে করা হয় এবং যিনি নিজেকে দারুণভাবে প্রতিষ্ঠিতও করেছেন। স্টিভ স্মিথের আইপিএল কেরিয়ারের কথা বলা হলে তিনি কোচি টক্কর্স কেরালা, রাজস্থান রয়্যালস আর রাইজিং পুণে সুপার জায়ান্টের হয়ে খেলেছেন। কিন্তু তিনি রাজস্থান আর পুণে ফ্রেঞ্চাইজি ছাআড়াও বিরাট কোহলির আরসিবিতেও ছিলেন যা ভীষণই কম মানুষ জানেন। ২০১৩য় জেসি রাইডারের জায়গায় আরসিবিতে তিনি খেলেছিলেন। কিন্তু তিনি আরসিবির হয়ে ডেবিউর সুযোগ পাননি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *