আইপিএলের এই মরশুমের প্রথম সপ্তাহে আপনারা মিস করতে পারেন এই পাঁচজন বড়ো তারকাকে

করোনার কালে ক্রিকেট জগতের সবচেয় বড়ো আর জনপ্রিয় টি-২০ ক্রিকেট লীগের মধ্যে একজন ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুমের আয়োজন হওয়া ভীষণই মুশকিল মনে করা হচ্ছিল, কিন্তু করোনা সংকটের মধ্যেই বিসিসিআই ভারতেই না হোক ভারতের বাইরে এই বছর হতে চলা মরশুমকে আয়োজন করার সম্পূর্ণ প্রস্তুতি সেরে ফেলেছে, যা এবার সংযুক্ত আরব আমিরাতে হতে চলেছে।

এই ৫ জন বড়ো খেলোয়াড় আইপিএলের প্র আইপিএলের প্রথম সপ্তাহে থাকবেন দূরে

আইপিএলের এই মরশুমের প্রথম সপ্তাহে আপনারা মিস করতে পারেন এই পাঁচজন বড়ো তারকাকে 1

বিসিসিআই ইউএইই-তে আইপিএল ২০২০র আয়োজন করা সম্পূর্ণ নিশ্চিত করে ফেলেছে, আর সেই সঙ্গে এর তারিখের ঘোষণাও করে দিয়েছে। যা ১৯ সেপ্টেম্বর থেকে ইউএই-তে তিনটি স্টেডিয়ামে খেলা হবে। আইপিএলের শেষ ৮ বা ১০ তারিখ নিশ্চিত মনে করা হচ্ছে, যার শিডিউল দ্রুতই প্রকাশ করার সম্ভাবনা রয়েছে। আইপিএলের এই মরশুম হওয়ার ঘোষণার সঙ্গেই সমস্ত ৮টি দলের খেলোয়াড়দের মধ্যে উৎসাহ সঞ্চার হয়ে গিয়েছে, যারা এখন এই লীগের শুরু হওয়ার অপেক্ষা করছেন। আইপিএল নিয়ে দেশী আর বিদেশী সমস্ত খেলোয়াড়োরাই উৎসাহিত কিন্তু আপনাদের জানানো যাক আইপিএলের সেই পাঁচজন বড়ো খেলোয়াড়ের ব্যাপারে যারাআ এই মরশুমের প্রথম সপ্তাহের খেলা থেকে নিজেদের কিছু কারণে দূরে থাকবেন।

বেন স্টোকস — রাজস্থান রয়্যালস

আইপিএলের এই মরশুমের প্রথম সপ্তাহে আপনারা মিস করতে পারেন এই পাঁচজন বড়ো তারকাকে 2

ইংল্যান্ড ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার খেলোয়ড়া বেন স্টোকসকে ছাড়া আজকের দিনে ইংল্যান্ডের দলের কল্পনাও করা যায় না। বেন স্টোকস যেভাবে নিজের কেরিয়ারে গত কিছু বছর ধরে ইংল্যান্ডের দলের হয়ে প্রদর্শন করেছেন তাতে তো ইংল্যান্ড কখনওই তাকে ছাড়া নামার কথা ভাবতে পারে না। বেন স্টোকস এমনই রূপ আইপিএলে দেখতে পাওয়া গিয়েছে। ২০১৭য় প্রথমবার আইপিএলে শামিল হওয়ার পর স্টোকস সেই মরশুমে দুর্দান্ত প্রদর্শন করেন। যদিও এরপর রাজস্থান রয়্যালসের গত দুটি মরশুমে তার জন্য বিশেষ ভালো যায়নি, যদিও তার উচ্চতা কারও কাছে লুকোনো নেই। স্টোকস এই মরশুমের প্রথম সপ্তাহে সম্ভবতই পৌঁছতে পারবে না। কারণ সেই সময় ইংল্যান্ডের দল অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ খেলবে। এই অবস্থায় স্টোকস এক সপ্তাহ বা কিছুদিন পরেই পৌঁছবেন।

স্টিভ স্মিথ – রাজস্থান রয়্যালস

আইপিএলের এই মরশুমের প্রথম সপ্তাহে আপনারা মিস করতে পারেন এই পাঁচজন বড়ো তারকাকে 3

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ আজকের সময়ের সবচেয়ে সেরা ব্যাটসম্যানদের মধ্যে একজন। স্টিভ স্মিথ নিজের ব্যাটিংয়ে বর্তমান সময়ের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানদের সঙ্গে দাঁড়িয়ে রয়েছেন। স্টিভ স্মিথ একজন অসাধারণ ব্যাটসম্যান যিনি অস্ট্রেলিয়ার তিন ফর্ম্যাটের দলের জন্য গুরুত্বপূর্ণ যোগদান দিয়েছেন। স্মিথের কথা বলা হলে তিনি আইপিএলে রাজস্থান রয়্যালস দলের অধিনায়ক। স্মিথকে রাজস্থানের নেতৃত্বের জন্য গত মরশুমেই নির্বাচিত হয়েছেন। তার মধ্যে অধিনায়কের দুর্দান্ত স্কিলস রয়েছে কিন্তু তিনি এই মরশুমের শুরু এক সপ্তাহে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের কারণে খেলতে পারবেন না।

এবি ডেভিলিয়র্স – রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

আইপিএলের এই মরশুমের প্রথম সপ্তাহে আপনারা মিস করতে পারেন এই পাঁচজন বড়ো তারকাকে 4

দক্ষিণ আফ্রিকার মহান ব্যাটসম্যানদের শ্রেণীতে প্রাক্তন ব্যাটসম্যান এবি ডেভিলিয়র্সকে খাড়া করা হয়। এবি ডেভিলিয়র্স ক্রিকেট জগতের কত বড়ো ব্যাটসম্যান এটা কাউকে বলার প্রয়োজন নেই। এমনিতে তিনি ২০১৮র আইপিএলের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর তো নিয়ে ফেলেছেন কিন্তু তিনি লীগ ক্রিকেট খেলেন। এই কারণে আইপিএলেও তিনি আরসিবির দলের হয়ে খেলেন। আরসিবির দলের একজন উপযোগী খেলোয়াড় এবি ডেভিলিয়র্সের এই মরশুমের প্রথম সপ্তাহে পৌঁছতে পারা মুশকিল হবে। কারণ দক্ষিণ আফ্রিকায় করোনার কারণে বিমান যাত্রা বন্ধ যা সেপ্টেম্বরের শেষে খোলার সম্ভবনা রয়েছে, এই অবস্থায় তিনি নিশ্চিত সময়ে পৌঁছতে পারবেন না।

গ্লেন ম্যাক্সওয়েল – কিংস ইলেভেন পাঞ্জাব

আইপিএলের এই মরশুমের প্রথম সপ্তাহে আপনারা মিস করতে পারেন এই পাঁচজন বড়ো তারকাকে 5

টি-২০ ক্রিকেট ফর্ম্যাটের কথা বলা হলে এই ফর্ম্যাটে এখনো পর্যন্ত বেশকিছু খতরনাক ব্যাটসম্যান এসেছেন। এই খতরনাক ব্যাটসম্যানদের মধ্যে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল শামিল হবে না এমনটা সম্ভব নয়। অস্ট্রেলিয়ার বিগ শো গ্লেন ম্যাক্সওয়েল অস্ট্রেলিয়ার দলে হয়ে বেশকিছু বছর ধরে খেলছেন। অস্ট্রেলিয়ার দলে তো গ্লেন ম্যাক্সওয়েল বড়ো নাম অন্যদিকে আইপিএলেও ম্যাক্সওয়েলেরও বড়ো নাম রয়েছে। গ্লেন ম্যাক্সওয়েল আইপিএলের এই মরশুমে কিংস ইলেভেন পাঞ্জাবের দলে আবারও যোগ দিয়েছেন। এর আগে তিনি কিছু মরশুম দিল্লি ক্যাপিটালস দলে ছিলেন। তাকে নিয়ে সমর্থকদের অপেক্ষা রয়েছে কিন্তু আইপিএলের এই মরশুমের প্রথম সপ্তাহে ম্যাক্সওয়েল যদি ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে শামিল থাকেন তো তিনি আসতে পারবেন না।

কাগিসো রাবাদা – দিল্লি ক্যাপিটালস

আইপিএলের এই মরশুমের প্রথম সপ্তাহে আপনারা মিস করতে পারেন এই পাঁচজন বড়ো তারকাকে 6

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের স্পিডস্টার কাগিসো রাবাদা বর্তমান সময়ে ক্রিকেট জগতের সবচেয়ে সেরা ব্যাটসম্যানদের মধ্যে শামিল রয়েছেন। কাগিসো রাবাদা নিজের আন্তর্জাতিক ক্রিকেট ডেবিউর পর যে ধরণের প্রদর্শন দেখিয়েছেন তাতে তিনি প্রমাণ করেছেন যে তিনি একজন লম্বা রেসের ঘোড়া। দক্ষিণ আফ্রিকার ছাড়াও তার ইন্ডিয়ান প্রিমিয়ার লীগেও অসাধারণ প্রদর্শন থেকেছে। কাগিসো রাবাদা আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের অংশ। তিনি দিল্লি ক্যাপিটালসের জন্য একজন বড়ো হাতিয়ার। আইপিএলের ত্রয়োদশ মরশুমের ঘোষণা তো হয়ে গিয়েছে কিন্তু কাগিসো রাবাদার করোনার কারণে তার দেশের আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ থাকার কারণে প্রথম সপ্তাহ পর্যন্ত ইউএই-তে পৌঁছনো মুশকিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *