ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের পরের মরশুমের প্রস্তুতি এই মুহূর্তে বেশ ভালভাবেই চলতে দেখা যাচ্ছে। যেখানে ফ্রেঞ্চাইজিগুলি নিজের দলে বেশ কিছু পরিবর্তন করছে। সেইভাবেই কিংস ইলেভেন পাঞ্জাবের তরফে একটি খবর আসছে যে তারা পরের মরশুমে প্রথমে অধিনায়কত্ব থেকে সরানোর পর এখন দল থেকেও দূর করতে চাইছেন।

অশ্বিনের বাদ পড়ার পর এই তিনজনের মধ্যে একজন হতে পারেন অধিনায়ক

কিংস ইলেভেন পাঞ্জাবের তরফ থেকে তো কোনো পাকা খবর পাওয়া যায়নি কিন্তু রিপোর্টের কথা মানা হলে কিংস ইলেভেন পাঞ্জাব পরের মরশুমে আর অশ্বিনকে ছুটি দেওয়ার পাশাপাশি তাকে রাজস্থান রয়্যালস বা দিল্লি ক্যাপিটালসের সঙ্গে ট্রেড করতে পারে।

এই অবস্থায় যখন অশ্বিনকে অধিনায়কত্ব থেকে সরানো হবে তো কিংস ইলেভেন পাঞ্জাবের সামনে সবচেয়ে বড় প্রশ্ন এটাই হবে যে দলের পরবর্তী মরশুমে অধিনায়ক কে হবেন? এমনিতে কিংস ইলেভেন পানগজাবের কাছে খুব বেশি বিকল্প নেই কিন্তু আপনাদের জানিয়ে দিই সেই তিন খেলোয়াড়ের ব্যাপারে যারা হতে পারেন কিংস ইলেভেন পাঞ্জাবের পরবর্তী অধিনায়ক।

ডেভিড মিলার

দক্ষিণ আফ্রিকার বিস্ফোরক ব্যাটসম্যান ডেভিড মিলার গত দীর্ঘ বেশ কিছু বছর ধরে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের অংশ। ডেভিড মিলার আইপিএলে এখনো পর্যন্ত কিংস ইলেভেন পাঞ্জাব দলের প্রতিনিধিত্ব করছেন, যাকে এই দএল্র সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় বলা যেতে পারে।

ডেভিড মিলার কিংস ইলেভেন পাঞ্জাবের নেতৃত্ব আগে সামলেছেন, এই অবস্থায় তার অধিনায়কত্বেরও সম্পূর্ণ অভিজ্ঞতা রয়েছে। যদি আর অশ্বিনকে অধিনায়ক থেকে সরানোর বিষয়টি সম্পূর্ণভাবে সত্যি হয় তো ডেভিড মিলারকে কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যানেজমেন্ট আরো একবার অধিনায়ক করতে পারে।

ক্রিস গেইল

ওয়েস্টইন্ডিজের খতরনাক ব্যাটসম্যান ক্রিস গেইল তো আইপিএলের সবচেয়ে দুর্দান্ত ব্যাটসম্যানদের মধ্যে শামিল রয়েছেন। ক্রিস গেইল আইপিএলে এখনো পর্যন্ত যে কৃতিত্ব দেখিয়েছেন তা আর কোনো ব্যাটসম্যান করতে পারেননি। ক্রিস গেইল গত দুটি মরশুমে কিংস ইলেভেন পাঞ্জাবের দলের হয়ে খেলছেন।

ক্রিস গেইল কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে একজন ওপেনার হিসেবে গত দুটি মরশুমে বেশ কিছু দুর্দান্ত ইনিংস খেলেছেন। ক্রিস গেইলের টি-২০ ক্রিকেটে অপার অভিজ্ঞতা রয়েছে আর ওয়েস্টইন্ডিজের হয়ে আগে গেইলকে অধিনায়কত্বকে দেখে তাকে দলের পরবর্তী অধিনায়ক হিসেবে নিযুক্ত করার কথা ভাবা হতে পারে।

কেএল রাহুল

ভারতীয় ক্রিকেট দলের তরুণ তারকা ব্যাটসম্যান কেএল রাহুল ধীরে ধীরে আইপেইএল নিজের স্থিতিকে মজবুত করে চলেছেন। কেএল রাহুল গত দুটি মরশুম থেকে যথেষ্ট বেশি প্রভাবশালী থেকেছেন। যখন থেকে তিনি কিংস ইলেভেন পাঞ্জাবে যোগ দিয়েছেন তখন থেকেই তিনি ভীষণই ভাল ব্যাটসম্যান হিসেবে উঠে এসেছেন।

কেএল রাহুল গত দু বছর ধরে কিংস ইলেবেন পাঞ্জাবের হয়ে খেলার পাশাপাশি ভারতীয় বর্তমান দলের তিন ফর্ম্যাটেই লাগাতার খেলছেন, এই কারণে তার যথেষ্ট অভিজ্ঞতাও হয়েছে। এই অবস্থায় রাহুল কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়কত্ব পাওয়ার সবচেয়ে দাবীদার হিসেবে পরিগণিত হচ্ছেন।

আরও পড়ুন

যুবরাজ সিংয়ের অবদানের কথা মাথায় ১২ নম্বর জার্সি কে ” অবসর ” দেওয়া হোক, বিসিসিআই কে এমন পরামর্শ দিলেন গৌতম গম্ভীর

সম্প্রতি একটি প্রতিবেদনে বিসিসিআই কে " ১২ " নম্বর জার্সিকে অবসরে পাঠানোর আবেদন করলেন প্রাক্তন ভারত ক্রিকেটার...

দীপাবলির আগে ভারতীয় খেলোয়াড়দের বিসিসিআই দিল বাম্পার গিফট, এখন হবে টাকার বৃষ্টি

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে ধোনি ক্রিকেট বোর্ড বিসিসিআই সবসময়ই তাদের ব্যানারের তলায় অর্থাৎ ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলা...

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা
ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া আজ দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজের পরিচিতি তৈরি করে...

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়
ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় সম্প্রতিই শেষ হওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯এ বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয়...

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ
যে কোনো খেলায় খেলোয়াড়দের জন্য সফলতার সবচেয়ে বড়ো রহস্য তাদের ফিটনেস হয়। ফিটনেস খেলার এমন একটা ভাগ...