[cwa id='h1']

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের পরের মরশুমের প্রস্তুতি এই মুহূর্তে বেশ ভালভাবেই চলতে দেখা যাচ্ছে। যেখানে ফ্রেঞ্চাইজিগুলি নিজের দলে বেশ কিছু পরিবর্তন করছে। সেইভাবেই কিংস ইলেভেন পাঞ্জাবের তরফে একটি খবর আসছে যে তারা পরের মরশুমে প্রথমে অধিনায়কত্ব থেকে সরানোর পর এখন দল থেকেও দূর করতে চাইছেন।

অশ্বিনের বাদ পড়ার পর এই তিনজনের মধ্যে একজন হতে পারেন অধিনায়ক

কিংস ইলেভেন পাঞ্জাবের তরফ থেকে তো কোনো পাকা খবর পাওয়া যায়নি কিন্তু রিপোর্টের কথা মানা হলে কিংস ইলেভেন পাঞ্জাব পরের মরশুমে আর অশ্বিনকে ছুটি দেওয়ার পাশাপাশি তাকে রাজস্থান রয়্যালস বা দিল্লি ক্যাপিটালসের সঙ্গে ট্রেড করতে পারে।

অশ্বিনকে নেতৃত্ব থেকে সরানোর পর কিংস ইলেভেন পাঞ্জাব এই খেলোয়াড়কে করতে পারে নতুন অধিনায়ক 1

এই অবস্থায় যখন অশ্বিনকে অধিনায়কত্ব থেকে সরানো হবে তো কিংস ইলেভেন পাঞ্জাবের সামনে সবচেয়ে বড় প্রশ্ন এটাই হবে যে দলের পরবর্তী মরশুমে অধিনায়ক কে হবেন? এমনিতে কিংস ইলেভেন পানগজাবের কাছে খুব বেশি বিকল্প নেই কিন্তু আপনাদের জানিয়ে দিই সেই তিন খেলোয়াড়ের ব্যাপারে যারা হতে পারেন কিংস ইলেভেন পাঞ্জাবের পরবর্তী অধিনায়ক।

ডেভিড মিলার

দক্ষিণ আফ্রিকার বিস্ফোরক ব্যাটসম্যান ডেভিড মিলার গত দীর্ঘ বেশ কিছু বছর ধরে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের অংশ। ডেভিড মিলার আইপিএলে এখনো পর্যন্ত কিংস ইলেভেন পাঞ্জাব দলের প্রতিনিধিত্ব করছেন, যাকে এই দএল্র সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় বলা যেতে পারে।

অশ্বিনকে নেতৃত্ব থেকে সরানোর পর কিংস ইলেভেন পাঞ্জাব এই খেলোয়াড়কে করতে পারে নতুন অধিনায়ক 2

ডেভিড মিলার কিংস ইলেভেন পাঞ্জাবের নেতৃত্ব আগে সামলেছেন, এই অবস্থায় তার অধিনায়কত্বেরও সম্পূর্ণ অভিজ্ঞতা রয়েছে। যদি আর অশ্বিনকে অধিনায়ক থেকে সরানোর বিষয়টি সম্পূর্ণভাবে সত্যি হয় তো ডেভিড মিলারকে কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যানেজমেন্ট আরো একবার অধিনায়ক করতে পারে।

ক্রিস গেইল

ওয়েস্টইন্ডিজের খতরনাক ব্যাটসম্যান ক্রিস গেইল তো আইপিএলের সবচেয়ে দুর্দান্ত ব্যাটসম্যানদের মধ্যে শামিল রয়েছেন। ক্রিস গেইল আইপিএলে এখনো পর্যন্ত যে কৃতিত্ব দেখিয়েছেন তা আর কোনো ব্যাটসম্যান করতে পারেননি। ক্রিস গেইল গত দুটি মরশুমে কিংস ইলেভেন পাঞ্জাবের দলের হয়ে খেলছেন।

অশ্বিনকে নেতৃত্ব থেকে সরানোর পর কিংস ইলেভেন পাঞ্জাব এই খেলোয়াড়কে করতে পারে নতুন অধিনায়ক 3

ক্রিস গেইল কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে একজন ওপেনার হিসেবে গত দুটি মরশুমে বেশ কিছু দুর্দান্ত ইনিংস খেলেছেন। ক্রিস গেইলের টি-২০ ক্রিকেটে অপার অভিজ্ঞতা রয়েছে আর ওয়েস্টইন্ডিজের হয়ে আগে গেইলকে অধিনায়কত্বকে দেখে তাকে দলের পরবর্তী অধিনায়ক হিসেবে নিযুক্ত করার কথা ভাবা হতে পারে।

কেএল রাহুল

ভারতীয় ক্রিকেট দলের তরুণ তারকা ব্যাটসম্যান কেএল রাহুল ধীরে ধীরে আইপেইএল নিজের স্থিতিকে মজবুত করে চলেছেন। কেএল রাহুল গত দুটি মরশুম থেকে যথেষ্ট বেশি প্রভাবশালী থেকেছেন। যখন থেকে তিনি কিংস ইলেভেন পাঞ্জাবে যোগ দিয়েছেন তখন থেকেই তিনি ভীষণই ভাল ব্যাটসম্যান হিসেবে উঠে এসেছেন।

অশ্বিনকে নেতৃত্ব থেকে সরানোর পর কিংস ইলেভেন পাঞ্জাব এই খেলোয়াড়কে করতে পারে নতুন অধিনায়ক 4

কেএল রাহুল গত দু বছর ধরে কিংস ইলেবেন পাঞ্জাবের হয়ে খেলার পাশাপাশি ভারতীয় বর্তমান দলের তিন ফর্ম্যাটেই লাগাতার খেলছেন, এই কারণে তার যথেষ্ট অভিজ্ঞতাও হয়েছে। এই অবস্থায় রাহুল কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়কত্ব পাওয়ার সবচেয়ে দাবীদার হিসেবে পরিগণিত হচ্ছেন।

[cwa id='moreat']