ঋষভ পন্থ,মহেন্দ্র সিং ধোনি দুজনেই থাকবেন না বিশ্বকাপ ২০২০র দলে, ইনি পেতে পারেন জায়গা

ভারতীয় দল বিশ্বকাপ ২০১৯ তো জিততে পারেনি, কিন্তু এখন ভারতীয় দলের লক্ষ্য ২০২০ টি-২০ বিশ্বকাপ জেতা। যার জন্য ভারতীয় দল এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে। বিরাট কোহলির নেতৃত্বে ভারতের কাছে এমন দল অবশ্যই আছে, যারা ভারতকে টি-২- বিশ্বকাপ বিজেতা করতে পারে। স্রেফ দল এই মুহূর্তে একজন ভাল উইকেটকিপারের সন্ধানে আছে।

ঋষভ পন্থ হচ্ছেন লাগাতার ফ্লপ

ঋষভ পন্থ,মহেন্দ্র সিং ধোনি দুজনেই থাকবেন না বিশ্বকাপ ২০২০র দলে, ইনি পেতে পারেন জায়গা 1

টি-২০ বিশ্বকাপে ভারত কোন উইকেটকিপার নিয়ে যাবে এটা এখনো পাকাভাবে বলা যাচ্ছেনা। টিম ম্যানেজমেন্ট লাগাতার ঋষভ পন্থকে সুযোগ দিচ্ছে, কিন্তু তিনি আশা পূর্ণ করতে পারছেন না। ঋষভ পন্থ বিশ্বকাপ ২০১৯ এ ফ্লপ হয়েছিলেন। এরপর ওয়েস্টইন্ডিজেও সমস্ত ফর্ম্যাটে তার প্রদর্শন ভীষণই খারাপ ছিল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও ঋষভ পন্থ ফ্লপই প্রমানিত হয়েছিলেন। দ্বিতীয় টি-২০ ম্যাচে যেখানে তিনি মাত্র ৪ রান করে আউট হন অন্যদিকে তৃতীয় টি-২০ ম্যাচে তিনি মাত্র ১৯ রানের স্কোরে আউট হন। তার এই খারাপ প্রদর্শনের পর তাকে ভারতীয় দল থেকে বাদ দেওয়ার দাবী জোরাল হচ্ছে।

ধোনির মুড বোঝা মুশকিল

ঋষভ পন্থ,মহেন্দ্র সিং ধোনি দুজনেই থাকবেন না বিশ্বকাপ ২০২০র দলে, ইনি পেতে পারেন জায়গা 2

ঋষভ পন্থ তো লাগাতার ফ্লপ প্রমানিত হচ্ছেনই কিন্তু অন্যদিকে মহেন্দ্র সিং ধোনির মুড বোঝা মুশকিল হচ্ছে। তিনি টি-২০ বিশ্বকাপ খেলতে চান কি চান না এই বিষয়টা বোঝা খুবই মুশকিল হচ্ছে। আসলে তিনি প্রথম ওয়েস্টইন্ডিজ আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজেকে নির্বাচনের জন্য অনুপলব্ধ বলেছিলেন। এখন ৩ নভেম্বর থেকে ১০ নভেম্বরের মধ্যে বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দলকে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে হবে, কিন্তু এই সিরিজের জন্যও তিনি নিজেকে অনুপলব্ধ বলেছেন। এই অবস্থায় তার টি-২০ বিশ্বকাপ খেলার আশা ভীষণই কম।

ঈশান কিষাণ আর সঞ্জু স্যামসন হতে পারেন বিশ্বকাপে দলের অংশ

ঋষভ পন্থ,মহেন্দ্র সিং ধোনি দুজনেই থাকবেন না বিশ্বকাপ ২০২০র দলে, ইনি পেতে পারেন জায়গা 3

ঋষভ পন্থের খারাপ প্রদর্শন আর মহেন্দ্র সিং ধোনির ক্রিকেট থেকে তৈরি করা দূরত্বের পর এমনটা মনে হচ্ছে যে এই দুজনকে বিশ্বকাপে ভারতীয় দলের অংশ করা হবে না। যদি এই দুজন ভারতের টি-২০ দলে অংশ না হন তাহলে সঞ্জু স্যামসন আর ঈশান কিষাণের মত তরুণ উইকেটকিপার ব্যাটসম্যানকে টি-২০ বিশ্বকাপ খেলতে পাঠানো হতে পারে। এই দুজন উইকেটকিপারই লাগাতার ঘরোয়া ক্রিকেটে ভাল প্রদর্শন করছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *