আন্তর্জাতিক স্তরে অ্যাম্পায়ারিং করা হরিহরণ ধোনিকে তিরস্কার,করে বললেন কম শাস্তি হয়েছে

রাজস্থান রয়্যালস আর চেন্নাই সুপার কিংসের মধ্যে আইপিএল ২০১৯ এর ২৫তম ম্যাচে যথেষ্ট বিতর্ক হয়েছে। ম্যাচ চলাকালীন অ্যাম্পায়ারের সিদ্ধান্তে অখুশি চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি মাঠে ঢুকে অ্যাম্পায়ারের সঙ্গে তর্ক করেন। এরপর চারদিক থেকেই ধোনির সমালোচনা হচ্ছে। তার ক্যাপ্টেন কুলের ভাবমূর্তি যথেষ্ট কলঙ্কিত হয়েছে।

প্রাক্তন অ্যাম্পায়ার দিলেন বয়ান

আন্তর্জাতিক স্তরে অ্যাম্পায়ারিং করা হরিহরণ ধোনিকে তিরস্কার,করে বললেন কম শাস্তি হয়েছে 1

আন্তর্জাতিক ক্রিকেটে অ্যাম্পায়ার থাকা কৃষ্ণা হরিহরণ এই ব্যাপারে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন তার অনুসারে বড়ো খেলোয়াড় বেশ কয়েকবার অ্যাম্পায়ারের সিদ্ধান্ত পরিবর্তন করার জন্য চাপ তৈরি করেন। তিনি পিটিআইকে বলেন,

“স্বাভাবিকভাবেই তারকা খেলোয়াড় অ্যাম্পায়ারের উপর চাপ তৈরি করার চেষ্টা করেন, কিন্তু চাপ সামলানো অ্যাম্পায়ারের উপর নির্ভর করে। তিনি তাই করবেন যা তিনি অনুভব করেন,কিন্তু এটা অ্যাম্পায়ারের ব্যক্তিত্বের উপর নির্ভর করে”।

কম শাস্তি হয়েছে

আন্তর্জাতিক স্তরে অ্যাম্পায়ারিং করা হরিহরণ ধোনিকে তিরস্কার,করে বললেন কম শাস্তি হয়েছে 2

মহেন্দ্র সিং ধোনির মাঠে ঢোকায় তাকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। যদিও প্রাক্তন এই অ্যাম্পায়ারের মতে এমন ভুলের পর জরিমানা যথেষ্ট কম আর ধোনির মাঠে ঢোকার কোনো তাৎপর্য ছিলনা। হরিহরণ আগে বলেন যে,

“মহেন্দ্র সিং ধোনির মাঠে প্রবেশ করার কোনো ঔচিত্য ছিলনা কারণ এটা সম্পূর্ণরূপে নিষিদ্ধ। ৫০ শতাংশ জরিমানা অনেক হালকা অনুমোদন। একজন ভাল অ্যাম্পায়ার সেই হয়, যে নিজের নির্নয়কে সঠিক করেন, কিন্তু একজন মহান অ্যাম্পায়ারের ‘ম্যাচ ম্যানেজমেন্ট’ কৌশিল থাকে”।

ধোনির হচ্ছে সমালোচনা

আন্তর্জাতিক স্তরে অ্যাম্পায়ারিং করা হরিহরণ ধোনিকে তিরস্কার,করে বললেন কম শাস্তি হয়েছে 3

ক্যাপ্টেন কুল বলে পরিচিত মহেন্দ্র সিং ধোনি সবসময়ই শান্ত থাকার জন্য পরিচিত। তা সত্ত্বেও তিনি ম্যাচের মাঝেই মাঠে ঢুকে পড়েন। যা নিয়ে তার যথেষ্ট সমালোচনা হচ্ছে। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন, অস্ট্রেলিয়ার প্রাক্তন খেলোয়াড় মার্ক ওয়া, সঞ্জয় মঞ্জরেকর সমেত বেশ কিছু প্রাক্তন খেলোয়াড়রা ধোনির এই আচরণের সমালোচনা করেছেন। এই কারনে ধোনির উপর জরিমানাও হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *