ভারতীয় ক্রিকেট বোর্ডে চলছে না সবকিছু ঠিক, এখন বিসিসিআই আর সিওএর মধ্যে লাগল ঝামেলা

ভারতীয় ক্রিকেট বোর্ড আজকাল নিজেদের ক্রিকেটের জন্য পরিচিত হচ্ছে না বরং ব্যক্তিগত মতভেদ আর মনোমালিন্যের জন্য বেশি পরিচিত হচ্ছে। একদিকে যেখানে রোহিত শর্মা আর বিরাট কোহলির বিষয়টি ঠান্ডা হয়নি অন্যদিকে দুদিন আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আর সুপ্রিম কোর্ট দ্বারা নিযুক্ত প্রশাসক কমিটি (সিওএ)র মধ্যে হওয়া মনোমালিন্য চাউর হতে শুরু করেছে।
এই বৈঠকে শুরুতে তো সবকিছু ঠিকঠাক ছিল, কিন্তু যমনই আধিকারিকদের বেতন বৃদ্ধির বিষয় তোলা হয় তো এই দুই সংস্থা দুটি দলে ভাগ হয়ে যায়। এই বৈঠকে বোর্ডের প্রধান কর্মাধ্যক্ষ এর জন্য আইপিএলের সিইও হেমঙ্গ আমিনের জায়গায় সিএফও সন্তোষ রাঙ্গনেকরের নামও পরামর্শ হিসেবে দিয়েছেন।

দুই আধিকারিকের মধ্যে হয়েছে তীক্ষ্ণ বাকবিতন্ডা

ভারতীয় ক্রিকেট বোর্ডে চলছে না সবকিছু ঠিক, এখন বিসিসিআই আর সিওএর মধ্যে লাগল ঝামেলা 1

এই বিষয়ে সম্পর্ক রাখা একটি সূত্র জানিয়েছেন যে জোহরি আর লেফটেন্যান্ট জেনারেল রবীন্দ্র থোডগে সন্তোষের মাইনে বৃদ্ধিতে সমর্থন করেছেন, কিন্তু এই কথায় ডায়না এডুলজি অস্বীকৃত হয়েছেন আর তিনি আমিনের জন্যও বেতন বৃদ্ধির দাবী জানিয়েহচেন। এই কথা নিয়ে সিওএর মধ্যে টেনশন বেড়ে গিয়েছে।

ভারতীয় ক্রিকেট বোর্ডে চলছে না সবকিছু ঠিক, এখন বিসিসিআই আর সিওএর মধ্যে লাগল ঝামেলা 2

ডায়না এডুলজি শুনিয়েছেন নিজের সিদ্ধান্ত

ডায়না এডুলজি নিজের সিদ্ধান্ত শুনিয়ে বলেছেন যে তিনি আমিনের পাশে দাঁড়াবেন। ওই সূত্র জানিয়েছেন,

“থোডগে জোহরির বেতন বৃদ্ধির প্রস্তাবকে সমর্থন করেছেন আর এতে কারো কোনো অসুবিধা ছিল না কিন্তু এমনটা প্রতীত হচ্ছিল যে আইপিএল সিওওকে চেপে দেওয়ার প্রচেষ্টা হচ্ছিল আর এখানে ডায়না সিদ্ধান্ত নেন যে তিনি আমিনের পাশে দাঁড়াবেন”।

ভারতীয় ক্রিকেট বোর্ডে চলছে না সবকিছু ঠিক, এখন বিসিসিআই আর সিওএর মধ্যে লাগল ঝামেলা 3

অন্যদিকে বেতন বৃদ্ধির বিষয়ে বিসিসিআইয়ের এক কার্যকরি আধিকারি বলেন যে বৈঠকে বেতন সম্বন্ধে এই যুক্তি দেওয়া হয়েছিল যে আইপিএল সিওওকে সিএফওর সঙ্গে সমান স্টেজে রাখা যাবেনা কারণ আইপিএল পুরো বছর ধরে হয়না আর আমিনের দল যা মেহনত করে সেটা শুধু মাত্র আইপিএলে দু মাস পর্যন্ত সীমিত থাকে না।

ভারতীয় ক্রিকেট বোর্ডে চলছে না সবকিছু ঠিক, এখন বিসিসিআই আর সিওএর মধ্যে লাগল ঝামেলা 4

এই পুরো বিষয়টি আন্দাজ করে মুখ্য কার্যকরি অফিসার বলেন,

“দু মাসের টুর্নামেন্টকে নিয়ে আমিনের কাজকে জাজ করা যাবে না। ও নিজের দলের সঙ্গে পুরো বছর কাজ করে যাতে আইপিএলে সব কিছু ঠিক হতে পারে আর এটা সুনিশ্চিত করা যেতে পারে যে আইপিএল বিশ্ব ক্রিকেটের সবচেয়ে ভাল ঘরোয়া টুর্নামেন্ট প্রমানিত হতে পারে”।

বৈঠক ছেড়ে চলে যান ডায়না

ভারতীয় ক্রিকেট বোর্ডে চলছে না সবকিছু ঠিক, এখন বিসিসিআই আর সিওএর মধ্যে লাগল ঝামেলা 5

অন্যদিকে এই বিসিসিআইয়ের ওই সূত্রের কাছ থেকে খবর পাওয়া যাচ্ছে যে ডায়না বেতন বৃদ্ধির ফর্মে সই না করেই চলে যান। যদিও এই বিষয়ে পুষ্টি করা হচ্ছে না যে এই মামলা সত্যি না মিথ্যে, কিন্তু এটা অবশ্যই বলা যেতে পারে যে যদি জঙ্গলে ধোঁয়া উঠে থাকে তো আগুন তো অবশ্যই লেগে থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *