ধোনি-রোহিত-কোহলিকে নাচিয়ে দেওয়া এই তরুণ ভারতীয় বোলার যোগ দিচ্ছেন বিশ্বকাপের দলে 1

দিল্লি ক্যাপিটালের পেসার আবেশ খানকে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরে সংযুক্ত আরব আমিরশাহিতে থাকতে এবং নেট বোলার হিসেবে ভারতের টি -টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে যোগ দিতে বলেছে। ২৪ বছর বয়সী আবেশ দ্বিতীয় ফাস্ট বোলার যিনি কাশ্মীরের ঝড়ো পেসার উমরান মালিকের পর দলে যোগ দিতে বলা হয়। বিসিসিআই সূত্রে বিশ্বাস করা গেলে, এই ফাস্ট বোলার রবিবার বিশ্বকাপ শুরু হওয়া পর্যন্ত স্ট্যান্ডবাই খেলোয়াড়দের তালিকায় স্থান পেতে পারেন। ২৪ অক্টোবর ভারত পাকিস্তানের বিরুদ্ধে অভিযান শুরু করবে।

Young Delhi Capitals fast bowler Avesh Khan is ready for the next level

বাছাই কমিটির ঘনিষ্ঠ বিসিসিআই সূত্র মঙ্গলবার পিটিআইকে জানিয়েছে, “জাতীয় নির্বাচকরাও আবেশকে দলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এই মুহূর্তে তিনি একজন নেট বোলার হিসেবে যুক্ত হবেন কিন্তু টিম ম্যানেজমেন্ট যদি মনে করে তাহলে তাকে মূল খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করা যেতে পারে।” আবেশ দ্রুত গতিতে বোলিং করতে সক্ষম এবং চলতি আইপিএলে দিল্লি ক্যাপিটালসের পক্ষে এখন পর্যন্ত ২৩টি উইকেট তুলে নিয়েছে, যিনি বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবেন।

Avesh Khan swings on confidence - Telegraph India

বোলারদের তালিকায় তিনি হর্ষাল প্যাটেলের (৩২ উইকেট) পর দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী। সূত্র জানায়, “আবেশ ১৪২ থেকে ১৪৫ কিলোমিটার গড় গতিতে বোলিং করে, এমনকি সমতল পিচ থেকেও ভালো বাউন্স পায় এবং কিছুদিন ধরে সাপোর্ট স্টাফদের কাছ থেকে ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছে।” আবেশ টেস্ট দলের সাথে স্ট্যান্ডবাই হিসাবে ইংল্যান্ডে গিয়েছিলেন কিন্তু সম্মিলিত কাউন্টি দলের বিপক্ষে ভারতের প্রস্তুতি ম্যাচের সময় আঙুলের হাড় ভেঙে যাওয়ার কারণে মধ্য সফরে ফিরে আসতে হয়েছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *