"গোটা ড্রেসিং রুম শান্ত থাকে , যখন ও ব্যাটিং করে " - হঠাৎ কার বিষয়ে এমনটা বললেন বিরাট কোহলি 1

সোমবার ( ২ রা আগষ্ট ) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আরও একটা টেস্ট ম‍্যাচে জয় পেয়েছিলো ভারত।এর মধ‍্যে সফরের প্রতিটি সিরিজ অর্থাৎ টি টোয়েন্টি (৩-০), ওয়ানডে ( ২-০) এবং টেস্টে (২-০) তে জয় পেয়েছিলো বিরাটরা।নিঃসন্দেহে এক দুরন্ত কৃতিত্ব তা একপ্রকার বলা যেতেই পারে। গোটা দলের বেশ কিছু ক্রিকেটার নজর কেড়েছে।যেমন ইশান্ত শর্মার প্রথম টেস্টে পাঁচ উইকেট অথবা দ্বিতীয় টেস্টে অর্ধশতরানের ইনিংস।জসপ্রীত বুমরাহ’র হ‍্যাটট্রিক। রাহানের দুরন্ত সব ইনিংস। এছাড়াও নজর কেড়েছে হনুমা বিহারী , একের পর এক দারুণ সব ইনিংস খেলার মধ্যে দিয়ে।

"গোটা ড্রেসিং রুম শান্ত থাকে , যখন ও ব্যাটিং করে " - হঠাৎ কার বিষয়ে এমনটা বললেন বিরাট কোহলি 2

অন‍্যদিকে একপ্রকার হতাশ করেছে গোটা ওয়েস্ট ইন্ডিজ দল।যদিও সেদেশের অধিনায়ক জেসন হোল্ডার দ্বিতীয় টেস্টে ম‍্যাচে ফেরার চেষ্টার কোনও কসুর রাখেনি।কিন্তু দলের ব‍্যাটিং হতাশ করেছে। ফের আরেকটি সিরিজ পকেটস্থ করে এদিন স্বাভাবিক ভাবেই খুশি বিরাট কোহলি।এদিন তার মুখে প্রশংসা শোনা গেলো বছর ২৫ এর হনুমা বিহারীর‌। ” গোটা ম‍্যাচ জুড়ে অসাধারণ খেলেছেন হনুমা। গোটা ম‍্যাচ ও যে মানসিকতার পরিচয় দিয়েছে তা এক কথায় অনন্য।এটি একটি টপ ক্লাস ইনিংস, গোটা ড্রেসিংরুম শান্ত থাকে যখন ও ব‍্যাটিং করে।ও এমনই কোয়ালিটি ক্রিকেটার।ওর নিজেকে শুধরে নেওয়ার ইচ্ছে অন‍্যদের থেকে আলাদা।নিজের ভুল সহজে মেনে নিয়ে তা শুধরে নিতে পারে দ্রুত।দলের জন্য যেকোনো কিছু করতে ওর বিন্দুমাত্র দ্বিধাবোধ নেই।ওকে কেনো দলে নেওয়া হয়েছে তার প্রমাণ ইতিমধ্যে দিয়েছে ও ” । এমনটাই মন্তব্য করেছেন বিরাট।

প্রসঙ্গত, টেস্টের দ্বিতীয় ম‍্যাচে ৪৬৮ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের সব উইকেট পরে যায় ২১০ রানে।হোল্ডারের দলে সর্বোচ্চ স্কোরার শামরাহ ব্রুক্সের ( ৫০ )।ম‍্যাচে সেরা নির্বাচিত হন হনুমা বিহারী তার অসাধারণ ব‍্যাটিংয়ের জন্যে। অধিনায়ক হিসেবে এটি ছিলো বিরাটের ৪৮ তম টেস্ট ম‍্যাচ।এবং জয় ২৮ তম।এই জয়ের সুবাদে ধোনিকে পেরিয়ে গেলেন কোহলি, গড়লেন রেকর্ড।এর আগে ৬০ টি টেস্ট ম‍্যাচে অধিনায়ক হিসেবে ধোনির জয়ের সংখ্যা ছিলো ২৭ টি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *