ওয়েস্ট ইন্ডিজ সফরে টিম ইন্ডিয়ার সঙ্গী হতে পারেন যে তিনজন ক্রিকেটার 1
Getty Images

বিশ্বকাপ শুরুর আগে নিজেদের ঝালাই করার মিশনে নামতে যাচ্ছে টিম ইন্ডিয়া। আর এই প্রক্রিয়ায় এশিয়া কাপের পর ভারতের প্রথম প্রতিপক্ষ হতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। বিরাট কোহলির নেতৃত্বে দল খেলবে এই সিরিজ। তবে ঘরের মাঠে শুরু হতে যাওয়া এই সিরিজে ইনজুরি শঙ্কার জন্য বাদ পড়তে পারেন ইশান্ত শর্মা ও রবি চন্দ্রন অশ্বিন।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ৪-১ ব্যবধানে হারার পর লোকেশ রাহুল কিংবা রিশব পন্থকে নিয়ে নতুন করে ভাবতে পারে টিম ম্যানেজমেন্ট। অন্যদিকে ঘরোয়া ক্রিকেটে পারফর্মাররাও সুযোগ পেতে পারেন এই সিরিজে।

এবার দেখে নেওয়া যাক যে তিনজন ক্রিকেটার উইন্ডিজদের বিপক্ষে টিম ইন্ডিয়ার তাবুতে যোগ দিতে পারেন।

৩. কুলদিপ যাদব

ওয়েস্ট ইন্ডিজ সফরে টিম ইন্ডিয়ার সঙ্গী হতে পারেন যে তিনজন ক্রিকেটার 2
Getty Images

উত্তর প্রদেশের এই বাঁহাতি স্পিনার ইংল্যান্ডের বিপক্ষে নিজের জাত চিনিয়েছেন বল হাতে। অন্যদিকে সামনে অস্ট্রেলিয়া সফরের দলে থাকার বড় সুযোগ হিসেবেও ক্যারিবিয়ানদের বিপক্ষে দলে রাখা যেতে পারে কুলদিপকে।

ইন্ডিজ সফরের পরেই যেহেতু অজিদের বিপক্ষে সিরিজ খেলবে ভারত আর অজিরা যেহেতু স্পিন বলে একটু বেশিই দুর্বল তাই দুই সিরিজের জন্যই কুলদিপের মত স্পিনারই হতে পারেন তুরুপের তাস।

২. পৃথ্বী শ

ওয়েস্ট ইন্ডিজ সফরে টিম ইন্ডিয়ার সঙ্গী হতে পারেন যে তিনজন ক্রিকেটার 3
Getty Images

ইংল্যান্ডের বিপক্ষে শেষ দুই টেস্টের পারফরম্যান্সই উইন্ডিজদের বিপক্ষে সিরিজে দলে জায়গা করে দিতে পারে পৃথ্বী শ’কে। ইংল্যান্ডের মাটিতে ওপেনার হিসেবে ব্যর্থ ছিলেন শিখর ধবন তাই অস্ট্রেলিয়ার বিপক্ষেও তাঁকে নিয়ে রয়েছে শঙ্কা। আর এজন্যই নিজের সেরাটা প্রমাণ করার জন্য সুযোগ মিলতে পারে তরুণ তুর্কি পৃথ্বী শ’র। শুধু তাই নয় লম্বা সময়ের জন্যও ওপেনিং সমস্যার সমাধান হতে পারেন এই তরুণ।

অন্যদিকে ঘরোয়া ক্রিকেটে বিজয় হাজারি ট্রফিতে তাঁর ব্যাটিং পারফরম্যান্সও জাতীয় দলের হয়ে ইন্ডিজের বিপক্ষে সিরিজে খেলতে বিশেষ ভূমিকা রাখতে পারে।

১. ময়ঙ্ক আগরওয়াল

ওয়েস্ট ইন্ডিজ সফরে টিম ইন্ডিয়ার সঙ্গী হতে পারেন যে তিনজন ক্রিকেটার 4
Getty Images

২০১৭-১৮ সিজনে ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েও জাতীয় দলের জার্সি গায়ে খেলতে না পারার কারণে আক্ষেপটা হয়ত একটু বেশিই এই ক্রিকেটারের। টেস্টে ওপেনারদের ধারাবাহিক ব্যর্থতার বৃত্ত থেকে বের করে আনতে প্রথম পছন্দ হতে পারেন আগরওয়াল।

মুরলি বিজয় ও শিখর ধবন সংক্ষিপ্ত ফরম্যাটে টিম ইন্ডিয়ার সেরা ব্যাটসম্যান হলেও টেস্টে ময়ঙ্ক আগরওয়াল অন্যতম সেরা পছন্দ হতে পারেন এতে কোনো সন্দেহ নেই। আক্রমণাত্মক এই ব্যাটসম্যানকে সাদা পোশাকের দলে যদি টপ অর্ডারে ব্যাট করানোর জন্য নির্বাচকরা বেছে নেন তাহলে বড় ধরণের কোনো ভুল যে তাঁরা করবেন না তা বলাই যায়।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published.