অরেঞ্জ ক্যাপের দৌড়ে প্রচুর রানে এগিয়ে এই সুপারস্টার, শীর্ষ পাঁচ ব্যাটসম্যানে কেবল দুই ভারতীয় 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এখন চূড়ান্ত পর্যায়ে পৌঁছতে চলেছে। লিগে আর মাত্র কয়েকটা ম্যাচ বাকি। প্লে অফের জন্য চারটি দল পাওয়া গেছে এবং এখন শিরোপার আসল লড়াই শুরু হতে চলেছে। কিন্তু এই লড়াই ছাড়াও অরেঞ্জ ক্যাপের জন্য ব্যাটসম্যানদের মধ্যে লড়াই চলছে। আইপিএল খেলার প্রত্যেক ব্যাটসম্যানের জন্য অরেঞ্জ ক্যাপ সবচেয়ে বড় শিরোপা। এজন্য প্রত্যেক ব্যাটসম্যানই রান সংগ্রহ করে তার দলকে জিতানোর পাশাপাশি এই ক্যাপ জিততে চায়। এর জন্য তিনি তার সমস্ত শক্তি দেন। অরেঞ্জ ক্যাপের প্রতিযোগিতাও আকর্ষণীয় হয়ে উঠেছে। যেখানে ক্রমাগত বড় পরিবর্তন দেখা যায়। কখনো কেউ টপ -৫ এ এগিয়ে যায় আবার কখনো অন্য কেউ। যাইহোক, এই ক্ষেত্রে শুধুমাত্র কয়েকটি নাম এগিয়ে আছে। আজকের ম্যাচের পর গ্লেন ম্যাক্সওয়েলের এন্ট্রি হয়েছে সেরা -৫-এ।

Faf du Plessis and Glenn Maxwell see the hilarity in the situation after  getting into a tangle | Photo | Global | ESPNcricinfo.com

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ব্যাটসম্যানদের জন্য অরেঞ্জ ক্যাপ সবচেয়ে বড় পুরস্কার। যে ব্যাটসম্যানের ব্যাট এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করে। তার মাথায় কমলা ক্যাপ শোভা পাচ্ছে। লিগের প্রথম সিজন থেকে অরেঞ্জ ক্যাপের সিরিজ চলতে থাকে। পুরো লিগ জুড়ে বিভিন্ন ব্যাটসম্যান কমলা ক্যাপ পান। শেষ পর্যন্ত, এটি সেই ব্যাটসম্যানের মাথায় শোভা পায় যিনি মরসুমে সবচেয়ে বেশি রান করেছেন। এর দৌড় সবসময় খুব আকর্ষণীয়, এবারও যারা ভালো ইনিংস খেলেছে তারা এই দৌড়ে থাকে।

IPL 2021: KL Rahul 98* Powers Punjab Kings to Six-Wicket Win Against  Chennai Super Kings

গত মরসুমে অরেঞ্জ ক্যাপ ছিল পাঞ্জাব কিংসের অধিনায়ক কে এল রাহুলের নামে। মরসুমে তিনি ৭০০ রান করেছিলেন। এই বছরও তিনি তার দুর্দান্ত ব্যাটিংয়ের দৌড়ে রয়েছেন। তিনি ছাড়াও ফাফ ডু প্লেসিস এবং চেন্নাই সুপার কিংসের রুতুরাজ গায়কওয়াড়ও এই দৌড়ে জড়িত। লিগ শেষে কে এই ক্যাপ পাবে, সেটাই দেখার বিষয়। প্রতিদিন কমলা ক্যাপে শীর্ষ -৫-এ পরিবর্তন দেখা যাচ্ছে।

IPL 2021: Ruturaj Gaikwad making it count for Chennai Super Kings | Cricket  News - Times of India

এই 5 ব্যাটসম্যান অরেঞ্জ ক্যাপের দৌড়ে এগিয়ে – 

কেএল রাহুল (PBKS) – 13 ম্যাচ, 626 রান
ফাফ ডু প্লেসিস (CSK) – 14 ম্যাচ, 546 রান
শিখর ধাওয়ান (DC) – 13 ম্যাচ, 544 রান
রুতুরাজ গায়কওয়াড় (CSK) – 14 ম্যাচ, 533 রান
গ্লেন ম্যাক্সওয়েল (RCB) – 14 ম্যাচ, 498 রান

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *