ফর্মের কারণে ভারতীয় দলের পর রঞ্জি ট্রফি থেকেও বাদ পড়লেন এই তারকা খেলোয়াড়
Kolkata: Captain MS Dhoni, Virat Kohli, Rohit Sharma and Binny during the training session ahead of 3rd T20 match against South Africa at Eden Gardens in Kolkata on Wednesday. PTI Photo by Ashok Bhaumik(PTI10_7_2015_000194A)

কর্ণাটক দলের খেলোয়াড় স্টুয়ার্ট বিনিকে দল থেকে বাদ দেওয়া হয়েছে। বিনি দীর্ঘদিন ধরে খারাপ ফর্মে চলেছেন। রঞ্জি ট্রফির প্রথম দুটি ম্যাচে তার খারাপ প্রদর্শনো জারি রয়েছে। যেখানে তার যোগদান চারটি ইনিংসে এক উইকেট আর ৫৩ রান। তার জায়গায় কর্ণাটকের অধিনায়ক বিনয় কুমার মৌসুরে বুধবার মহারাষ্ট্রের বিরুদ্ধে ম্যাচে প্রত্যাবর্তন করবেন।বিনয় ঘাড়ের চোটের কারণে মুম্বাইয়ের বিরুদ্ধে গত ম্যাচে খেলতে পারেননি।

এ বছর দ্বিতীয়বার দল থেকে বাদ পড়লেন বিনি

বিনি এই বছর রঞ্জি মরশুমে চার ইনিংসে কেবল্মাত্র ৫৩ রান করতে পেরেছেন আর একটি উইকেট হাসিল করেছেন। এই সম্প্রতিই দ্বিতীয়বার হলযখন বিনিকে দল থেকে বাদ পড়তে হল। এর আগে বিজয় হাজারে ট্রফি চলাকালীনও খারাপ প্রদর্শনের কারণে তাকে বাদ দেওয়া হয়েছিল। জানিয়ে দিই যে তার গত আইপিএল মরশুমও ভালো যায় নি। তা সত্বেও রাজস্থান রয়্যালস এই খেলোয়াড়ের উপর ভরসা দেখিয়েছে আর তাকে দলে নেওয়া হয়েছে।

এই হলো কর্নাটকের দল

কর্ণাটক দল: বিনয় কুমার (অধিনায়ক), শ্রেয়স গোপাল (সহঅধিনায়ক), ডি নিশ্চল, কেভি সিদ্ধার্থ, কৌনেন আব্বাস, দেবদত্ত পদিকল,বিআর শরথ, যে সুচিত, এ মিঠুন, প্রসিদ্ধ কৃষ্ণ, রোনিত মোরে,অভিষেক রেড্ডি, পবন দেশপাণ্ডে, শরথ শ্রীনিবাস, লিআন খান।

মুম্বাই দলে আরমান জাফরের প্রত্যাবর্তন

তারকা ব্যাটসম্যান ওয়াসিম জাফরের ভাইপো আরমান জাফরের মুম্বাই দলে প্রত্যাবর্তন হয়েছে। তাকে গুজরাটের বিরুদ্ধে আগামি ম্যাচের জন্য দলে শামিল করা হয়েছে। আরমান সম্প্রতি অনুর্ধ্ব ২৩ সিকে নায়ডু ট্রফিতে সৌরাষ্ট্রের বিরুদ্ধে ৩৬৭ বলে ৩০০ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন।এই ইনিংসে তিনি ২৬টি চার আর ১০টি ছক্কা মেরেছিলেন আকর মুম্বাই এই ম্যাচ এক ইনিংস আর ২৩০ রানে জিততে সফল হয়।

২০১৬য় ডেবিউ করেছিলেন আরমান জাফর

আরমান মুম্বাইয়ের হয়ে প্রথম শ্রেণীতে ডেবিউ অক্টোবর ২০১৬য় তামিলনাড়ুর বিপক্ষে করেছিলেন। যদিওপরে তাকে বাদ পড়তে হয় আর ফের গত মরশুমে হাঁটুর চোটের কারণে তিনি বেশিরভাগ সময়েই ক্রিকেট মাঠ থেকে দূরে ছিলেন।

যুবরাজেরও হয়েছে প্রত্যাবর্তন

দিল্লি আর পাঞ্জাবের মধ্যে বুধবার থেকে দিল্লিতে শুরু হতে চলা রঞ্জি ট্রফি গ্রুপ বি ম্যাচে যুবরাজ সিংকে এই জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপের ২০১৮-১০ মরশুমে প্রথমবার খেলতে দেখা যাবে। যুবরাজের প্রত্যাবর্তনে পাঞ্জাব শক্তিশালী হয়েছে যারা প্রথম দুটি ম্যাচে অন্ধ্র আর মধ্যপ্রদেশের বিরুদ্ধে ইনিংসে লীড নিতে ব্যর্থ হয়েছিল।

তরুণ খেলোয়াড় শুভমান গিলের জায়গায় পেলেন সুযোগ

ভারতের হয়ে জুন ২০১৭য় নিজের শেষ ম্যাচ খেলা বাঁহাতি ব্যাটসম্যান যুবরাজ পাঞ্জাবের হয়ে হিমাচল প্রদেশ আর তামিলনাড়ুর বিরুদ্ধে হতে চলা আগামি দুটি ম্যাচের জন্য উপলব্ধ হবেন। তরুণ শুভমান গিল এই ম্যাচে খেলবেন না কারণ তিনি ভারতীয় এ দলের সঙ্গে নিউজিল্যাণ্ড সফরে রয়েছেন।

আরও পড়ুন

প্র্যাকটিস ম্যাচ জিতে ভারতকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন কেন উইলিয়ামসন

বিশ্বকাপ ২০১৯ আগামি ৩০ মে থেকে ইংল্যাণ্ডে শুরু হতে চলেছে। তার আগেই ঢাকে কাঠি পড়ে গেল বিশ্বক্রিকেটের...

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা
আইসিসি বিশ্বকাপে শনিবার ওভালে ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার...

কাউন্টি ক্রিকেটে অভিষেকেই দুরন্ত রাহানে, করলেন শতরান ! ভক্তরা এই ভাবে দেখালেন খুশি

বুধবার নিউপোর্টের কাউন্টি গ্রাউন্ডে নটিংহ‍্যামশায়ারের বিপক্ষে কাউন্টি ক্রিকেটে নিজের প্রথম সেন্চুরি টি করে ফেললেন অজিঙ্কা রাহানে। ভারতের...

দেখে নিন বিশ্বকাপের সবচেয়ে বেশি শতরানকারী পাঁচ ক্রিকেটারের তালিকা !

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে বসতে চলেছে বিশ্বকাপের আস‍র।এবার কাপজেতার অন‍্যতম দাবিদার মনে করা...

দেখে নিন ক্রিকেট বিশ্বকাপের সেরা দশটি ম‍্যাচের তালিকা ! যা ছিল দেখার মতো

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে শুরু হতে চলেছে এবারের বিশ্বকাপ ক্রিকেটের আসর। ঘরের মাঠে...