জঘন্য হারেও লাভবান হলেন রাজস্থান রয়্যালসের এই তারকা ক্রিকেটার, অর্জন করলেন এই কৃতিত্ব 1

মইন আলী ও রবীন্দ্র জাদেজার স্পিন নিয়ে চেন্নাই সুপার কিংস সোমবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রাজস্থান রয়্যালসকে ৪৫ রানে পরাজিত করেছিল। সুপার কিংসের ১৮৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রয়্যালস দল মইন (সাত রানের বিনিময়ে তিন উইকেট) এবং জাদেজার (২৮ রানের বিনিময়ে দুটি উইকেট) বলের সামনে নয় উইকেটে ১৪৩ রান করতে পেরেছিল। এই ম্যাচে রাজস্থানের ক্ষতি হতে পারে, তবে দলের তরুণ ফাস্ট বোলার চেতন সাকারিয়া দুর্দান্ত পারফর্মেন্সের পরে পার্পল ক্যাপের হয়ে দাবী জানিয়েছে।

জঘন্য হারেও লাভবান হলেন রাজস্থান রয়্যালসের এই তারকা ক্রিকেটার, অর্জন করলেন এই কৃতিত্ব 2

এই ম্যাচেই সাকারিয়া রাজস্থানের সবচেয়ে সফল বোলার হিসাবে প্রমাণিত হয়েছিল। তিনি ৩৬ রানে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন। বিশেষ বিষয়টি হল তাঁর উইকেটে সুরেশ রায়না, অম্বাতি রায়ডু এবং মহেন্দ্র সিং ধোনির মতো বড় নাম রয়েছে। এই সঙ্গে, সাকারিয়া আইপিএল ২০২১ এ সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকার পাঁচ নম্বরে পৌঁছেছে। তাঁর নামে মোট ছয় উইকেট রয়েছে। তিন ম্যাচে দ্বিতীয়বারের মতো সাকারিয়া তার বোলিংয়ে ক্রিকেট জায়ান্টদের মুগ্ধ করেছে।

জঘন্য হারেও লাভবান হলেন রাজস্থান রয়্যালসের এই তারকা ক্রিকেটার, অর্জন করলেন এই কৃতিত্ব 3

বেগুনি ক্যাপের পরে অরেঞ্জ ক্যাপের কথা বললে, তিন ম্যাচেই ১৮৬ রান করে এগিয়ে আছেন দিল্লি ক্যাপিটালসের অভিজ্ঞ ওপেনার শিখর ধাওয়ান। আগের ম্যাচে ধাওয়ান দুর্দান্ত একটি ৯২ রানের ইনিংস খেলেন এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের গ্লেন ম্যাক্সওয়েলের কাছ থেকে কমলা রঙের ক্যাপটি নেন, যার রেকর্ডটি ১৭৬ রানের। এই তালিকার তিন নম্বরে রয়েছেন পাঞ্জাব কিংসের অধিনায়ক কে এল রাহুল, তাঁর নামে ১৫৭ রান রয়েছে। শীর্ষস্থানীয় পাঁচ ব্যাটসম্যানের মধ্যে রয়েছে কেকেআরের নীতীশ রানা এবং আরসিবির এবি ডি ভিলিয়ার্স, যারা যথাক্রমে ১৫৫ এবং ১২৫ রান করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *