ফাফ দু’প্লেসি অস্ট্রেলিয়াকে দিলেন সাবধানবাণী, বিরাট কোহলির সঙ্গে ভুলেও না করতে এই ভুল

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ২১ নভেম্বর থেকে তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু হচ্ছে। এরপর দু’দলের মধ্যে ৬ ডিসেম্বর থেকে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। এর মধ্যেই দক্ষিণ আফ্রিকার অধিনায়ক বিরাট কোহলিকে আটকানোর জন্য অস্ট্রেলিয়া দলকে বিশেষ মন্ত্র দিয়েছেন।

বিরাটের বিরুদ্ধে নো স্লেজিং রণনীতি গ্রহণ করুক অস্ট্রেলিয়া
ফাফ দু’প্লেসি অস্ট্রেলিয়াকে দিলেন সাবধানবাণী, বিরাট কোহলির সঙ্গে ভুলেও না করতে এই ভুল 1
বিরাট কোহলিকে নিয়ে ফাফ দু’প্লেসি নিজের বয়ানে বলেন,

“ অস্ট্রেলিয়া দলের নো স্লেজিং রণনীতি বিরাট কোহলিকে আটকাতে সফল প্রমানিত হতে পারে। আন্তর্জাতিক ক্রিকেটে কিছু এমন খেলোয়াড় হয় যার সঙ্গে বিরোধী দল পাঙ্গা নিতে পছন্দ করে,আর সেই খেলোয়ায়ড়দের মধ্যে একজন হলেন বিরাট কোহলি। অস্ট্রেলিয়া দলকে আমার পরামর্শ হবে, যে তারা বিরাট কোহলির সঙ্গে না লাগুক, ওর বিরুদ্ধে স্লেজিংয়ের রণনীতি ব্যবহার না করুক, কারণ বিরাট কোহলিকে যদি স্লেজিংয়ের কারণে ওসকানোহয় তো ও আরও বেশি আক্রামণাত্মক হয়ে যায়। অস্ট্রেলিয়া দলকে যদি ওর বিরুদ্ধে সফল হতে হয় তো স্লেজিং করার ভুল করা যাবেনা”।

আমরা বিরাটকে শান্ত পরিবেশ দিয়েছি
ফাফ দু’প্লেসি অস্ট্রেলিয়াকে দিলেন সাবধানবাণী, বিরাট কোহলির সঙ্গে ভুলেও না করতে এই ভুল 2
দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসি আগে নিজের বয়ানে বলেন,

“ দক্ষিণ আফ্রিকায় যখন বিরাট এসেছিলেন, তো আমরা ওকে শান্ত পরিবেশ দিয়েছিলাম, যদিও তা সত্বেও ও রান করতে সফল হয়েছিল, কিন্তু আমরা এই ব্যাপারে খুশি ছিলাম যে ও খুব বেশি রান করতে পারে নি। ও যেদ ধরণের খেলোয়াড় ততটা রান ওর ব্যাট থেকে বেরয় নি। খালি একটাই সেঞ্চুরি ও আমাদের বিরুদ্ধে একটি স্লো পিচে করেছিলেন। আমরা ওর বিরুদ্ধে যে শান্ত থাকার রণনীতি গ্রহণ করেছিলাম সেটা কোথাও না কোথাও ফলদায়ক প্রমানিত হয়েছিল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *