ডেল স্টেইনের প্রতি কড়া নজর সাউথ আফ্রিকার ক্রিকেট বোর্ডের 1

সামনেই বিশ্বকাপ অথচ দলের সবচেয়ে নির্ভর যোগ্য ক্রিকেটারটি বর্তমানে চোটগ্রস্ত। এমন অবস্থায় খানিকটা চিন্তার মধ্যে রয়েছে সাউথ আফ্রিকার ক্রিকেট বোর্ড। এবছর আইপিএলে খেলতে আসা চোট নিয়ে ইতিমধ্যে দেশে ফিরে গেছেন আফ্রিকান পেসার ডেল স্টেইন। ইতিমধ্যে একজন বিশেষজ্ঞের সাথে চোট নিয়ে শলাপরামর্শ নিচ্ছেন এই তারকা বোলার।অন‍্যদিকে তাকে নিয়ে কোনো প্রকার সিদ্ধান্ত আসতে পারছে না দক্ষিন আফ্রিকার।ক্রিকেট বোর্ড, দলে তার প্রয়োজনীয়তা কতটা, তা বুঝে ইতিমধ্যে গোটা বিষয়টির দিকে প্রতি মুহূর্তে নজর রাখছেন তারা।

ডেল স্টেইনের প্রতি কড়া নজর সাউথ আফ্রিকার ক্রিকেট বোর্ডের 2

দোরগোড়ায় কড়া নারছে ক্রিকেট বিশ্বকাপ।আগামী ৩০ শে মে ইংল্যান্ড এবং ওয়েলসের মাটিতে শুরু হতে চলেছে এই টুর্নামেন্ট।উদ্বোধনী ম‍্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে এবছর বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে দক্ষিন আফ্রিকা।ইতিমধ্যে বিশ্বকাপের দল ঘোষনা করা হয়েছে তাদের তরফে।যদিও বিশ্বকাপ শুরুর প্রাক্কালে একেবারেই স্বস্তিতে নেই সাউথ আফ্রিকার ক্রিকেট বোর্ড।তাদের অস্বস্তির কারন অবশ্যই ডেল স্টেইনের চোট।সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটে কামব‍্যাক ক‍রেছিলেন এই তারকা পেস বোলার।চোটের জন্য প্রথম দলে অনিয়মিত হয়ে পড়েছিলেন তিনি।স্টেইনের এই চোট আজকের না, কাঁধের এই চোটের জন্য কেরিয়ারের বিভিন্ন সময় দলের বাইরে থাকতে হয়েছে তাকে।যদিও এবারের বিষয়টি গুরুত্ব খানিকটা অন‍্যরকম, কারন সামনে যে বিশ্বকাপ।তাই বিশ্বকাপের আগে তার সুস্থ হয়ে ওঠাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাড়িয়েছে দক্ষিন আফ্রিকার ক্রিকেট বোর্ডের কাছে।প্রসঙ্গত, চোট সারিয়ে ক্রিকেটে ফিরেছিলেন তিনি সম্প্রতি।এবছর আইপিএলে নিলামে তাকে কেউ না নিলেও, পরবর্তী সময়ে পরিবর্ত ক্রিকেটার হিসেবে আরসিবি তাকে দলে নিয়েছিল, চোটগ্রস্ত নাথান কোল্টার নাইলের পরিবর্ত হিসেবে।

ডেল স্টেইনের প্রতি কড়া নজর সাউথ আফ্রিকার ক্রিকেট বোর্ডের 3

বিরাটের দলের হয়ে শুরু থেকেই ছন্দে ছিলেন স্টেইন। দুই ম‍্যাচে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। যদিও গত বুধবার পান্জাবের বিরুদ্ধে ম‍্যাচে তাকে দলে রাখেনি আরসিবি। জানা যায় ফের চোটগ্রস্ত হয়েছেন এই তারকা পেসার। তার পরিমান এতটাই যে গোটা টুর্নামেন্ট থেকেই ছিটকে গেলেন তিনি। স্বাভাবিক ভাবেই এই খবর প্রকাশ আসলেই তা দেখতেই কপালে ভাজ পড়েছে দক্ষিন আফ্রিকার ক্রিকেট বোর্ডের।ইতিমধ্যে দেশে ফিরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে স্টেইন।এবং ফিরেই দ্রুত চিকিৎসার মধ্যে সুস্থ হয়ে ওঠার চেষ্টা করবেন তিনি, কারন ১৯ শে মে বিশ্বকাপ খেলার উদ্দেশ্যে ইংল্যান্ড উড়ে যাবে দক্ষিন আফ্রিকা ক্রিকেট দল।এবং তার আগেই নিজেকে একেবারে ফিট করে তুলতে চাইছেন স্টেইন।কারন এবছর প্রোটিয়াসদের বিশ্বকাপের ভাগ্য নির্ধারণের ক্ষেত্রে তার দলে থাকাটা বিশেষ ভূমিকা পালন করতে চলেছে।

ডেল স্টেইনের প্রতি কড়া নজর সাউথ আফ্রিকার ক্রিকেট বোর্ডের 4

এবছর আইপিএলের লিগ টেবিলে একেবারে খাঁদের কিনারায় এসে উপস্থিত বিরাটরা।এখন প্রতিটি ম‍্যাচ ” ডু অর ডাই ” সিচুয়েশন তাদের কাছে।এমন একটা পরিস্থিতিতে প্রতিটি ম‍্যাচ জিতে ঋতিমতো সাড়া।ফেলছে আরসিবি।এমন একটি পরিস্থিতিতে স্টেইনের চোট পেয়ে ছিটকে যাওয়ায় দলের ওপ‍র প্রভাব পড়বে কি না তা সময় বলবে, কিন্তু দলের চেয়ারম‍্যান সন্জীব চুড়িওয়ালার তরফে স্টেইন কে ধন্যবাদ জানানো হয়েছে এমন পারফরম্যান্স এর জন্য,তার অনুপস্থিতি গোটা দল মিস করবে এমনটাই মত তার।

ডেল স্টেইনের প্রতি কড়া নজর সাউথ আফ্রিকার ক্রিকেট বোর্ডের 5

প্রসঙ্গত, ৭০০ আন্তর্জাতিক উইকেট নেওয়ার থেকে আর কয়েক ধাপ দুরে দাড়িয়ে আছেন স্টেইন।সাউথ আফ্রিকার সবচেয়ে বেশী টেস্ট উইকেট সংগ্রহকারী এই পেসার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *