পাঞ্জাব বনাম দিল্লি: গৌতম গম্ভীর হলেন ফ্লপ এখনো মাঠে টিকে রয়েছেন যুবরাজ সিং

ভারতীয় দলের দুই তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং আর গৌতম গম্ভীর আজ দিল্লি আর পাঞ্জাবের হয়ে রঞ্জি ট্রফিতে খেলেছেন। এই ম্যাচে গম্ভীরের জন্য প্রথম ইনিংস ভালো যায়নি আর তিনি এক রান করেই নিজের উইকেট হারিয়ে বসেন।

যুবরাজ ১৬ রান করে অপরাজিত

জানিয়ে দিই সিদ্ধার্থ কৌলের ঘাতক বোলিংয়ের পর দিল্লির পুরো দল ১০৭ রানে অলআউট হয়ে যায়। কৌল ৬টি উইকেট নিয়েছেন। যখন পাঞ্জাব ব্যাটিংয়ের জন্য আসে তখন তারাও দুটো শুরুয়াতি ধাক্কা খায় কিন্তু অধিনায়ক মনদীপ সিং তাদের ইনিংস সামলান। যুবরাজ সিংও অধিনায়ককে সঙ্গ দিয়ে ১৬ রানে অপরাজিত থেকে খেলছেন।

রঞ্জি ট্রফির গ্রুপ বি এর ম্যাচে হচ্ছে লড়াই

জানিয়ে দিই দিল্লি আর পাঞ্জাবের মধ্যে বুধবার থেকে নতুন দিল্লিতে এই ম্যাচ শুরু হয়েছে। রঞ্জি ট্রফি গ্রুপ বি ম্যাচে যুবরাজ সিং এই জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়ন শিপে ২০১৮-২০১৯ মরশুমে প্রথমবার খেলছেন। যুবরাজের প্রত্যাবর্তনে পাঞ্জাব শক্তিশালী হয়েছে, যারা প্রথম দুটি ম্যাচে অন্ধ্র আর মধ্যপ্রদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে লীড নিতে ব্যর্থ হয়েছিল।

ভারতের হয়ে জুন ২০১৭য় নিজের শেষ ম্যাচ খেলেছিলেন যুবি

ভারতের তরফে জুন ২০১৭য় নিজের শেষ ম্যাচ খেলা বাঁহাতি তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং পাঞ্জাবের হিমাচলপ্রদেশ আর তামিলনাড়ুর বিরুদ্ধে হতে চলা আগামি দুটি ম্যাচের জন্য উপলব্ধ থাকবেন। তরুণ খেলোয়াড় শুভমান গিল এই ম্যাচে খেলছেন না কারণ তিনি ভারতীয় এ দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে রয়েছেন।

প্রথম জয়ের সন্ধানে দুই দলই

পাঞ্জাবের মতই দিল্লিও এই ম্যাচে নিজেদের প্রথম জয় তুলতে চেষ্টা করবে। তারা এর আগে হায়দ্রাবাদ আর হিমাচলের বিরুদ্ধে নিজেদের ম্যাচ ড্র করেছিল। নিতিশ রানার নেতৃত্বাধীন হায়দ্রাবাদের বিরুদ্ধে ম্যাচে প্রথম ইনিংসে দিল্লি লীড হাসিল করতে পারেনি। আহত থাকার কারণে হায়দ্রাবাদের বিরুদ্ধে খেলতে পারা সিনিয়র খেলোয়াড় গৌতম গম্ভীরের প্রত্যাবর্তন এই ম্যাচে হলেও তিনি ব্যাট হাতে রান করতে পারেননি। জোরে বোলার নভদীপ সাইনি ভারত এ দলের সঙ্গে থাকাও তিনিও এই ম্যাচে খেলতে পারেননি।

তামিলনাড়ু আর বাংলার নজর মরশুমের প্রথম জয়ের দিকে

তামিলনাড়ু রঞ্জি ট্রফি এলিট গ্রুপ বি এর গুরুত্বপূর্ণ ম্যাচে বুধবার থেকে চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে বাংলার মুখোমুখি হবে যেখানে দুই দলেরই নজর থাকবে মরশুমের প্রথম জয় হাসিল করার দিকে। বাবা ইন্দ্রজিতের নেতৃত্বাধীন তামিলনাড়ুর দলের তিন ম্যাচে পাঁচ পয়েন্ট রয়েছেন। এই তিনটি ম্যাচই বৃষ্টি প্রভাবিত থেকেছে আর দলের আশা থাকবে যে এবার যেনো বৃষ্টি বাঁধা হয়ে না দাঁড়ায়।

আরও পড়ুন

অবসর নিচ্ছেন দীনেশ কার্তিক?

আসন্ন আইসিসি বিশ্বকাপের জন্য দলে জায়গা পাওয়ার জন্য ভয় পাবেন এমন খেলোয়াড়দের মধ্যে ডিনেশ কার্তিক ছিলেন না।...

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...