আইপিএলের দ্বিতীয় পর্বে হবে মস্ত বড় পরিবর্তন, নকআউট পর্বে আসতে চলেছে এই অভিনব পন্থা 1

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সংযুক্ত আরব আমিরশাহিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২০২১ এর বাকি ম্যাচগুলি সফলভাবে পরিচালনার জন্য প্রস্তুতি শুরু করেছে। লিগের আয়োজন বিষয় নিয়ে আলোচনা করতে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং সেক্রেটারি জয় শাহ সহ শীর্ষস্থানীয় কর্মকর্তারা দুবাইয়ে রয়েছেন। বিসিসিআই আইপিএল ২০২১ সূচিতে বড় পরিবর্তনগুলির জন্য প্রস্তুতি নিচ্ছে। এতে, ভেন্যু থেকে আইপিএল শিডিউলে পরিবর্তনগুলি ঘোষণা করা হবে।

VIVO IPL 2021 Postponed

ইনসাইডস্পোর্টস কো এর প্রতিবেদন অনুসারে, আইপিএলের বাকি ৩১টি ম্যাচ সামঞ্জস্য করার সিদ্ধান্ত ২৫ দিনের একটি উইন্ডোয় ঘোষণা করা হবে। বিসিসিআই ২৫ দিনের একটি উইন্ডোতে আট ডাবল হেডার ফিট করার জন্য একটি নতুন সময়সূচি তৈরি করছে। বিসিসিআই ১৭ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু করার পরিকল্পনা করছে। আশা করা হচ্ছে জুনের শেষের আগে আইপিএলের দ্বিতীয় পর্বের ঘোষণা দেওয়া হবে। দুবাই সূত্রে খবর, সূচি পরিবর্তন দুটি প্রাথমিক কারণে করা হবে।

BCCI confirms: IPL 2021 to resume in UAE in September-October - The  Economic Times Video | ET Now

বায়ো বুদবুদে করোনার কেসটি সামনে আসার পরে যদি আইপিএল ২০২১ স্থগিত না করা হত, তবে বিসিসিআইয়ের কেবল ছয়টি ডাবল হেডার বাকি থাকবে। তবে, এখন একটি ছোট উইন্ডো রয়েছে যেখানে টি টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে সমস্ত ম্যাচ শেষ করতে হবে। এমন পরিস্থিতিতে বিসিসিআই আট থেকে ১০ ডাবল হেডারের পরিকল্পনা করছে। গত বছরের মতো এবারও আইপিএল তিনটি সংযুক্ত আরব আমিরশাহির শহর শারজাহ, আবুধাবি ও দুবাইতে খেলা হবে। তবে বিসিসিআই লীগ ম্যাচগুলির চূড়ান্ত পর্ব এবং ফাইনাল একটি মাত্র ভেন্যু সহ নক আউট রাউন্ডের আয়োজন করার পরিকল্পনা করছে। আইপিএল ২০২০ এর মতো বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজি তাদের হোটেল বুক করতে পারে বলে দুবাই এটির প্রথম পছন্দ হতে পারে।

IPL 2021: Read IPL news that includes live score update, points table, team  results and match schedule | Hindustan Times

ডাবল হেডার ম্যাচটি সম্ভবত গত বছরের সময় অনুযায়ী হবে। আইপিএল ২০২০ এর মতো ডাবল হেডারের প্রথম ম্যাচটি শুরু হবে সাড়ে ৩ টায়, তারপরে দ্বিতীয় ম্যাচটি সন্ধ্যা সাড়ে সাতটায়। লক্ষণীয় বিষয়, আইপিএল ২০২০ তে মুম্বাই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্সের দল আবুধাবিতে অবস্থান করেছিল, বাকি দলগুলি দুবাইতে ছিল। সংযুক্ত আরব আমিরশাহি সরকার এবং ইসিবির সাথে বিসিসিআইয়ের বৈঠকের পর সংযুক্ত আরব আমিরহশাহিতে ফ্র্যাঞ্চাইজিগুলি আসার পরে সিদ্ধান্ত নিতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *