শুরু হওয়ার আগেই কি শেষ হয়ে গেলো এই প্লেয়ারের কেরিয়ার? প্রত্যাবর্তনের পর থেকে লাগাতার ফ্লপ শো জারি 1

২০১৮ থেকে ২০১৯ পর্যন্ত বেশ কয়েকজন তরুণ প্রতিভাশালী ক্রিকেটার ভারতীয় দলের হয়ে ডেবিউ করেছেন। এদের মধ্যে অনেকেই প্রথম ম্যাচ থেকে নিজেদের পারফর্মেন্সের কারণে প্রভাবিত করেছেন, অনেকেই ছিটকে গিয়েছেন দল থেকে। এই তরুণদের মধ্যে সবচেয়ে প্রভাবিত করেছেন ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ। পৃথ্বী শ একজন প্রতিভাশালী ব্যাটসম্যান আর এ কথা তিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজেও যথেষ্ট ভালো করে প্রমান করেছিলেন। পৃথ্বী শ ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে ১১৮.৫০ এর দুর্দান্ত গড়ে এবং ৯৪.০৪ এর দুর্দান্ত স্ট্রাইকরেটে ২৩৭ রান করেছিলেন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তরুণ ব্যাটসম্যান পৃথ্বী শ নিজের ডেবিউ টেস্টেই দুর্দান্ত ১৩৪ রানের সেঞ্চুরি করে নিজের ক্রিকেট কেরিয়ারের শুরুয়াত করেছিলেন। তিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দুটি ম্যাচের টেস্ট সিরিজের ম্যান অফ দ্যা সিরিজও হয়েছিলেন।

অস্ট্রেলিয়ার সফরে হয়েছিলেন আহত
শুরু হওয়ার আগেই কি শেষ হয়ে গেলো এই প্লেয়ারের কেরিয়ার? প্রত্যাবর্তনের পর থেকে লাগাতার ফ্লপ শো জারি 2
জানিয়ে দিই তার নাম অস্ট্রেলিয়া সফরে যাওয়া ভারতীয় টেস্ট দলে শামিল ছিল, কিন্তু নভেম্বরের শেষে খেলা প্র্যাকটিস ম্যাচ চলাকালীন সিডনি ক্রিকেট গ্রাউন্ডে তারপায়ে চোট লেগে গিয়েছিল। তার পা খুবই খারাপভাবে মচকে গিয়েছিলার তখন থেকে তিনি ক্রিকেটের অ্যাকশন থেকে দূরে ছিলেন। তিনি সিএ ইলেভেনের বিরুদ্ধে এই প্র্যাকটিস ম্যাচের প্রথম ইনিংসে ৬৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। যদিও খারাপভাবে পা মুচকে যাওয়ার কারণে তিনি অস্ট্রেলিয়া আর নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে সিরিজে খেলতে পারেননি।

প্রত্যাবর্তন হচ্ছে ফ্যাকাশে, লাগাতার হচ্ছেন ফ্লপ
শুরু হওয়ার আগেই কি শেষ হয়ে গেলো এই প্লেয়ারের কেরিয়ার? প্রত্যাবর্তনের পর থেকে লাগাতার ফ্লপ শো জারি 3
১৯ বছর বয়েসী তরুণ ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে যাওয়া সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে ক্রিকেট মাঠে প্রত্যাবর্তন করেছেন। কিন্তু তার প্রত্যাবর্তন সম্পূর্ণভাবে ফ্যাকাশে চলছে। কারণ ২১ ফেব্রুয়ারি তিনি সিকিমের বিরুদ্ধে মাত্র ১০ রান করে আউট হয়ে গিয়েছিলেন। অন্যদিকে পাঞ্জাবের বিরুদ্ধে ২২ ফেব্রুয়ারি তিনি মাত্র ৮ করে আউট হন। এরপর মধ্যপ্রদেশের বিরুদ্ধে তিনি ২৪ ফেব্রুয়ারি শূন্য রানে আউট হন।

এমন থেকেছে পৃথ্বী শয়ের এখনো পর্যন্ত ক্রিকেট কেরিয়ার
শুরু হওয়ার আগেই কি শেষ হয়ে গেলো এই প্লেয়ারের কেরিয়ার? প্রত্যাবর্তনের পর থেকে লাগাতার ফ্লপ শো জারি 4
জানিয়ে দিই যে পৃথ্বী শ নিজের লিস্ট এ কেরিয়ারের ২৬টি ম্যাচে ৪০.২ এর গড়ে এবং ১১৪.৩ স্ট্রাইকরেটে ১০৪৫ রান করেছেন। অন্যদিকে আইপিএলে তিনি ২৭.২২ গড়ে এবং ১৫৩.১২ স্ট্রাইকরেটে ২৪৫ রান করেছেন। তিনি এখনো পর্যন্ত ভারতের হয়ে ২টি টেস্টে ১১৮.৫ গড়ে ২৩৭ রান করেছেন, তিনি নিজের টেস্ট ডেবিউতে সেঞ্চুরিও করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *