আইপিএলে উদ্বোধনে সম্মানিত করা হল কিংবদন্তী ক্রিকেটারদের, অনুষ্ঠানে রইল না রাহুল দ্রাবিড় 1
ভারতীয় ক্রিকেটের গৌরবময় অধ্যায়

দীর্ঘ এক বছরের প্রতীক্ষার পর বহু ইপ্সিত আইপিএল শুরু হয়েছে বুধবার থেকেই। প্রথম ম্যাচে ব্যাটিং ও বোলিংয়ে দূর্দান্ত প্রদর্শনে তাক লাগিয়েছে গত বারের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দ্রাবাদ। বিরাট কোহলিকে ছাড়া আরসিবিকে এদিন বেশ ছন্নছাড়া লাগল। খেলার পাশাপাশি এদিন আরও একটি চমক অপেক্ষা করছিল হায়দ্রাবাদের রাজীব গান্ধি আন্তর্জাতিক স্টেডিয়ামে। বিসিসিআই ভারতীয় ক্রিকেটের কয়েকজন কিংবদন্তী ক্রিকেটারকে সংবর্ধনা দেওয়ার ব্যাবস্থা করেছিল আইপিএল ২০১৭-র প্রথম উদ্বোধনী অনুষ্ঠানে। শচীন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, বীরেন্দ্র সহবাগ, ভিভিএস লক্ষণ এদিন বিসিসিআই দ্বারা সংবর্ধিত হলেও দেখা যায়নি রাহুল দ্রাবিড়কে। কিন্তু কেন তিনি এলেন না! তিনিও তো এই সংবর্ধনার জন্য নিমন্ত্রিত ছিলেন।

আইপিএল ২০১৭ঃ চ্যাম্পিয়নের তকমা পাবে কোন দল, রায় দিল জ্যোতিষী

অনুষ্ঠনের পর জানা গেল প্রাকৃ্তিক গোলযোগের কারণে আসতে পারেন নি রাহুল দ্রাবিড়। ভারতের এই কিংবদন্তী ক্রিকেটার এখন দিল্লি ডেয়ারডেভিলসের মেন্টর। সেই কারনেই তিনি এখন রাজধানীতে। বুধবার দিল্লিতে ব্যাপক ঝড় বৃষ্টি হওয়ায় অনেক বিমান দেরি করে উড়েছে। এরমধ্যে দ্রাবিড়ের হায়দ্রাবাদগামী বিমানটিও দেরি করেছে। তাই তিনি ঠিক সময়ে অনুষ্ঠানে আসতে পারেন নি।

একবিংশ শতকের গোড়ার দিকে ভারতীয় ক্রিকেটকে এক অন্য মাত্রা দিয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃ্ত্বাধীন দল। সেই দলেই মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর, বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র সহবাগ, ভিভিএস লক্ষণ ও রাহুল দ্রাবিড় নিজেদের আলাদা আলাদা পরিচয় তৈরি করেছিলেন। যার জ্যোতি ছড়িয়েছে বিশ্বব্যপী। আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্ল বলেন, “বিসিসিআইয়ের জেনারেল কমিটির আলোচনায় স্থির করা হয় এই বছর আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে শচীন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, ভিভিএস লক্ষণ ও বীরেন্দ্র সহবাগের মত কিংবদন্তী ক্রিকেটারকে সম্মান জানানো হবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *