[cwa id='h1']
আইসিসি জারি করল টেস্ট খেলোয়াড়দের র‍্যাঙ্কিং, স্মিথ আর রুটের হল ফায়দা, এই স্থানে পৌঁছলেন বিরাট

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

এই মুহূর্তে ইংল্যান্ডে অ্যাসেজ সিরিজ খেলা হচ্ছে, যেখানে ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া দল মুখোমুখি হয়েছে। এই সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া দল ইংল্যান্ডকে লজ্জাজনকভাবে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে ভাল প্রদর্শন করা স্টিভ স্মিথ আর জো রুট আইসিসি র‍্যাঙ্কিংয়ে ফায়দা পেয়েছেন।

স্টিভ স্মিথ আইসিসি র‍্যাঙ্কিংয়ে উপরে পৌঁছলেন

আইসিসি জারি করল টেস্ট খেলোয়াড়দের র‍্যাঙ্কিং, স্মিথ আর রুটের হল ফায়দা, এই স্থানে পৌঁছলেন বিরাট 1

অ্যাসেজ সিরিজের প্রথম ম্যাচে স্টিভ স্মিথ অস্ট্রেলিয়া দলের হয়ে দুই ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন। যে কারণে তাকে ম্যান অফ দ্যা ম্যাচও নির্বাচিত করা হয়েছে। ১ বছরের বেশি সময়ের পর টেস্ট ক্রিকেটে খেলতে নামা স্টিভ স্মিথ দুর্দান্ত প্রদর্শনের কারণে ফায়দা পেয়েছেন। এখন তিনি টেস্ট র‍্যাঙ্কিংয়ে চতুর্থ স্থান থেকে উঠে তৃতীয় স্থানে এসে গিয়েছেন। প্রথম তিন নম্বরে থাকা ভারতের চেতেশ্বর পুজারা এখন চার নম্বরে নেমে গিয়েছেন। এক নম্বরে বিরাট কোহলি এবং ২ নম্বরে কেন উইলিয়ামসন মজুত রয়েছেন। ইংল্যান্ডের অধিনায়ক জো রুটও এক ধাপ ফায়দা পেয়েছেন। ডেভিড ওয়ার্নার র‍্যাঙ্কিংয়ে এক ধাপ নীচে নেমে গিয়েছেন।

আইসিসি র‍্যাঙ্কিংয়ে হয়েছে আরও পরিবর্তন

আইসিসি জারি করল টেস্ট খেলোয়াড়দের র‍্যাঙ্কিং, স্মিথ আর রুটের হল ফায়দা, এই স্থানে পৌঁছলেন বিরাট 2

এই নতুন র‍্যাঙ্কিংয়ে যদি পরিবর্তনের কথা বলা হয় তো অলরাউন্ডার ক্রিস ওকস বোলিংয়ের সঙ্গে ব্যাটিং র‍্যাঙ্কিংয়েও ফায়দা পেয়েছেন। ওকস ১১ ধাপ ফায়দা পেয়ে এখন ৭০ নম্বরে পৌঁছে গিয়েছেন। প্রথম টেস্টে সেঞ্চুরি করা রোরি বার্নস ২৫ ধাপ ফায়দা পেয়েছেন এখন তিনি ৮১ নম্বরে পৌঁছে গিয়েছেন। এই র‍্যাঙ্কিংয়ে নিউজিল্যাণ্ডের হেনরি নিকোলস পাঁচ নম্বরে উঠে এসেছেন। দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি’কক ৯ নম্বরে আর ফাফ দু’প্লেসি ১০ নম্বরে নিজের জায়গা ধরে রেখেছেন।

এখন আরো পরিবর্তন হতে পারে র‍্যাঙ্কিংয়ে

আইসিসি জারি করল টেস্ট খেলোয়াড়দের র‍্যাঙ্কিং, স্মিথ আর রুটের হল ফায়দা, এই স্থানে পৌঁছলেন বিরাট 3

আগামী কিছুদিনের মধ্যে আপনারা এই র‍্যাঙ্কিংয়ে আরো পরিবর্তন দেখতে পারেন। শ্রীলঙ্কা দল নিজেদের ঘরোয়া সিরিজে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩টি টেস্ট ম্যাচ খেলবে। ভারতীয় দলও ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ২টি টেস্ট ম্যাচ খেলবে। সেই সঙ্গেই অ্যাসেজ সিরিজে এখনো ৪টি টেস্ট ম্যাচ খেলা বাকি রয়েছে।

টপ টেন ব্যাটসম্যান তালিকা

আইসিসি জারি করল টেস্ট খেলোয়াড়দের র‍্যাঙ্কিং, স্মিথ আর রুটের হল ফায়দা, এই স্থানে পৌঁছলেন বিরাট 4
আইসিসি জারি করল টেস্ট খেলোয়াড়দের র‍্যাঙ্কিং, স্মিথ আর রুটের হল ফায়দা, এই স্থানে পৌঁছলেন বিরাট 5

[cwa id='moreat']