পাকিস্তানের ক্রিকেট বোর্ডের উপর লাগল গুরুতর অভিযোগ, ইসলামাবাদ কোর্টে পিটিশন দাখিল

বিশ্ব ক্রিকেটে পাকিস্তান ক্রিকেট দলের এমন একটা অবস্থান যেখানে কোনো না কোনোভাবে প্রত্যেকদিন বিতর্কের জন্ম নেয়। পাকিস্তান ক্রিকেটের সঙ্গে বিতর্কের সম্পর্ক আজকে নতুন নয়, বরং যখন থেকে এটার অস্তিত্ব শুরু হয়েছে তখন থেকেই কোনো না কোনো বিতর্ক সামনে এসে নিজের রূপ দেখাতে থাকে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডে আরো একবার উঠল বিতর্ক

পাকিস্তানে বিতর্কের বেশ কিছু কারণ প্রায়সই সামনে আসে। তা সে পাকিস্তানের খেলোয়াড়দের মধ্য নিজেস্ব মতভেদ হোক বা পাকিস্তানের খেলোয়াড়দের দ্বারা ম্যাচ ফিক্সিং করা হোক।

পাকিস্তানের ক্রিকেট বোর্ডের উপর লাগল গুরুতর অভিযোগ, ইসলামাবাদ কোর্টে পিটিশন দাখিল 1

কোনো না কোনো বিতর্কের ছায়া থাকেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের। যার ফলে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সবসময়ই সমালোচনা হয় আর এর মধ্যেই পাকিস্তান ক্রিকেট বোর্ডে বর্তমানে ভ্রষ্টাচার নিয়ে দলের নির্বাচনে স্বজনপোষণের বিতর্ক উঠে আসছে।

বোর্ডে ভ্রষ্টাচার আর স্বজন পোষণের উঠল অভিযোগ

পাকিস্তান দলের মতই পাকিস্তান ক্রিকেট বোর্ডও বিতর্ক থেকে দূরে থাকে নি আর এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডই জড়িত হয়ে গিয়েছে যার বিরুদ্ধে ভ্রষ্টাচারের মামলা সামনে এসেছে।

পাকিস্তানের ক্রিকেট বোর্ডের উপর লাগল গুরুতর অভিযোগ, ইসলামাবাদ কোর্টে পিটিশন দাখিল 2

তো অন্যদিকে পাকিস্তান দলেও স্বজনপোষণও ছড়িয়ে পড়েছে বলে মনে করা হচ্ছে। পাকিস্তান দলের নির্বাচনে বেশ কিছু মানুষ প্রশ্ন তুলছেন যে এই দলের নির্বাচনে স্বজনপোষণ রয়েছে আর তাই তাদের বিরুদ্ধে মামলা নথিভুক্ত করা হয়েছে।

ইসলামাবাদ হাইকোর্ট মামলা নথিভুক্ত করে তৎকাল অ্যাকশনের দাবী

একটি রিপোর্টের কথা ধরা হলে পাকিস্তানে ইসলামাবাদের হাইকোর্টে একটি যাচিকা দায়ের করা হয়েছে। এই যাচিকায় পরিস্কারভাবে পিসিবি আর পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচকের উপর অ্যাকশন নেওয়ার দাবী করা হয়েছে।

হাইকোর্টে দায়ের করা যাচিকার অনুসারে পিসিবিতে স্বজনপোষণ, পক্ষপাত, ভ্রষ্টাচারের সঙ্গে অপ্রসাশনিক খারাপ কার্যকলাপ আটকানোর জন্য আবশ্যক পদক্ষেপ নেওয়ার জন্য তৎকাল প্রভাবের যাচিকা দায়ের করা হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *