কোহলিকে সরিয়ে আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে উঠলেন এই পাক তারকা 1
ADELAIDE, AUSTRALIA - DECEMBER 05: Virat Kohli of India speaks to the media during a press conference held prior to an Indian training session at Adelaide Oval on December 5, 2018 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এখন বিশ্বের এক নম্বর ওয়ানডে ব্যাটসম্যান হয়েছেন। সর্বশেষ প্রকাশিত আইসিসি র‌্যাঙ্কিংয়ে তিনি টিম ইন্ডিয়া অধিনায়ক বিরাট কোহলিকে ছাড়িয়ে গেছেন। পাকিস্তান সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে। সিরিজের সিদ্ধান্তটিতে বাবারের দুর্দান্ত ইনিংস ছিল ৯৯ রানের। বিরাট কোহলি দ্বিতীয় স্থানে নেমে এসেছেন, অন্যদিকে টিম ইন্ডিয়ার সহ- ধিনায়ক রোহিত শর্মা সীমিত ওভারের ফরম্যাটে তিন নম্বরে রয়েছেন।

নিউজিল্যান্ডের রস টেলর রয়েছেন চতুর্থ নম্বরে এবং অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ পাঁচ নম্বরে রয়েছেন। সর্বশেষ প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে বাবর আজমের ৮৬৫ রেটিং পয়েন্ট রয়েছে, আর বিরাট কোহলির ৮৫৭ রেটিং পয়েন্ট রয়েছে। ওয়ানডে সিরিজে পাকিস্তানের ওপেনার ফখর জামানও দুর্দান্তভাবে ব্যাট করেছেন এবং র‌্যাঙ্কিংয়েও তিনি উপকৃত হয়েছেন। ফখর জামান সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে সাত নম্বরে পৌঁছেছেন। বিরাট এবং রোহিত ছাড়াও শীর্ষ ২০-ব্যাটসম্যানদের মধ্যে শিখর ধাওয়ানও রয়েছেন। ধাওয়ান ১৭তম স্থানে আছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *