বিশ্বের একমাত্র খেলোয়াড় যিনি ৩টি আলাদা আলাদা দলের হয়ে জিতেছেন আইপিএল খেতাব

এই মুহূর্তে ভারতে আইপিএলের প্রস্তুতি শুরু হয়ে গেছে। সমস্ত ফ্রেঞ্চাইজিই আইপিএল গর্ভনিং কমিটির নির্দেশ অনুযায়ী গত ১৫ নভেম্বরের মধ্যে নিজেদের দলের রিলিজ আর রিটেন করা খেলোয়াড়দের নামের তালিকা প্রকাশ করে দিয়েছে। আপাতত আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় আগামী মরশুমের জন্য নিলামের আয়োজন করা হবে। তার আগে আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে সেই খেলোয়াড়ের নাম জানাব যিনি তিনটি আলাদা আলাদা দলের হয়ে আইপিএল খেতাব জিতেছেন।

কর্ণ শর্মা আইপিএলের তিনটি দলের হয়ে জিতেছেন খেতাব

বিশ্বের একমাত্র খেলোয়াড় যিনি ৩টি আলাদা আলাদা দলের হয়ে জিতেছেন আইপিএল খেতাব 1

আপনাদের জানিয়ে দিই যে কর্ণ শর্মা আইপিএলের ইতিহাসের একমাত্র এমন খেলোয়াড় যিনি মোট তিনটি দলের হয়ে আইপিএল খেতাব জিতেছেন। তিনি ছাড়া এই দুর্দান্ত কৃতিত্ব আর কেউ দেখাতে পারেননি।
তাকে তিনবার খেতাব জেতার কারণে আইপিএলের সবচেয়ে লাকি খেলোয়াড়ও বলা হয়। যদি চেন্নাই সুপার কিংস এবারও আইপিএলের খেতাব জিতে যায় তো তিনি চতুর্থবার আইপিএল খেতাব নিজের নামে করে ফেলবেন।

সানরাইজার্স, মুম্বাই আর চেন্নাইয়ের হয়ে জিতেছেন আইপিএল খেতাব

বিশ্বের একমাত্র খেলোয়াড় যিনি ৩টি আলাদা আলাদা দলের হয়ে জিতেছেন আইপিএল খেতাব 2

আপনাদের জানিয়ে দিই যে আইপিএলের খেতাব কর্ণ শর্মা ২০১৬ সালে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে জিতেছিলেন। অন্যদিকে ২০১৭য় তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের সদস্য ছিলেন আর তার দল এই খেতাব জিতেছিল। আইপিএল ২০১৮য় তিনি চেন্নাই সুপার কিংসের দলে শামিল হন আর এবারও চ্যাম্পিয়ন তার দল চেন্নাই সুপার কিংস হয়।
যদিও আইপিএল ২০১৬য় যেখানে তিনি সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে মাত্র ৫টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন সেখানে ২০১৭য় তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ৯টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। ২০১৮য় তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে মোট ৬টি ম্যাচ খেলেছিলেন।

এমন থেকেছে তার আইপিএলের এখনো পর্যন্ত কেরিয়ার

বিশ্বের একমাত্র খেলোয়াড় যিনি ৩টি আলাদা আলাদা দলের হয়ে জিতেছেন আইপিএল খেতাব 3

কর্ণ শর্মা আইপিএলে মোট ৬২টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ২৬.৭৫ গড়ে আর ৭.৮২ ইকোনমি রেটে মোট ৫৪টি উইকেট নিয়েছেন। তিনি এই মরশুমে চেন্নাই সুপার কিংসের হয়ে একটিই ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। যেখানে তিনি বিশেষ ভাল বোলিং করতে পারেননি আর নিজের ২.৫ ওভার বোলিংয়ে ৩৭ রান দেন। আর ওই ম্যাচে তিনি একটিই মাত্র উইকেট হাসিল করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *