ক্রিকেট দুনিয়ার একমাত্র খেলোয়াড়, যিনি আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফর্ম্যাটেই করেছেন ১১১ রান

আজ আমরা আপনাদের আমাদের এই বিশেষ প্রতিবেদনে এমন একমাত্র খেলোয়াড়ের নাম বলব যিনি আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফর্ম্যাটে ১১১ রানের স্কোর করেছেন। ভারতীয় দলের তারকা ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মাই সেই একমাত্র খেলোয়াড়, যিনি ক্রিকেটের তিন ফর্ম্যাটেই ১১১ রানের এই স্কোর নিজের ব্যক্তিগত ইনিংসে করেছেন।

হিটম্যান খেলেছেন ক্রিকেটের তিন ফর্ম্যাট ১১১ রানের অপরাজিত ইনিংস
ক্রিকেট দুনিয়ার একমাত্র খেলোয়াড়, যিনি আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফর্ম্যাটেই করেছেন ১১১ রান 1
রোহিত শর্মা টেস্ট ক্রিকেটে ১১১ রানের এই স্কোর ২০১৩য় ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলা মুম্বাই টেস্টে করেছিলেন। জানিয়ে দিই যে এটা ক্রিকেটের ভগবান বলে পরিচিত শচীন তেন্ডুলকরের শেষ টেস্টও ছিল। এইম্যাচে ভারতের প্রথম ইনিংসে রোহিত শর্মা ১২৭ বলের মুখোমুখি হয়ে ১১১ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। এশিয়া কাপ ২০১৮য় পাকিস্থানের বিরুদ্ধে ওয়ানডে ফর্ম্যাটে ২৩ সেপ্টেম্বর রোহিত শর্মা ১১৯ বলে ১১১ রানের দুর্দান্ত অপরাজিত ইনিংস খেলেন। অন্যদিকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ৬ নভেম্বর ২০১৮য় লখনউতে হওয়া টি-২০ ম্যাচ চলাকালীনও রোহিত শর্মা ৬১ বলে ১১১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

তিনটি ম্যাচেই ভারত নথিভুক্ত করেছিল সহজ জয়
ক্রিকেট দুনিয়ার একমাত্র খেলোয়াড়, যিনি আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফর্ম্যাটেই করেছেন ১১১ রান 2
আপনাদের জানিয়ে দিই যে ভারতের সহঅধিনায়ক হিটম্যান যখনই ১১১ রানের ব্যক্তিগত ইনিংস খেলেছেন ভারত তখনই জয়লাভ করেছে। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ভারত মুম্বাইতে খেলা হওয়া ২০১৩র টেস্ট ম্যাচ যেখানে ইনিংস এবং ১৬ রানের ব্যবধানে জিতে নেয়, যেখানে এশিয়া কাপে পাকিস্থানকে ভারত ৯ উইকেটে হারিয়ে দেয়। ৬ নভেম্বর ২০১৮য় লখনউতে খেলা হওয়া টি-২০ ম্যাচেও ভারতীয় দল৭১ রানের বড় জয় লাভ করে।

ক্রিকেটে মনে করা অশুভ সংখ্যা রোহিত আর ভারতের জন্য শুভ
ক্রিকেট দুনিয়ার একমাত্র খেলোয়াড়, যিনি আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফর্ম্যাটেই করেছেন ১১১ রান 3
এমনিতে তো ১১১ রানের এই স্কোরকে ক্রিকেটের ভাষায় এক অশুভ সংখ্যা মনে করা হয় আর যখনই দলের কোনো দলের ১১১ রান হয় তখন এই স্কোরে অ্যাম্পায়ার ডেভিড শেপার্ড নিজের এক পা তুলে দিতেন, কিন্তু এই সংখ্যা ভারতীয় দলের হয়ে তখন যথেষ্ট শুভ হয় যখন হিটম্যান রোহিত শর্মা ১১ রানের এই ব্যক্তিগত স্কোর করেন।

দুর্দান্ত থেকেছে রোহিত শর্মার ক্রিকেট কেরিয়ার
ক্রিকেট দুনিয়ার একমাত্র খেলোয়াড়, যিনি আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফর্ম্যাটেই করেছেন ১১১ রান 4
রোহিত শর্মা এখনো পর্যন্ত ক্রিকেটের মোট ১৯৩টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ৪৭.৭৮ এর দুর্দান্ত গড়ে ৭৪৫৪ রান করেছেন। এই সময় তার স্ট্রাইকরেট থেকেছে ৮৮.৬৭। তিনি এখনো পর্যন্ত ২১টি সেঞ্চুরি এবং ৩৭টি হাফসেঞ্চুরি করেছেন। তার সর্বোচ্চ স্কোর ২৬৪ রান থেকেছে। ভারতের এই তারকা ওপেনার ব্যাটসম্যান যেখানে ২৫টি টেস্টে এখনো পর্যন্ত ৩৯.৯৭ গড়ে ১৪৭৯ রান করেছেন সেখানে রোহিত নিজের খেলা ৯০টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে ৩২.৮৯ গড়ে ২২৩৭ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *