একমাত্র খেলোয়াড়, যিনি বিশ্বকাপে মাত্র ২৫ বলের ইনিংসে মেরেছিলেন ১৫টি বাউন্ডারি

আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে বিশ্বকাপের এমন এক খেলয়াড়ের নাম বলব যিনি নিজের ২৫ বলের ইনিংসে মোট ১৫টি চার মেরেছিলেন।জানিয়ে দিই যে তিনি বিশ্বের একমাত্র খেলোয়াড় যিনি বিশ্বকাপে নিজের ২৫ বলের ইনিংসে মোট ১৫টি বাউন্ডারি মেরেছেন। শুরুর ২৫ বলের মুখোমুখি হয়ে ১৫টি বাউণ্ডারি মারা এই ব্যাটসম্যান ছাড়া আর কেউ সেই কৃতিত্ব করে দেখাতে পারেননি।

ব্র্যেণ্ডন ম্যাকালাম হলেন সেই খেলোয়াড়

একমাত্র খেলোয়াড়, যিনি বিশ্বকাপে মাত্র ২৫ বলের ইনিংসে মেরেছিলেন ১৫টি বাউন্ডারি 1

যে খেলোয়াড়ের কথা আমরা বলছি তিনি আর কেউ নন বরং নিউজিল্যাণ্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম। তিনিই নিজের ২৫ বলের ইনিংসে মোট ১৫টি চার মেরেছিলেন। এই দুর্দান্ত কৃতিত্ব তিনি ২০১৫ বিশ্বকাপে করে দেখিয়েছিলেন। ২০ ফেব্রুয়ারি ২০১৫য় তিনি ইংল্যাণ্ড আর নিউজিল্যাণ্ডের মধ্যে খেলা ম্যাচে ওয়েলিংটনের মাঠে একটি লীগ ম্যাচে এই কৃতিত্ব দেখিয়েছিলেন।

২৫ বলের ইনিংসে ৮টি চার আর ৭টি ছক্কা

একমাত্র খেলোয়াড়, যিনি বিশ্বকাপে মাত্র ২৫ বলের ইনিংসে মেরেছিলেন ১৫টি বাউন্ডারি 2

এই ম্যাচে ইংল্যান্ডের দল নিউজিল্যাণ্ডের জোরে বোলার টিম সাউদির ঘাতক বোলিংয়ের সামনে মাত্র ১২৩ রানে আউট হয়ে গিয়েছিল। এরপর নিউজিল্যাণ্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম ২৫ বলে ৭৭ রানের ঝোড়ো ইনিংস খেলে নিজের দলকে মাত্র ১২.২ ওভারে জয় এনে দেন। নিউজিল্যাণ্ডের হয়ে ব্রেন্ডন ম্যাকালাম এই ২৫বলের ইনিংসে মোট ৮টি চার এবং ৭টি ছক্কা মারেন। এই ইনিংসে তার স্ট্রাইক রেট ছিল ৩০৮।

বেশ কিছু দুর্দান্ত রেকর্ড রয়েছে ম্যাকালামের নামে

একমাত্র খেলোয়াড়, যিনি বিশ্বকাপে মাত্র ২৫ বলের ইনিংসে মেরেছিলেন ১৫টি বাউন্ডারি 3
New Zealand’s captain Brendon McCullum runs between the wickets after he dropped his bat during the first one day international cricket match between New Zealand and Sri Lanka at the Hagley Park Oval in Christchurch on January 11, 2015. AFP PHOTO / MARTY MELVILLE (Photo credit should read Marty Melville/AFP/Getty Images)

ব্রেন্ডন ম্যাকালাম এই ম্যাচে মাত্র ১৮ বলে হাফসেঞ্চুরি করেছিলেন। এটি বিশ্বকাপের ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির হাফসেঞ্চুরিও। সবচেয়ে দ্রুত টেস্ট সেঞ্চুরি করার রেকর্ডও ব্রেন্ডন ম্যাকালামের নামেই রয়েছে। তিনি ২০১৬য় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাত্র ৫৪ বলে সেঞ্চুরি করেছিলেন। এই ম্যাচ তার টেস্ট কেরিয়ারের শেষ ম্যাচও ছিল। জানিয়ে দিই যে নিউজিল্যাণ্ডের হয়ে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বড়ো স্কোরও ম্যাকালামের নামেই রয়েছে। ২০১৪য় তিনি ওয়েলিংটনের মাঠে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ৫৫৯ বলে ৩০২ রানের ইনিংস খেলেছিলেন। তার এই ইনিংসে ম্যাকালাম ৩২টি চার এবং ৪টি ছক্কা মারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *