ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টি-২০তে সেঞ্চুরি করা একমাত্র ব্যাটসম্যান নিয়ে ফেলেছেন অবসর

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে অস্ট্রেলিয়ার মাটিতে ২১ নভেম্বর থেকে সিরিজ শুরু হতে চলেছে। প্রথমে এই দুটি দল একে অপরের সঙ্গে টি-২০ সিরিজ খেলবে। টিম ইন্ডিয়া এবার অস্ট্রেলিয়ায় কেমন প্রদর্শন করে এটা তো সময়ই বলবে কিন্তু ভারতীয় খেলোয়ারের আত্মবিশ্বাস তুঙ্গে রয়েছে। তারা এই সিরিজের আগে প্রথমে এশিয়া কাপ আর তারপর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সিরিজে দুর্দান্ত প্রদর্শন করে।

টি-২০তে ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে খালি একটি সেঞ্চুরি হয়েছে

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে প্রথম টি-২০ ম্যাচ ২০০৭ সালে খেলা হয়েছিল। গত দশ বছরে দুই দলের মধ্যে মোট ১৬টি ম্যাচ খেলা হয়েছে। এই মধ্যে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান শেন ওয়াটসনের ব্যাট থেকেই একমাত্র সেঞ্চুরি বেরিয়েছে। ওয়াটসন ২০১৬য় সিডনি গ্রাউন্ডে ভারতের বিরুদ্ধে ৭১ বলে ১২৪ রান করেছিলেন। এই ইনিংসে ওয়াটসন ১০টি চার আর ৬টি ছক্কা মেরেছিলেন। তারকা ব্যাটসম্যানের এটাই একমাত্র টি-২০ সেঞ্চুরি। জানিয়ে দিই ওয়াটসন এখন ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছেন।

ওয়াটসন ছাড়া আর কোনও ব্যাটসম্যানই তিন অঙ্কের রানে পৌঁছতে পারেনি
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টি-২০তে সেঞ্চুরি করা একমাত্র ব্যাটসম্যান নিয়ে ফেলেছেন অবসর 1
ওয়াটসন ছাড়া ভারত-অস্ট্রেলিয়া টি-২০ ম্যাচে দ্বিতীয় কোনও ব্যাটসম্যান তিন অঙ্কের রানে পৌঁছতে পারেন নি। যদিও ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে ২০১৬য় অপরাজিত ৯০ রানের ইনিংস খেলেছিলেন আর মাত্র ১০রানের জন্য সেঞ্চুরি থেকে দূরে থেকে গিয়েছিলেন।বিরাট চাইবেন বর্তমান টি-২০ সিরিজে তিনি একশো রানের সংখ্যায় পৌঁছন। প্রসঙ্গত বিরাট আজ পর্যন্ত টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারে একটিও সেঞ্চুরি করতে পারেন নি।

রোহিত শর্মার কাছে আশা, এবার করবেন সেঞ্চুরি

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টি-২০তে সেঞ্চুরি করা একমাত্র ব্যাটসম্যান নিয়ে ফেলেছেন অবসর 2
during the International Twenty20 match between Australia and India at Sydney Cricket Ground on January 31, 2016 in Sydney, Australia.

রোহিত শর্মা সবসময়ই বড় ইনিংস খেলার জন্য পরিচিত। টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে রোহিত শর্মা চারটি সেঞ্চুরি করা একমাত্র ব্যাটসম্যান। এই অবস্থায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন টি-২০ ম্যাচে রোহিত একটিতে না একটিতে সেঞ্চুরি অবশ্যই করবেন। রোহিত ছাড়াও অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চও বিস্ফোরক ইনিংস খেলার জন্য পরিচিত।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *