এই তারকা উইকেটকিপার বললেন, দলে নির্বাচন করার পরিমাপ না হোক টি-২০ লীগ, ঘরোয়া ম্যাচ দেওয়া হোক গুরুত্ব 1

পাকিস্থানের অভিজ্ঞ উইকেটকিপার কামরান আকমল বললেন যে পাকিস্থান দলের নির্বাচকরা পাকিস্থান সুপার লীগের প্রদর্শনকে দেখে যেনো নির্বাচন না করেন। জানিয়ে দিই যে আইপিএলের মতই পাকিস্থানে পাকিস্থান সুপার লীগ হয়। কামরাণ অনেক দিন ধরেই দলের বাইরে রয়েছেন।

কামরান ঘরোয়া ম্যাচকে গুরুত্ব দেওয়ার ওকালতি করেছেন

এ ব্যাপারে কামরান জানিয়েছেন,

“ যখন থেকে আমি ঘরোয়া ক্রিকেট খেলতে শুরু করেছি, সেই সময় থেকে পিচ হামেশাই এক ধরণের থেকেছে। আমাদের খেলোয়াড়রা এই কঠিন পিচে খেলে বিশ্বস্তরীয় খেলোয়াড় হয়ে গিয়েছেন। যদি আমাদের খেলোয়াড়দের আরও উন্নত করতে হয় তো আমার বিশ্বাস যে কোকাবুরা বলের ব্যবহার আমাদের ঘরোয়া ক্রিকেটে করা উচিত। এইভাবে আমাদের খেলোয়াড়, বোলার আর ব্যাটসম্যান এরসঙ্গে খেলতে অভ্যস্ত হয়ে উঠবে। বোলিং সামান্য মুশকিল হয়ে যাবেযাতে আমাদের ব্যাটসম্যানরা আরও ভাল করার প্রচেশটা করবে”।

এই তারকা উইকেটকিপার বললেন, দলে নির্বাচন করার পরিমাপ না হোক টি-২০ লীগ, ঘরোয়া ম্যাচ দেওয়া হোক গুরুত্ব 2

এই অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান মহম্মদ আব্বাসের উদাহরণ দিয়েছেন। তিনি বলেন কোথায় কিভাবে এই খেলোয়াড় ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শন করে দলে নিজের জায়গা করে নিয়েছেন।

কামরান বলেন,

“আমাদের সামনে আব্বাসের উদাহরণ রয়েছে। ও গত ৬-৭ বছর ধরে ঘরোয়া ক্রিকেট খেলছে। ও সম্প্রতিই সংযুক্ত আরব আমিরাতে ২টি টেস্ট ম্যাচে ১৭টি উইকেট নিয়েছেন এটা বোঝা মুশকিল কারণ অনেক মহান বোলার ওই পিচে উইকেট নিতে অসফল থেকেছে। এটা ওদের আর আমাদের ঘরোয়া ক্রিকেটের জন্য এক বড় উপলব্ধী। ঘরোয়া ক্রিকেটকে তার উচিত গুরুত্ব দেওয়া দরকার। খেলোয়াড়দের কেবল একটি বা দুটি ভালো ইনিংসের কারনে নির্বাচন করা উচিত নয়”।

এই তারকা উইকেটকিপার বললেন, দলে নির্বাচন করার পরিমাপ না হোক টি-২০ লীগ, ঘরোয়া ম্যাচ দেওয়া হোক গুরুত্ব 3

পাকিস্থানী সুপার লীগে করেছিলেন দুর্দান্ত প্রদর্শন

কামরাণ আকমল ২৬৮টি আন্তর্জাতিক ম্যাচে পাকিস্থানের প্রতিনিধিত্ব করেছেন, যেখানে তিনি ৬৮৭১ রান করেছেন। পাকিস্থানের জাতীয় দলের সঙ্গে তার শেষ ম্যাচ ২০১৭য় ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ছিল। কামরান পাকিস্থান সুপার লীগের তৃতীয় সংস্করণ চলাকালীন পেশোয়ার জালমির হয়ে ১৩টি ইনিংসে ৪২৫ রান করেছিলেন। সেই সঙ্গে তার সর্বাধিক স্কোর লাহোর কমালেন্ডার্সের বিরুদ্ধে ১০৭* রান ছিল।
এই তারকা উইকেটকিপার বললেন, দলে নির্বাচন করার পরিমাপ না হোক টি-২০ লীগ, ঘরোয়া ম্যাচ দেওয়া হোক গুরুত্ব 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *